Sunday, September 8, 2024
spot_img
More

    ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠান পরিদর্শনে জাতীয় সংসদের হুইপ বাবু

    ছবির ক্যাপশন : ক্ষতিগ্রস্ত বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শন শেষে মিডিযার সাথে কথা বলছেন, জাতীয় সংসদের হুইপ নজরুল ইসলাম বাবু
    নারায়ণগঞ্জে স্বাভাবিক, গ্রেফতার আরো ১০৭,
    সিটিভি নিউজ, এম আর কামাল, নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ থেকে জানান :===========
    কোটা পদ্ধতি সংস্কার আন্দোলন ঘিরে দেশব্যাপি উদ্ভুত পরিস্থিতিতে পাঁচ দিন পর নারায়ণগঞ্জে খুলেছে সরকারী-বেসরকারি অফিস আদালত। এরআগে আদালতপাড়ায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। পুলিশের সাজোয়া যান, জলকামান সহ আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয় আদালতপাড়ায়। রয়েছে ফায়ার সার্ভিসের গাড়ি। জেলার ৭টি থানা এলাকায় পুলিশ অভিযান চালিয়ে ১০৭ জনকে গ্রেফতার করেছে। এদিকে বুধবার (২৪ জুলাই) দুপুরে ক্ষতিগ্রস্ত বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শন করেন জাতীয় সংসদের হুইপ ও নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু। এ ছাড়া ক্ষতিগ্রস্ত নাসিক ভবন পরিদর্শন করেন, সিটি মেয়র ডাঃ সেলিনা হায়াৎ আইভী।
    বুধবার সকাল থেকে নারায়ণগঞ্জ শহর ও শহর তলীর পরিবেশ স্বাভাবিক ছিল। ৬ দিন পর ঢাকা-নারায়ণগঞ্জ সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক ছিল। নগরীর বিভিন্ন বিভিন্ন পয়েন্টে যানজটের সৃষ্টি হয়েছে। ব্যাংক বীমা সহ বিভিন্ন মার্কেট, শপিংমল, দোকানপাট খোলা ছিল। সকাল থেকেই ফতুল্লার বিসিক শিল্পনগরীতে রপ্তানিমুখী পোশাক কারখানাগুলো খুলা ছিল। জেলায় ৮ শ’ গার্মেন্ট কারখানঅ রয়েছে। তবে এখনো ঢাকা-নারায়ণগঞ্জ সড়কে ট্রেন চলাচল শুরু হয়নি। এখানো সড়ক-মহাসড়কের মোড়ে মোড়ে টহল দিচ্ছে আইনশৃংখলা বাহিনীর সদস্যরা।
    এছাড়া ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে দুরপাল্লার যানবাহন চলাচল তেমন একাটা দেখো যায়ানি। তবে যানবাহন চলাচল স্বাভাবিক ছিল। মহাসড়কে সাইনবোর্ড ও শীমরাইলে এবং ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড়ের ভুূইগর এলাকায় শান্তি পরিবেশের পাশাপাশি স্বাভাবিক ভাবে যানবাহন চলাচলা করছে। মহাসড়কের বিভিন্ন পয়েন্টে আইনশৃংখলাবাহিনীর সদস্যরা অবস্থান করছে। যেন কোথায়ও কোন বড় ধরণের অপ্রীতিকর ঘটনা না ঘটে।
    এদিকে নাশকতার অভিযোগে নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গত মঙ্গলবার রাতে ১০৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গত তিনদিনে বিএনপি-জামায়াত নেতা কর্মীসহ ৩০৯ জনকে গ্রেফতার করেছে বলে জানিয়েছেন পুলিশ। তবে বিএনপি ও জামায়াতের উল্লেখযোগ্য কোন নেতাকে গ্রেফতার করতে পারেনি। গত কয়েক দিন পর মানুষে বিভিন্ন প্রয়োজনে ঘর থেকে বের হয়ে গন্তব্যে যাচ্ছেন। তবে তাদের মঝে ভয় আতংক বিরাজ করছে।
    সকাল ১০ থেকে বিকেল পাঁচটা পর্যন্ত কারফিউ শিথিল থাকায় কয়েকদিন পর গাড়ি নিয়ে বের হয়েছে চালকরা। তাদের মধ্যে ভয়ভীতি কাজ করলেও জীবীকার প্রয়োজনে বের হয়েছেন বলে জানান চালকরা। আর দুরপাল্লার চাকরা জানান রাতের অবস্থা বুঝেই গাড়ি নিয়ে বের হবেন।
    সকাল থেকেই ফতুল্লার বিসিক শিল্পনগরীতে রপ্তানিমুখী পোশাক কারখানাগুলো খোলালা ছিল। জেলায় ৮’শ গার্মেন্ট কারখানঅ রয়েছে। তবে এখনো ঢাকা-নারায়ণগঞ্জ সড়কে ট্রেন চলাচল শুরু হয়নি। নারায়ণগঞ্জ যেহেতু শিল্পনগরী। তাই শিল্প কারখানা ও শ্রমিকদের পুরোপুরি নিরাপত্তায় কাজ করছে বলে জানান শিল্প পুলিশের নারায়ণগঞ্জ-৪ জোনের অতিরিক্তি ডিআইজি আসাদুজ্জামান।
    নারায়ণগঞ্জ শহর ও শহরতলী জীবনযাপন স্বাভাবিক না হওয়া পর্যন্ত ১০-১২ প্লাটুন বিজিবি কাজ করবে। তারা বিভিন্ন পয়েন্টে টহর করবে বলে জানান নারায়ণগঞ্জ ৬২ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল সালাউদ্দিন।
    গত কয়েকদিনের আন্দোলনে ৩৫ জন পুলিশ সদস্য আহত হয়েছে বলে জানিয়েন অতিরিক্ত পুলিশ সুপার চাইলাউ মামরা। তিনি আরো জানান, আন্দোলনের সময়ে সিদ্ধিরগঞ্জের শীমরাইল এলাকায় নাশকতাকারীদের দেয়া আগুনে পুড়ে যাওয়া ব্যাংকের ভবন থেকে ৩ টি লাশ উদ্ধার ছাড়া কোন লাশের খবর তাদের কাছে নেই। এদিকে সহিংসতায় পুড়ে যাওয়া সরকারী বেসরকারী প্রতিষ্ঠান গুলোর পরিদর্শন করছেন জনপ্রতিনিধিরা। বুধবার দুপুরে বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শন করেন জাতীয় সংসদের হুইপ ও নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু। সংবাদ প্রকাশঃ ২৬-৭-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ছবিতে ক্লিক করুন= =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments