৪১ সালের স্মার্ট বাংলাদেশের জন্য শিক্ষার্থীদের প্রস্তুত হতে বললেন এম পি বাহার

সিটিভি নিউজ।।    দেলোয়ার হোসেন জাকির সংবাদদাতা জানান ====৪১ সালের স্মার্ট বাংলাদেশের জন্য শিক্ষার্থী প্রস্তুত হতে বললেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার। তিনি বলেন, শুধু শিক্ষা অর্জন করলেই হবে না, শিক্ষার পাশাপাশি সকলকে প্রযুক্তি ও জ্ঞান নির্ভর হতে হবে। উন্নত ও স্মার্ট বাংলাদেশের জন্য তোমাদের তৈরি হতে হবে।
রোববার (১ জানুয়ারি) সকাল ১০ টায় নগরীর জিলা স্কুলে পাঠ্যপুস্তক উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার এসব কথা বলেন। বক্তব্য শেষে তিনি শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন।
এমপি বাহার বলেন, বাংলাদেশ আজ বিশে^ রোল মডেল, আমরা পদ্মা সেতু করেছি, মেট্রো রেল চালু হয়েছে, রূপপুর পাওয়ার প্লান্ট ২০২৩ সালের মধ্যে বিদ্যুৎ উৎপাদন হবে, কর্নফুলি টানেল হচ্ছে, তিনি বলেন, ষড়যন্ত্র করে আমাদের আটকে রাখা যাবে না। শিক্ষার্থীদের উদ্দেশ্যে এমপি বাহার বলেন, প্রযুক্তি ও জ্ঞান নির্বর হয়ে উন্নত বংলাদেশকে এগিয়ে নিতে হবে।
সারাদেশের মতো কুমিল্লা জেলার প্রতিটি স্কুলে পাঠ্যপুস্তক উৎসবের মধ্যদিয়ে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া হয়েছে। ইংরেজি বছরের প্রথম দিন বই হাতে পেয়ে খুশি কুমিল্লার শিক্ষার্থীরা।
এসময় উপস্তিত ছিলেন কুমিল্লা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ইকবাল হোসেন, কুমিল্লা জিলা স্কুলের প্রধান শিক্ষক আবদুল হাফিজ। পরে তিনি কুমিল্লা হাই স্কুল, মর্ডান স্কুল ও কালিরবাজার ইউনিয়নের কমলাপুর স্কুলে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করেন।
প্রথম দিনে কুমিল্লার বিভিন্ন পর্যায়ের শিক্ষার্থীদের মধ্যে প্রায় ১ কোটি ২৬ লাখ বই শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয়।

সংবাদ প্রকাশঃ ০২০১২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ