Sunday, September 8, 2024
spot_img
More

    অভিযোগ রয়েছে ফাঁস হওয়া প্রশ্নে চাকুরি নেন তিনি

    বিসিএস প্রশ্নফাঁসে আটক সোহেলের
    বোন হালিমা মুরাদনগরে কর্মরত
    ★ অভিযোগ রয়েছে ফাঁস হওয়া প্রশ্নে চাকুরি নেন তিনি
    ★ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি ভাইরাল

    সিটিভি নিউজ।। বিল্লাল হোসেন, মুরাদনগর সংবাদদাতা জানান —-=
    বিসিএস পরীক্ষার প্রশ্নফাঁসের অন্যতম মূলহোতা কুমিল্লার সোহেল। সোহেলের বোন হালিমা বেগম কর্মরত রয়েছেন কুমিল্লার মুরাদনগর উপজেলা শিক্ষা অফিসে। সোহেল ও হালিমার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ভাইরাল হলে এলাকার সর্বমহলে তোলপাড় চলছে।
    জানা যায়, ২০১৪ সালের ২৯ জানুয়ারি সোহেলের বোন হালিমা বেগম সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা হয়েছেন। জীবনে তিনটি চাকরির পরীক্ষার আবেদন করে দু’টিতে অংশগ্রহণ করেন তিনি। এরমধ্যে একবার বিসিএস পরীক্ষার প্রিলিতেও পাস করতে পারেননি। অন্যটি নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করলেও সেটি বাতিল হয়ে যায়। এরপর পিএসসির অধীনে অনুষ্ঠিত সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা পদে পরীক্ষা দিয়ে চাকুরি পান তিনি। এরপর ১০ বছর ধরে এ পদেই চাকরি করে যাচ্ছেন। বর্তমানে তিনি মুরাদনগর উপজেলা শিক্ষা অফিসে কর্মরত আছেন।
    সোহেলের এলাকাবাসীর বক্তব্য, ভাইয়ের দেওয়া ফাঁস হওয়া প্রশ্নপত্রে চাকুরির পরীক্ষায় উত্তীর্ণ হয় হালিমা বেগম। সোহেল ও হালিমা কুমিল্লার আদর্শ সদর উপজেলার আমড়াতলী ইউনিয়নের বানাগুয়া গ্রামের আব্দুল ওহাবের ছেলে ও মেয়ে।
    নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক বিদ্যালয়ের শিক্ষক বলেন, আমাদের ক্লাস্টারের দায়িত্বে থাকা সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা হালিমা বেগম টাকা পেলে দায়িত্বে অবহেলা করেন। আমাদের ডিপিএড অর্থ ছাড় করাতেও কৌশলে তিনি উৎকোচ নিয়েছেন। বিষয়টি জানাজানি হলে পরে টাকা ফেরত পেয়েছি আমরা। এছাড়াও টাকা পেলে শিক্ষকদের অবৈধভাবে তিনি বিভিন্ন সুযোগ সুবিধারও ব্যবস্থা করে দিতেন।
    এ বিষয়ে জানতে চাইলে সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা হালিমা বেগম সাংবাদিক পরিচয় পেয়ে কথা বলতে অনীহা প্রকাশ করেন। অনেকক্ষণ চেষ্টার পর কলে সংযুক্ত হয়ে তিনি বলেন, আমার ভাইয়ের প্রশ্নে আমি পরীক্ষা দিইনি। আমি নিজ যোগ্যতায় পাস করেছি। ভাইয়ের এসব বিষয়ে জড়িত থাকার বিষয়টি আমার বিশ্বাস হয় না।
    জানতে চাইলে কুমিল্লা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. সফিউল আলম বলেন, বিষয়টি খুবই কনফিডেনশিয়াল (গোপনীয়)। বিষয়টি সত্য হলে অবশ্যই আইনি ব্যবস্থা নেওয়া হবে। এতে আমাদের সহযোগিতা লাগলে আমরা প্রস্তুত আছি। এ ছাড়া কোন মন্তব্য করতে চাই না। সংবাদ প্রকাশঃ ১৬-৭-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ছবিতে ক্লিক করুন= =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments