Tuesday, September 17, 2024
spot_img
More

    বিআরটিসি থেকে আনসার ভিডিপি সদস্যদের ড্রাইভিং প্রশিক্ষণ উদ্বোধন

    সিটিভি নিউজ।। এমদাদুল হকে সোহাগ, কুমিল্লা:সংবাদদাতা ————-
    বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) থেকে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর কুমিল্লা রেঞ্জ সদস্যদের ড্রাইভিং ও মেকানিক প্রশিক্ষণের প্রথম ধাপের উদ্বোধন করা হয়েছে।

    শনিবার দুপুরে বিআরটিসি কুমিল্লা বাস ডিপো ও প্রশিক্ষণ কেন্দ্রের মিলনায়তনে অনুষ্ঠিত উদ্বোধনীতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের চেয়ারম্যান অতিরিক্ত সচিব (গ্রেড-১) মো: তাজুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন আনসার ও ভিডিপির উপ মহাপরিচালক মো: জিয়াউল হাসান, বিআরটিসির কারিগরি পরিচালক কর্ণেল মোহাম্মদ মোবারক হোসেন মজুমদার, বিআরটিসির জেনারেল ম্যানেজার (হিসাব) উপ সচিব মো: আমজাদ হোসেন।

    সভাপতিত্ব করেন আনসার ও ভিডিপি কুমিল্লা রেঞ্জের পরিচালক ও রেঞ্জ কমান্ডার আশীষ কুমার ভট্টাচার্য। এসময় আনসার ও ভিডিপি কুমিল্লা জেলা কমান্ড্যান্ট শহীদুল ইসলাম, বিআরটিসি কুমিল্লা বাস ডিপোর ম্যানেজার মো: আবদুল কাদের জিলানী, কুমিল্লা সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা সাংবাদিক মো: এমদাদুল হক সোহাগ প্রমুখ। জানা যায়, ২০২৪-২০২৫ অর্থবছরে প্রথম ধাপে ৫৫জন সদস্য সহ ৩৩০জন প্রশিক্ষণ গ্রহণ করবেন।

    বিআরটিসির চেয়ারম্যান মো: তাজুল ইসলাম বলেন, আনসার সদস্যরা সততা ও নিষ্ঠার সাথে কাজ করেন। দেশের স্বার্থে তারা সর্বদায় নিয়োজিত। দেশে দক্ষ ও আদর্শ ড্রাইভারের অভাব রয়েছে বলেও জানান তিনি। বিআরটিসি বিভিন্ন প্রশিক্ষণ কার্যক্রমের মাধ্যমে দক্ষ ও আদর্শ ড্রাইভার তৈরিতে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, আনসার ভিডিপির সদস্যরা যাতে ড্রাইভিং প্রশিক্ষণ নিয়ে স্মার্ট, দক্ষ ও আদর্শ ড্রাইভারে পরিণত হতে পারে সেভাবেই আমরা কাজ করছি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা ও তাঁর দেখানো আদর্শ বাস্তবায়নে কাজ করছে বিআরটিসি। আনসার ও ভিডিপির সাথে বিআরটিসির যে সেতুবন্ধন তৈরি হয়েছে সেটা ভবিষ্যতে আরো সুন্দর ও মজবুত হবে।

    উল্লেখ্য, লোকসান আর দুর্নীতিতে জর্জরিত যে বিআরটিসি কর্মীদের বেতন দিতে পারতো না, সেই বিআরটিসির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেয়ার অল্প সময়ের মধ্যে বিআরটিসিকে স্বয়ংসম্পূর্ণ করে তুলেন চেয়ারম্যান মো: তাজুল ইসলাম। বিআরটিসির সারা বাংলাদেশের ডিপোগুলো আজ দৃষ্টিনন্দন। কয়েক হাজার তরুণ মেধাবী কর্মকর্তা-কর্মচারী নিয়োগ হয়েছে স্বচ্ছতার মাধ্যমে। বিআরটিসির সফলতা ও ঘুরে দাড়ানো আজ উদাহরন। সংবাদ প্রকাশঃ ১৪-৭-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ছবিতে ক্লিক করুন= =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments