২৬ বছর পর দেবীদ্বার আ’লীগের ত্রীবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত সফিউদ্দিন সভাপতি ও কামাল চৌধূরী সাধারন সম্পাদক

দেবীদ্বার উপজেলা আওয়ামীলীগের ত্রীবার্ষিক সম্মেলনের প্রধান অতিথি কেন্দ্রীয় আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহবুব- উল আলম হানিফ এমপি বক্তব্য রাখছেন।

ভাংচুর অগ্নিসংযোগ করে জান মালের ক্ষতি করবেন আর মামলা দিলে ফখরুল সাহেব কান্না করবেন- মাহবুব- উল আলম হানিফ এমপি
সিটিভি নিউজ।।    এবিএম আতিকুর রহমান বাশার //সংবাদদাতা জানান ==== ভাংচুর অগ্নিসংযোগ করে জান মালের ক্ষতি করবেন, দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরী করবেন, আর মামলা দিলে ফখরুল সাহেব কান্না করবেন।

শুক্রবার বিকেল ৩টায় বেীদ্বার এবিএম গোলাম মোস্তফা ষ্টেডিয়ামে আয়োজিত দেবীদ্বার উপজেলা আওয়ামীলীগের ত্রীবার্ষিক সম্মেলনের উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তব্যদানকালে কেন্দ্রীয় আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহবুব- উল আলম হানিফ এমপি ওই বক্তব্য তুলে ধরেন।

মাহববুল হক হানিফ আরো বলেন, ২০০৯ সালে আওয়ামীলীগ যখন ক্ষমতায় আসে তখন ৩০% মানুষের ঘরে বিদ্যুৎ ছিল, ৭০% মানুষ বিদ্যুৎ বঞ্চিত ছিল। আ’লীগ ক্ষমতায় আসার পর ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়ে শতভাগ বিদ্যুতায়ন করা হয়েছে, যা মাননীয় প্রধান মন্ত্রীর অবদান। মাঝে বিশ^ অর্থনীতিতে ধ্বস নামার কারনে বিদ্যুতের যে লোড শেডিং করতে হয়েছে তা আস্তে আস্তে স্বাভাবিক অবস্থায় চলে এসেছে।

দেশে বর্তমান খাদ্যে সয়ংসম্পূর্ণ অবস্থান তুলে ধরতে যেয়ে তিনি বলেন, আমাদের দেশ ছিল খাদ্য ঘাটতির দেশ, খাদ্য ঘাটতি মেটাতে আমদানী করতে হত এবং রিলিফ আনতে হত। যার করনে বাংলাদেশকে ভিক্ষার ঝলি নিয়ে বহির্বিশে^র কাছে হাত পাততে হত। বঙ্গবন্ধুর কণ্যা মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে সার ও বীজের সুষম বন্টনে মাধ্যমে কৃষিক্ষেত্রে অবিস্মরণীয় বিপ্লব সাধনে আজ দেশ খাদ্যে সয়ংসম্পূর্ণ। এছাড়াও আওয়ামীলীগ সরকার পদ্মাসেতু, বঙ্গবন্ধু টানেল, ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক ৪লেনে উন্নীত করা সহ দেশের অভূতপূভৃ উন্নয়ন সাধন করেছে।

সম্মেলনে পুরাতন কমিিিট বিলুপ্ত ঘোষণা করে ৭১ জনের কমিটির সভাপতি এ,কে,এম সফিউদ্দিনকে সভাপতি, , সহ-সভাপতি একেএম মনিরুজ্জামান মাষ্টার, সাধারন সম্পাদক পদে মোস্তফা কামাল চৌধূরী, যুগ্ম সাধারন সম্পাদক অধ্যাক্ষ হুমায়ুন কবির, যুগ্ম সাধারন সম্পাদক এজাজ মাহমুদ, প্রথম সদস্য বীর মুক্তিযোদ্ধা মতিন সরকারসহ ৬ জনের নাম ঘোষণা করেন সম্মেলনের উদ্ভোধক ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি ম. রুহুল আমীন।
সম্মেলনে কাউন্সিলর নির্বাচিত না করায় এবং কাউন্সিলরদের ভোটা ভোটির কোন পর্ব না রাখায় ২৬ বছর পর অনুষ্ঠিত উপজেলা আ’লীগের ত্রীবার্ষিক সম্মেলনকে ঘিরে তেমন কোন উচ্ছাস- উত্তাপ পরিলক্ষিত হয়নি।

প্রাণহীন এ সম্মেলনে মূল জমায়েতটি ছিল স্থানীয় সাংসদ রাজী মোহাম্মদ ফখরুলের। সম্মেলন প্রস্তুতি কমিটির নির্দেশনা অনুযায়ী ব্যাক্তি বা প্রার্থীর ছবি সম্বলিত বিভিন্ন রং এর টি’শার্ট, গেঞ্জী ব্যবহার নিষিদ্ধ থাকলেও দলীয় নেতা ও প্রার্থীদের ছবি সম্বলিত নানা রংএর গেঞ্জী পরিহিত অবস্থায় মিছিল সহকারে শত শত নেতা-কর্মীকে সম্মেলন কক্ষে যোগ দিতে দেখা যায়। সম্মেলনে জমায়েতের অধিকাংশই ছিল শিশু-কিশোর-যুবকদের উপস্থিতি।

সম্মেলনে উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল মতিন সরকারের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক এ,কে,এম মনিরুজ্জামান মাষ্টার ও যুগ্ম-সাধারন সম্পাদক মো. ছিদ্দিকুর রহমান এর সঞ্চালনায় জাতীয় সঙ্গীত পরিবেশন, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলন উদ্বোধন করেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি ম. রুহুল আমীন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহবুব- উল আলম হানিফ এমপি।

সম্মেলনের প্রধান বক্তা কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ রোশন আলী মাষ্টার। বিশেষ অতিথি উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর, ত্রান ও পূর্নবাসন বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য সাবেক উপ-মন্ত্রী ও এমপি এএফএম ফখরুল ইসলাম মুন্সী, কুমিল্লা-৪ (দেবীদ্বার) আসনের সাংসদ রাজী মোহাম্মদ ফখরুল, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও দেবীদ্বার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সহসভাপতি আবদুল মতিন মুন্সী, শেখ আবদুল আউয়াল, যুগ্ম সাধারন সম্পাদক গোলাম ফারুক রানা, সাংগঠনিক সম্পাদক ও আমরা মুক্তিযুদ্ধার সন্তান কেন্দ্রীয় কমিটির সভাপতি আলহাজ¦ হুমায়ন কবির, মহিলা শ্রমীক লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি সুরাইয়া আক্তার, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদ সদস্য এটিএম মেহেদী হাসান ও দেবীদ্বার উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক একেএম সফিকুল আলম কামাল প্রমূখ।

সংবাদ প্রকাশঃ  ০২-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ