৫০’তম পর্বে “ফিফটি মিনিট উইথ আলিয়া”

সিটিভি নিউজ।।     নিউইয়র্কঃ  গান, গল্প, কবিতা আর হার না মানা জানা অজানা জীবন যুদ্ধের সব কথা নিয়ে “ফিফটি মিনিট উইথ আলিয়া”  স্বাক্ষাতকার ভিত্তিক অনুষ্ঠান  ৫০ তম পর্বে অতিক্রম করলো । নিউইয়র্কে বাংলাদেশী কমিউনিটির  সংগীত ও নৃত্য শিল্পী আলিয়া ফেরদৌসীর সঞ্চালনায় ফিফটি উইথ আলিয়া’র ৫০ তম পর্বে পূর্তিতে শুভেচ্ছা ও শুভ কামনা জানিয়েছেন নিউইয়র্কে বাংলাদেশ ইনস্টিউট অব পারফর্মিং আর্টস’ (বিপা)’র প্রতিষ্ঠাতা পরিচালক ও সংগীত শিল্পী সেলিমা আশরাফ, বাংলা একাডেমির  কথা সাহিত্যিক মনি হায়দার, রকস্টার খ্যাত প্রবাসের জনপ্রিয় কন্ঠশিল্পী পাপ্পু আহমেদ, আন্তজার্তিক ভলিবলের রেফারি ক্রিড়াবিদ আনিস রহমান,বিশিষ্ট লেখক হুমায়ুন কবির, লেখক ও কবি রেহানা পারভিন, কবি তৈয়বা মনির, নিউইয়র্ক ইন্টারন্যাশনাল চিলড্রেন্স স্কুলের প্রিন্সিপাল মিঃ স্টুয়েড, শিক্ষক মিস মরিসস্যা, মিস ক্যারল, মিস লুবনা, অনুষ্ঠানের নিয়মিত অতিথি কন্ঠশিল্পী শারমিন পলি, জয়িতা চ্যাটার্জি (ভারত), রিংকি দে (ভারত), রুনা রায়, মিতুল ভট্রাচার্য্য,

অনুষ্ঠানের টানা ৫০ তম পর্বের নিয়মিত দর্শক কামাল পাশাসহ যুক্তরাষ্ট্র, কানাডা, লন্ডন, ভারত ও বাংলাদেশসহ অনুষ্ঠানের নিয়মিত অতিথি ও দর্শকগ

বিপা’র প্রতিষ্ঠাতা পরিচালক সেলিমা আশরাফ বলেন, আলিয়া ফেরদৌসী নিউইয়র্কে কমিউনিটিতে একজন সাংস্কৃতি কর্মি, সংগীত শিল্পী এবং পাশাপাশি তার সঞ্চালনায় “ফিফটি মিনিট উইথ আলিয়া” অনুষ্ঠানটি ভালোভাবেই এগিয়ে নিয়ে যাচ্ছে। আলিয়ার ফেরদৌসীর  সঞ্চালনায় একটি পর্বে অতিথি হয়ে এসেছিলাম।  আমি যথেষ্ট ইতিবাচক। আলিয়া ভালোভাবেই অনুষ্ঠানটি এগিয়ে নিয়ে যাচ

বাংলা একাডেমীর  সাহিত্যিক মনি হায়দার শুভেচ্ছা বানীতে বলেন, আলিয়া ফেরদৌসী এক অসামান্য মানুষ। শুন্যকে কিভাবে এক অসামান্য শুন্যতায় পরিনত করা যায়, এই শিল্পটা তিনি ভালোভাবেই জানেন।

ক্রিড়া সংগঠক ও আন্তজাতিক ভবিবলের সাবেক রেফারি আনিস রহমান বলেন, প্রতি সপ্তাহে একজন করে নামি গুনি শিল্পীর অনলাইনে সংযোগ ঘটানো কম কথা নয়। আলিয়া তা করে যাচ্ছে নিয়মিত ভাবে। আলিয়ার একটি বড় কারিশমা হচ্ছে সে গাইতে জানে, নাচতে জানে, সাজতে জানে, সাজাতে জানে। সর্বোপরি কয়েকটি বাংলা ভাষায় ওর উৎপত্তি রয়েছে। সঞ্চালক ও উপস্থাপক হিসেবে আলিয়ার জুড়ি নেই।

লেখক হুমায়ুন কবির বলেন, আলিয়া ফেরদৌসী এক অসামান্য দক্ষতার সাথে এই অনুষ্ঠানটি পরিচালনা করে আসছেন। একটি স্বাক্ষাতকার ভিত্তিক অনুষ্ঠান যে কত প্রাণবন্ত হতে পারে আলিয়া ফেরদৌসী তার প্রকৃষ্ট প্রমান।

বাংলাদেশের চ্যাম্পিয়ন দৌড়বিদ  ও লেখক রেহানা পারভিন বলেন, মানুষের জীবন আসলে ভিষন ভাবে  বিচিত্র। এই বিচিত্রতার ভিতর থেকে মানুষের জীবনের যেসব যুদ্ধগুলো আছে। সেই যুদ্ধ গুলো নিয়ে আমরা কখনো ভাবিনি। সুদুর আমেরিকায় বসে আলিয়া ফেরদৌসী সুন্দর একটি অনুষ্ঠান করছে।

রকস্টার খ্যাত শিল্পী পাপ্পু আহমেদ বলেন, আমি এটিভি এবং ফিফটি মিনিট উইথ আলিয়ার নিয়মিত অতিথি। অনুষ্ঠানটির সাফল্য কামনা করছি।

অনুষ্ঠানের সঞ্চালক আলিয়া ফেরদৌসী বলেন, এক বছর আগে জনপ্রিয় আনলাইন নিউজ আওয়াজ বিডিতে “ফিফটি মিনিট উইথ আলিয়া” অনুষ্ঠানটি শুরু করেছিলাম। ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি আওয়াজ বিডি’র সম্পাদক প্রিয় শাহ আহমেদ সাজ’কে। সাংবাদিক এস এম সোলায়মান, শাহ আহমেদ এবং আমি। ৩ জনের টিম ওয়ার্কেই শুরু হয়েছে ফিফটি মিনিট উইথ আলিয়া। ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই আমার প্রিয় অতিথিদের। আমাকে ভালোবেসে যারা মূল্যবান সময় দিয়েছেন। কৃতজ্ঞতা আমার নিয়মিত দর্শকদের। দর্শক ছাড়া যেকোন অনুষ্ঠান মূল্যহীন। শুধুমাত্র ছুটির দিনে সাপ্তাহিক একটি অনুষ্ঠান এতগুলো প্রানকে নাড়া দিয়েছে। এটা বিশ্বাস করতেই চোখ ভিজে আসে।

আলিয়া ফেরদৌসী বলেন, আমি একজন শ্রমিক শিল্পী ও শিক্ষক। নিয়মিত অনুষ্ঠান সঞ্চালনার কোন পরিকল্পনা ছিলোনা। শখের বশে শুরু করেছিলাম। আজ ৫০ তম পর্ব অতিক্রম করেছে। দর্শকদের ভালোবাসাই আমাকে ৫০ পর্বের উৎসাহ যোগিয়েছে।

তিনি বলেন, “ফিফটি মিনিট উইথ আলিয়া” অনুষ্ঠানটির মাধ্যমে আমেরিকা, কানাডা, লন্ডন, ভারত ও বাংলাদেশের গুনী মানুষদের সাথে সংযোগ ঘটিয়েছে। অনুষ্ঠানটি এগিয়ে নেয়ার জন্য এটিভিকে ধন্যবাদ জানাই। সকলের সহযোগিতায় আরো এগিয়ে যাবে ফিফটি মিনিট উইথ আলিয়া।

সংবাদ প্রকাশঃ  ১৬-০১-২০২২ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ