৩৪৪টি জিপিএ-৫ সহ শতভাগ পাস কুমিল্লা শিক্ষা  বোর্ডের অন্যতম সেরা বুড়িচংয়ের  পারুয়ারা আবদুল মতিন খসরু কলেজ

সিটিভি নিউজ।।   সৌরভ মাহমুদ হারুন সংবাদদাতা জানান ====
শতভাগ পাশ ও সাফল্যের ধারাবাহিকতা বজায় রেখেছে কুমিল্লার বুড়িচং উপজেলার ভারেল্লা উত্তর ইউনিয়ন এর  পারুয়ারা আবদুল মতিন খসরু কলেজ।২০২২সনের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ৪২৪ জন শিক্ষার্থীর মধ্যে শতভাগ পাস সহ ৩৪৪ জন জিপিএ-৫ পয়েছে। প্রত্যন্ত অঞ্চলের আলোকিত বিদ্যাপীঠ হিসেবে পরিচিত এই কলেজটি এবারের উচ্চ মাধ্যমিক পরীক্ষায়ও সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রেখেছে। কলেজের বিজ্ঞান বিভাগে ১৪৯ জন শিক্ষার্থীর মধ্যে ১৪৯ জনই পেয়েছে জিপিএ-৫, মানবিক বিভাগের ১৩৫ জন শিক্ষার্থীর মধ্যে ১০০টি জিপিএ-৫ ও ৩৫টি এ-গ্রেড পয়েছে এবং ব্যবসায় শিক্ষায় বিভাগে ১৪০ জন শিক্ষার্থীর মধ্যে ৯৫টি জিপিএ-৫ ও ৪৫টি এ-গ্রেড পেয়েছে।
সর্বমোট ৩৪৪ টি জিপিএ-৫ এবং ৮০টি এ-গ্রেড সহ ১০০℅(শতভাগ) পাশ করে ধারাবাহিকভাবে বোর্ডের সেরা কলেজের তালিকায় এ কলেজটি।
কলেজের অধ্যক্ষ মোঃ আবু ইউছুফ ভূঞা বলেন, কলেজের এক ঝাঁক মেধাবী ও পরিশ্রমী শিক্ষকদের নিয়ে নিয়মিত সাপ্তাহিক টিউটোরিয়াল পরীক্ষা, সেমিস্টার পরীক্ষা, পাঠ পরিকল্পনা মাফিক নিয়মিত ক্লাস, অগ্রগামী, পিছিয়ে পড়া শিক্ষার্থীদের আলাদা আলাদা ক্লাস, ইংরেজি বিষয়ে দূর্বল শিক্ষার্থীদের সকাল ৮.০০টা থেকে ১০.০০ টা পর্যন্ত,  উচ্চ শিক্ষায় ভর্তির ক্ষেত্রে ইংরেজি, পদার্থবিজ্ঞান, রসায়ন,  জীববিজ্ঞান এবং উচ্চতর গণিত বিষয়ে সকাল ৯.০০টা থেকে ১০.০০ টা পর্যন্ত বিশেষ ক্লাস, নিয়ম শৃঙ্খলা, অভিভাবক সমাবেশ,  সুদক্ষ গভর্ণিং বডির তত্ত্বাবধানে  ২০২২ সনে ৪২৪ জনের মধ্যে ৩৪৪টি জিপিএ -৫, ৮০ টি এ-গ্রেড পেয়ে কলেজের শতভাগ পাস সহ সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখা সম্ভব হয়েছে। তিনি এই ফলাফল অর্জনে প্রতিষ্ঠাতা আলহাজ্ব মোঃ আবদুর রহমান রব চেয়ারম্যান, গভর্নিং বডির সকল সদস্য, শিক্ষক মন্ডলী, সকল অভিভাবক, এলাকাবাসীকে ধন্যবাদ জানান। কৃতি শিক্ষার্থীদের উচ্চ শিক্ষায় ভর্তির ক্ষেত্রে সফলতার ধারাবাহিকতা বজায় রাখতে নিজেদের সর্বোচ্চটা প্রয়োগ করার আহবান জানান তিনি।
কলেজের উপাধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ও সহকারী অধ্যাপক  মোহাম্মদ আবুল হোসেন সরণ বলেন, একেবারে শূন্য অবস্থান থেকে কঠিন প্রতিকূলতার সাথে লড়াই করে অক্লান্ত পরিশ্রম করে হাটি হাটি পা পা করে ২০১৩ সনের এইচএসসি পরীক্ষায় ঠিক ১টি জিপিএ-৫ এর মধ্য দিয়ে আমাদের A+ এর দ্বার উন্মোচিত হয়৷ এরপর থেকে অধ্যক্ষ মহোদয়ের নেতৃত্বে সকল শিক্ষকের অক্লান্ত পরিশ্রমের কারণে পিছনে ফিরে তাকাতে হয়নি। পরবর্তীতে ধারাবাহিকভাবে শতভাগ পাশ সহ  ৮টি, ১৭টি, ২৫টি, ৩২টি, ৫০টি, ১৫১টি, ৮৮ টি, ১৯৮টি এবং এই বছর ৩৪৪টি A+ পেয়ে কুমিল্লা বোর্ডের সেরা কলেজের তালিকায় স্থান নেয়া সম্ভব হয়েছে আমাদের। আমরা আমাদের সু- পরিকল্পিত পাঠ পরিকল্পনা ও ধারাবাহিক কার্যক্রমের মাধ্যমে সহ- শিক্ষা-কার্যক্রম, উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল ও উচ্চ শিক্ষায় ভর্তি সহ সকল ক্ষেত্রে সফলতা অর্জনের লক্ষ্যে  কাজ করে যাচ্ছি।
কলেজের প্রতিষ্ঠাতা আলহাজ্ব মোঃ আবদুর রহমান রব চেয়ারম্যান এই অর্জনে কলেজের অধ্যক্ষ, উপাধ্যক্ষ, শিক্ষক মন্ডলী,  গভর্ণিং বডি, অভিভাবক ও কৃতি শিক্ষার্থীদের শুভেচ্ছা সহ অভিনন্দন জানান
মাননীয় সংসদ সদস্য এড. মোঃ আবুল হাসেম খান টেলিফোনে প্রতিষ্ঠাতা আলহাজ্ব মোঃ আবদুর রহমান রব চেয়ারম্যানকে অভিনন্দন জানান। যার একক প্রচেষ্ঠায় প্রত্যন্ত অঞ্চলে একটি কলেজ স্থাপন করে গত কয়েক বছর ধরে বোর্ডের সেরা কলেজের মধ্যে অন্যতম কলেজে রূপদান সহ ডিগ্রি, অনার্স কোর্স চালু করে এলাকায় উচ্চ শিক্ষার দ্বার উন্মোচন করার জন্য, অধ্যক্ষ, উপাধ্যক্ষ, শিক্ষকমন্ডলী,  গভর্ণিং বডি,  কৃতি শিক্ষার্থী সহ সংশ্লিষ্ট  সকলকে তিনি ধন্যবাদ জানান।সংবাদ প্রকাশঃ ১২০২২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ