৬টি খাবার খেয়ে পানি খাওয়া বিপদ জনক

সিটিভি নিউজ।। লাইফ স্টাইল।।     পানি পান করা, ফল খাওয়া, বাদাম খাওয়া স্বাস্থ্যের জন্য উপকারী। কিন্তু অনেক সময় এগুলি খাওয়ার সময় বা খাওয়ার পর এমন কিছু ভুল করে থাকি যা উপকারের পরিবর্তে ক্ষতির কারণ হয়ে দাঁড়ায়। এগুলিই শরীরেরই ক্ষতি করে। আসলে কিছু খাবারের এমন হয়, যে তা খাওয়ার পর জল পান করা উচিত নয়। তা না মানলে স্বাস্থ্যের ওপর খারাপ প্রভাব পড়ে। এটি আপনাকে অসুস্থ করে তুলতে পারে।

স্ট্রবেরি

স্ট্রবেরি এমন একটি ফল যা বেশিরভা মানুষই খেতে পছন্দ করে, তবে এটি খাওয়ার পরে জল পান করা উচিত নয়। আসলে, স্ট্রবেরিতে চিনি এবং ইস্ট থাকে। এটি খাওয়ার পর পেটে অ্যাসিড তৈরি হয়। জল পান করলে পেটে গ্যাস ও অ্যাসিডিটি হওয়ার পাশাপাশি পেটে ব্যথা হতে পারে।

দুধ

দুধ খাওয়ার পর কখনও জল পান করবেন না। দুধ খাওয়ার পর জল পান করলে শরীরের পরিপাকতন্ত্র নষ্ট হয়ে যায়। পাকস্থলীতে অ্যাসিডের মাত্রা কমে যায়। যে কারণে খাবার হজমে সমস্যা হয়।

জাম

জাম খাওয়ার পর জল পান করলে সর্দি-কাশির মতো সমস্যা হতে পারে। তাই জাম খাওয়ার পর জল খাবেন না, না হলে অসুস্থ হয়ে পড়তে পারেন।

আপেল

আপেলে রয়েছে প্রচুর পরিমাণে ফাইবার। এটি খেলে দীর্ঘক্ষণ খিদে থাকে না, তবে আপনি যদি আপেল খাওয়ার সঙ্গে সঙ্গে জল পান করেন তবে তা অন্ত্রে পৌঁছে বর্জ্য হয়ে যায়। যার পরে আপনার খিদে লাগতে পারে।

তরমুজ

যদি তরমুজ খান, তাহলে ভুলেও সঙ্গে সঙ্গে জল পান করবেন না। এটি করার ফলে, পেট ফুলে যেতে পারে এবং বদহজমের মতো সমস্যা তৈরি করতে পারে।

চিনাবাদাম

চিনাবাদাম খাওয়ার পরপরই জল পান করলে তা শরীরের ক্ষতি করতে পারে। চিনাবাদামে প্রচুর পরিমাণে তেল থাকে, এরপর জল খেলে কাশি হতে পারে।

সংবাদ প্রকাশঃ ০১০২২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ