Friday, July 5, 2024
spot_img
More

    বুড়িচংয়ে চলাচলের রাস্তা বেড়া দিয়ে ৮ পরিবারকে গৃহবন্দির অভিযোগ!

    সিটিভি নিউজ।। সৌরভ মাহমুদ হারুন বুড়িচং প্রতিনিধি =================
    কুমিল্লার বুড়িচংয়ে পারিবারিক বিরোধের জেরে দীর্ঘদিন ধরে চলাচলের রাস্তায় বাঁশ,কাঁটা ও কাঁচের বোতল ভাঙা ফেলে ৮ পরিবারকে গৃহবন্দি করে রাখার অভিযোগ পাওয়া গেছে।এতে গৃহবন্দি পরিবারের সদস্যরা গৃহবন্দি থেকে মুক্তি পেতে সাহেব-সর্দারদের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছে।
    ঘটানাটি ঘটেছে বুড়িচং উপজেলার পীরযাত্রাপুর ইউনিয়নের কণ্ঠনগর(মাওরা) গ্রামে ভান্ডারীর বাড়িতে। সোমবার বিকেলে সরেজমিনে গিয়ে জানা যায়,কণ্ঠনগর গ্রামের মৃত.আছমত আলীর ছেলে নজরুল ইসলাম তার বাপ-দাদার দিনের সম্পত্তি দখলকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে প্রতিপক্ষ মৃত.হোসেন আলীর ছেলে জালাল উদ্দিন, কামাল হোসেন,সালাম,মৃত.রৌশন আলীর ছেলে রবিউল, দুলাল হোসেনদের সাথে পারিবারিক বিরোধ চলে আসছে। এ বিরোধকে কেন্দ্র করে তাদের বাড়ির তিন দিকের চলাচলের রাস্তা বাঁশ,কাঁটা ও কাঁচের বোতল ভাঙা ফেলে ৮ পরিবারকে গৃহবন্দি করে রাখে নজরুল ইসলাম, আলামিন ও জামাল হোসেনরা।এই গৃহবন্দি থেকে মুক্তি পেতে সাহেব-সর্দারদের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছে জালাল উদ্দিন সহ ৮ পরিবার।

    সরেজমিনে আরো জানা যায়,বাড়ির প্রধান রাস্তা ও কবরস্থান দখলকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনাও ঘটেছে এবং উভয়ের লোকজন আহত হওয়ার পর আদালতে পাল্টাপাল্টি মামলা হয়।স্থানীয়রা জানায়,নজরুল ইসলাম ও তার লোকজনেরা গ্রাম্য সালিশ মানছেন না। এ ঘটনাটি কেন্দ্র করে যে কোনো মূহুর্তে বড় ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটে যেতে পারে।

    গৃহবন্দি ও ভোক্তভোগী ৮ পরিবার জানান,তাদের বাপ-দাদার সম্পত্তি ও কবরস্থান জোরপূর্বক দখল করে রেখেছে প্রতিপক্ষ নজরুল ইসলাম তার লোকজন।তাদের সাথে ছোট-খাটো ঝগড়া হলেই বাড়ির শত বছরের পুরাতন প্রধান রাস্তাটি বেড়া দিয়ে রাখে।যদি কেউ এই রাস্তা দিয়ে চলাচল করতে চায় তাহলে হামলা শিকার হতে হয় এবং শিশু সহ তাদের হামলা থেকে বাদ পড়ে না। ভোক্তভোগি জালাল ও কবির জানান,এই রাস্তার বেড়ার কারণে গৃহবন্দি থাকায় ৮ পরিবারের পুরুষরা মসজিদে গিয়ে গত রমজান মাসে তারাবির নামাজ ও পাঁচ ওয়াক্ত নামাজ জামাতের সাথে আদায় করতে পারেনি। তারা আরো জানান, গ্রাম্য সালিশ বসলে আমদের সম্পত্তির সঠিক কাগজপত্র দেখাইছি কিন্তু প্রতিপক্ষ নজরুল ইসলাম দেখাতে পারেনি।
    এ বিষয়ে প্রতিপক্ষের নজরুল ইসলাম জানান,তারা সুযোগ দেওয়ায় আমাদের বাড়ির উপর দিয়ে দীর্ঘদিন ধরে চলাচল করে আসছে। আমাদের দলিলের জায়গা ভোগ করে কিন্তু আমাদের সাথে মাথা নত করে চলাচল করে না।কিছুদিন আগেও আমার স্ত্রীর হাত ভেঙে দেয়। এই জন্য রাস্তা বন্ধ করে রেখেছি।
    এদি ভক্ত ভোগী অবরুদ্ধ পরিবারের জালাল এর স্ত্রী শিরিন আক্তার জানান মঙ্গলবার দুপুরে এঘটনায় বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা সাহিদা আক্তার এর নিকট অভিযোগ দাখিল করেছেন।
    এ ব্যপারে বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা সাহিদা আক্তার বলেন এ ঘটনা সংক্রান্ত কোন অভিযোগ এ পর্যন্ত কেউ আমাকে দেয়নি এবং আমি পাইনি। যদি এধরনের অভিযোগ পাই সাথে সাথে স্থানীয় চেয়ারম্যান কে দিয়ে আমি ব্যবস্থা নেব। তিনি আরও বলেন অভিযোগটা এখনো অফিসে জমা দেয় নি সম্ভবত। আমি আজকে এখনো ডাক ফাইল সিন করিনি। আমি অফিসে গিয়ে নেই। দেখে ব্যবস্থা নিবো । সংবাদ প্রকাশঃ ০২-৬-২০২৪ ইং সিটিভি নিউজ এর (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like> See More =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ছবিতে ক্লিক করুন= =আরো বিস্তারিত জানতে কমেন্টসে লিংকে ক্লিক করুন=

    আরো সংবাদ পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -
    Google search engine

    সর্বশেষ সংবাদ

    Recent Comments