Friday, September 20, 2024
spot_img
More

    কুমিল্লার মুরাদনগর-ব্রাক্ষনপাড়া উপজেলা সড়কের বুড়ি নদী ব্রিজে বাঁশ কাঠের বেড়া।। গণযোগাযোগ বিচ্ছিন্ন

    সিটিভি নিউজ।। আবুল কালাম আজাদ ভূঁইয়াঃ সংবাদদাতা জানান =====
    ফেইজবুকে ডালপা বিলের নামকরণ লেখাকে কেন্দ্র করে দুই গ্রামের মারামারি। ১০ পর্যটক আহত। দোকান ভাংচুর। দাওয়া পাল্টা দাওয়া ঘটনা ঘটেছে। ডালপা গ্রামের সড়ক বুড়ি নদী ব্রিজে উপর বাঁশ দিয়ে বেঁড়া দিয়েছে ব্রাক্ষনপাড়া উপজেলা মকিমপুর গ্রামবাসী। এনিয়ে চলছে গ্রামে থেকে আঞ্চলিকায় রুপ নিয়ে চরম উত্তেজনা। সমস্যাটি অচিরেই সমাধান না হলে বড় ধরনের সংঘর্ষের আশংকা করছে এলাকাবাসী। এবিষয়ে দুই থানায় কোন অভিযোগ নেই। ইউএনও বলছেন, পর্যটক কেন্দ্রের যাতায়তের সরকারী সড়ক বুড়ি নদীর উপর বেড়া খুলে না দিলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।
    সরজমিনে ঘুরে জানা গেছে, গত ১০দিন ধরে চলছে কুমিল্লার মুরাদনগর উপজেলা ৩নং আন্দিকোট ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ডালপা গ্রামের আলোচিক ডালপা বিল পর্যটক কেন্দ্র ও ব্রাক্ষণপাড়া উপজেলা মাদবপুর ইউনিয়নের মকিমপুর গ্রামের পশ্চিম বিল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুকে নামকরণকে পর্যটক কেন্দ্র নিয়ে দুই গ্রামের যাকে যে যেখানে পায় সেখানেই মারধর করছে। দাওয়া–পাল্টা দাওয়া। অন্ততঃ সাব্বির হোসেন, আবু জাফরসহ ১০ জন আহত হয়েছে। এনিয়ে বার বার মুরাদনগর/ব্রাক্ষণপাড়া উপজেলা মান্যগন্য ব্যক্তিরা মাদবপুর একটি অফিসে বৈঠক বসলেও কোন সুরাহা করতে পারে নাই। এনিয়ে চলছে ওই এলাকায় উত্তেজনা।
    আন্দিকাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ জাকির হোসেন ও ইউপি’র সদস্য একরামুল হক মিজান ও ওই গ্রামের এডভোকেট আতিকুল্লাহ বলেন, আমার ইউনিয়নের বুড়ি নদীর পশ্চিম পাড় ডালপা গ্রামের পূর্বপাশে কৃষি জমিতে তিনটি মাছের পজেক্ট রয়েছে। মাছের প্রজেক্টে বর্ষার মৌসুমে পানিতে থৈ থৈ -এর সৌন্দর্যকে দেখতে বিলের রাস্তার পাশে ঘরে উঠেছে বিভিন্ন দোকান ঘর। এতে দেশের বিভিন্ন অঞ্চলতে থেকে পর্যটকরা আসেন পানিতে নেমে উপভোগ করেন। এনিয়ে ব্রাক্ষণপাড়া উপজেলা মকিমপুর গ্রামের বুড়ি নদীর ব্রিজের পশ্চিম পার্শ্বে মুরাদনগর আওতাধীন বুড়ি নদী ব্রিজের উপর বাঁশ কাঠ দিয়ে বেড়া দিয়ে রেখেছে মকিমপুর গ্রামবাসী। এতে করে মুরাদনগর উপজেলা-ব্রাক্ষণপাড়া উপজেলা মধ্যে নাগরিকদের চলাচল বন্ধ হয়ে যায়।
    মকিমপুর গ্রামের সুলতান আহমেদ ও ইউপি’র সদস্য হুমায়ূন, মানিক মিয়া ও টিটু বলেন, ব্রাক্ষণপাড়া উপজেলা মাদবপুর ইউনিয়নের মকিমপুর পশ্চিম বিল পর্যটন এলাকা নামে নকিব ফাউন্ডেশন নামে সাইনর্বোট স্থাপন করি। আমরা চাই মকিমপুর পশ্চিম বিল পর্যটন কেন্দ্র নামকরণ হউক। ডালপা বিল হবে না। মকিমপুর গ্রামের কিছু ভদ্র ছেলে ডালপা গ্রামের এক ছেলেকে জিজ্ঞাস করতে গিয়েছিল কেন ফেইজবুকে ডালপা বিল লিখলো। এনিয়ে দু’পক্ষ তর্কবিতর্ক এক পর্যায়ে ছেলেদেরকে মারধর করে ৪টি মটরবাইক রেখে দেয়। এরই বিচার চেয়ে প্রতিবাদ করছি। তারা নিজেরাই নিজেদের দোকান ভাংচুর আমাদের দোষ দিচ্ছেন। কাউকে মারধর করি নাই।
    বাঙ্গরা বাজার থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শফিউল আলম বলেন, এব্যাপারে আমাদের কাছে মৌখিক অভিযোগ পেয়েছি। এই বিষয়টি ব্রাক্ষণপাড়া উপজেলায় অংশের মধ্যে পড়েছে।
    ব্রাক্ষণপাড়া থানা অফিসার ইনচার্জ (ওসি) এসএম আতিকউল্লাহ বলেন, আমার কাছে এই বিষয়ে কেউ অভিযোগ দেয় নাই। বিষয়টি খতিয়ে দেখছি। বিষয়টি সত্যতা পেলে ব্যবস্থা নেওয়া হবে।
    মুরাদনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিন বলেন, বিষয়টি আমি জেনেছি। সরকারী সড়কে কারো ব্যক্তিগত ভাবে বেড়া দেওয়ার সুযোগ নেই? খুব তারাতারি ব্যবস্থা নেওয়া হবে।
    ব্রাক্ষণপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আজহারুল ইসলাম বলেন, আমি ইউপি’র সদস্য ও গ্রামের সাহেব সরদারকে বলে দিয়েছি সড়কের বুড়ি নদীর বাঁশ কাঠের বেড়া খুলে দেওয়ার জন্য। এটা একটা প্রাকৃতিক সৌর্ন্দেযের বিষয় কেউ বেড়া দিয়ে আটকে রাখতে পারে না। আজ কালের মধ্যে সরকারি সড়কে বুড়ি নদী বেড়া খুলে না দিলে যথাযথ ব্যাবস্থা নেওয়া হবে।== সংবাদ প্রকাশঃ ২৮-৭-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ছবিতে ক্লিক করুন= =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments