Sunday, September 8, 2024
spot_img
More

    সক্রিয়দের নেতৃত্বে দেখতে চান ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি

    কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় কেন্দ্রিয় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি। বিশেষ অতিথি ছিলেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আলহাজ্ব জাহাঙ্গীর আলম সরকার এমপিসহ অন্যান্য নেতৃবৃন্দ।
    নিস্ক্রিয়দের বিরুদ্ধে হার্ডলাইনে যাচ্ছে
    কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ
    সিটিভি নিউজ।। বিল্লাল হোসেন, মুরাদনগর সংবাদদাতা জানান ===
    দলীয় সব কর্মকান্ডে সব পর্যায়ের নেতা-কর্মীকে মাঠে চায় আওয়ামীলীগ। বিশেষ করে পদে থেকে দলীয় কর্মকান্ডে নিস্ক্রিয় নেতাদের বিরুদ্ধে এবার হার্ডলাইনে যাচ্ছে কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ।
    দলীয় কর্মকান্ডে না থেকে শীর্ষ নেতাদের মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্ত করা হচ্ছে। ঢাকায় থেকে বলছেন তার অবস্থান এলাকায়। দলের পুরোনো কর্মকান্ডের ছবি পাঠানোর নজির মিলেছে। এ ধরনের নেতাদের তালিকা তৈরী করা হচ্ছে। মাঠে না থাকলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।
    ইতোমধ্যে কুমিল্লা উত্তর জেলার ৭ টি উপজেলার নিস্ক্রিয় নেতাদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হচ্ছে। একই সিদ্ধান্ত দেওয়া হয়েছে নিস্ক্রিয় নেতাদের বিরুদ্ধেও। শনিবার দুপুরে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয় মুরাদনগরে অনুষ্ঠিত সংগঠনের কার্যনির্বাহী কমিটির সভা সূত্রে এসব তথ্য জানা গেছে।
    কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রহুল আমিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টারের উপস্থাপনায় ওই সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, কেন্দ্রিয় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর এমপি। বিশেষ অতিথি ছিলেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আলহাজ্ব জাহাঙ্গীর আলম সরকার এমপি ও ডা. প্রাণ গোপাল দত্ত এমপি।
    বক্তব্য রাখেন, জেলা কমিটির সহ-সভাপতি সাংবাদিক শাহজাহান, ড. আবদুল মান্নান জয়, শেখ আব্দুল আউয়াল, যুগ্ন সম্পাদক বাসুদেব ঘোষ, সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবীর, দপ্তর সম্পাদক অধ্যাপক সাইফুল ইসলাম রাজিব, শিল্প ও বানিজ্য সম্পাদক নজরুল ইসলাম সরকার, সাস্কৃতিক সম্পাদক পারুল আক্তার, ধর্ম বিষয়ক সম্পাদক মোতাহের হোসেন মোল্লা, সদস্য ভিপি জাকির হোসেন চেয়ারম্যান, ছিদ্দিকুর রহমান আবুল ও সফিকুল আলম প্রমুখ। সভায় জেলা ও উপজেলার শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।
    সূত্রমতে, চলমান বিরোধী আন্দোলন মোকাবেলা করতে নানামুখী পদক্ষেপ নিচ্ছে আওয়ামীলীগ। আওয়ামীলীগসহ অঙ্গ-সহযোগী নেতাদের সঙ্গে দফায় দফায় বৈঠক করছেন জেলা সভাপতি ম. রুহুল আমিন। সিনিয়র নেতাদের পর্যবেক্ষণ, সাংগঠনিক উপজেলা মুরাদনগর ও দেবিদ্বারে নেতা-কর্মীদের তৎপরতা খুব বেশি দেখা যায়নি। অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের ভূমিকা ছিল।
    জানতে চাইলে কেন্দ্রিয় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. সবুর এমপি বলেন, ‘সরকার বিরোধী আন্দোলন মোকাবেলা করতে চূড়ান্ত কর্মসূচিতে আছে কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ। যেভাবে নির্দেশনা দেওয়া হচ্ছে, নেতা-কর্মীরা সেভাবেই দায়িত্ব পালন করছেন। সামনের দিকে কর্মসূচিতে সক্রিয়তা বাড়াতে নির্দেশনা আছে।’
    কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিন বলেন, ‘উত্তর জেলা আওয়ামীলীগ শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করছে। নেতা-কর্মীদের সক্রিয়ভাবে কর্মসূচি পালনের নির্দেশনা রয়েছে। যার যার জায়গা থেকে সর্বোচ্চ শক্তি নিয়ে বিরোধী দলের অপপ্রচার ও গুজবের বিরুদ্ধে কঠোর হতে বার্তা দেওয়া হয়েছে।’
    জানা যায়, জেলাসহ উত্তরের কয়েকটি উপজেলার শীর্ষ নেতারা এখনো নিস্ক্রিয়। এমনকি তাদের মোবাইল ফোনেও সময়মতো পাওয়া যায় না। যে কারণে সংশ্লিষ্ট জেলার তৃণমূল নেতারা এক ধরনের অভিভাবকহীন হয়ে পড়েছে। এসব উপজেলার নেতাদের চিহ্নিত করা হচ্ছে। সংবাদ প্রকাশঃ ১৪-৭-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ছবিতে ক্লিক করুন= =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments