Sunday, September 8, 2024
spot_img
More

    কুমিল্লায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ, পুলিশের গাড়ি ভাংচুর

    সিটিভি নিউজ।। নেকবর হোসেন কুমিল্লা প্রতিনিধি============== বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী মঙ্গলবার বিকেলে কুমিল্লায় ঢাকা–চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা। ফলে সড়কের দুই পাশ ধরে প্রায় ৮ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

    সারাদেশে শিক্ষার্থীদের ওপর হামলার নিন্দা ও বিচারের দাবিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে সংহতি প্রকাশ করে বিক্ষোভ মিছিল নিয়ে কুমিল্লা শহরের অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও এই অবরোধে অংশ নিয়েছে।

    মহাসড়ক অবরোধ করে উত্তেজিত অবরোধকারীদের কয়েকজন শহরের অভিমুখে দাঁড়িয়ে থাকা একটি পুলিশের গাড়ি ও মোটরসাইকেলে ভাংচুর করে। পুলিশ জানিয়েছে, ভাংচুর করা গাড়িটি কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ব্যবহার করতেন।

    আজ বেলা আড়াইটার দিকে কুবির প্রধান ফটকে অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এসে জমায়েত হয়। এরপর তারা বিক্ষোভ মিছিল নিয়ে বিকেল ৩টা ৪২ মিনিটে মহাসড়ক অবরোধ করে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত মহাসড়ক অবরোধ চলছে।

    সরেজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যালয় গেটের সামনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা জড়ো হয়। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের পাঁচ হলের শিক্ষার্থীরা মিছিল নিয়ে আসলে অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও অংশ নেয়।

    মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা স্লোগান দিতে থাকে। তারা বলেন, ‘বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার প্রতিবাদে আমরা এই বিক্ষোভ কর্মসূচি পালন করছি। আমরা এসব হামলার বিচার চাই।’

    যানজটের বিষয়ে হাইওয়ে ময়নামতি ক্রসিং থানার ওসি ইকবাল বাহার মজুমদার বলেন, ‘যানজট শুধু বাড়ছেই। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত প্রায় ৮ কিলোমিটার যানজটের খবর পেয়েছি।’ সংবাদ প্রকাশঃ ১৬-৭-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ছবিতে ক্লিক করুন= =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments