১৭০ কোটি টাকার বাজেট ঘোষনা করেছে লাকসাম পৌরসভা

সিটিভি নিউজ।।      লাকসাম প্রতিনিধি :  লাকসাম পৌরসভার ২০২১-২২ অর্থ বছরে ১শ ৭০ কোটি টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। গতকাল বুধবার লাকসাম পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের পৌরসভা সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ বাজেট ঘোষনা করেন। তিনি জানান, এবারের বাজেটে নতুন কোন কর আরোপ না করে করের আওতা বৃদ্ধি করা হয়েছে। তবে গতবারের চাইতে এবারের বাজেটে প্রায় ১৭ কোটি টাকা কম বরাদ্দ রাখা হয়েছে। বৈশ্বিক মহামারির কারনে প্রত্যাশিত বৈদেশিক আর্থিক সহায়তা না পাওয়ায় বাজেটে এ ঘাটতি দেখানো হয়েছে।
এ সময় সংবাদ সম্মেলনে বাজেট আলোচনায় অংশ নেন, প্যানেল মেয়র খলিলুর রহমান, শাহজাহান মজুমদার. পৌর কাউন্সিলরবৃন্দ, হিসাব রক্ষন কর্মকর্তা আক্তার হোসেন, নির্বাহী প্রকৌশলী জসিম উদ্দিন আহমেদ, প্রধান সহকারী আবুল খায়ের, ক্যাশিয়ার আবুল খায়ের প্রমুখ।
বাজেট ঘোষণাকালে মেয়র জানান, বাজেটে মোট আয় ধরা হয়েছে ১শত ৭০ কোটি ২৪ লাখ ১৬ হাজার ৮১৩ টাকা। প্রায় ২ কোটি টাকা বাজেট উদ্বৃত্ত রেখে ব্যয় ধরা হয়েছে ১শত ৬৮ কোটি ১৮ লাখ ৮ হাজার টাকা। বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে ২১কোটি ৭৯লাখ ৭৬হাজার ৭৪০ টাকা। রাজস্ব ব্যয় ধরা হয়েছে ২০কোটি ৭৯ লাখ ৫৮ হাজার টাকা। বাজেটে উন্নয়ন আয় ধরা হয়েছে ১শত ৪৬কোটি ৬১লাখ ৯হাজার ৯৬টাকা। উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ১শত ৪৫ কোটি ৭৫ লাখ ৫০ হাজার টাকা। এবারের বাজেটে সর্বোচ্চ রাস্তাঘাট নির্মান খাতে৪০কোটি ২০ লাখ টাকা, পানি নিস্কাসন ও জলবদ্ধতা নিরসনকল্পে ২০কোটি টাকা, পৌরসভার অবকাঠামো উন্নয়ন প্রকল্পে ৩০ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে।সংবাদ প্রকাশঃ  ০৯২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ