স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন আনন্দোৎসব ওয়াশিংটনে

সিটিভি নিউজ।।     ওয়াশিংটন ডিসিঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক বহুল প্রত্যাশিত ৬.১৫ কিলোমিটার দীর্ঘ পদ্মা সেতু উন্মুক্ত উপলক্ষে মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ, বৃহওর ওয়াশিংটন আওয়ামী যুবলীগ, বৃহওর ওয়াশিংটন ছাত্রলীগ, মেট্রো ওয়াশিংটন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের যৌথ আয়োজনে এক আনন্দোৎসব ২৪ জুন শুক্রবার সন্ধ্যায় রেসিডেনস ইন হোটেল বলরুম, স্পিংফিল্ড, ভার্জিনিয়ায় অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ সভাপতি সাদেক এম খান এবং সভা পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক নুরুল আমীন নুরু ও যুগ্ম সম্পাদক কামাল হোসেন। সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ও বক্তব্য রাখেন বীর মুক্তিযাদ্ধা লেখক সাংবাদিক হারুন চৌধুরী। এছাড়াও সভায় উপস্থিত ও বক্তব্য রাখেন মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগ সিনিয়র সহ সভাপতি লেখক সাংবাদিক শিব্বীর আহমেদ, সহ সভাপতি জিআই রাসেল, আনোয়ার হোসেন, জুয়েল বড়ুয়া, নাজমুল হাসান, জীবক বড়ুয়া, যুগ্ম সম্পাদক কামাল হোসেন,  ক্রীড়া সম্পাদক আবুল আযাদ, প্রচার সম্পাদক শামীম হায়দার, মেট্রো ওয়াশিংটন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আবুল শীকদার, সহ সভাপতি সিরাজুল হক, সদস্য শোয়েব রহমান, জনি হোসেন প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরান পাঠ এবং পরে মহান রাব্বুল আলামীনের নিকট বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা ও পদ্মা সেতুর শুভ উদ্বোধন উপলক্ষে শুকরিয়া মুনাজাত করা হয়।

আলোচনা সভায় বক্তারা প্রমত্তা পদ্মা নদীর উপর নির্মিত দেশের সর্ববৃহৎ ‘পদ্মা সেতু’ যান চলাচলের জন্য খুলে দেওয়ার দিনকে বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন হিসাবে অভিহিত করেছেন। পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্প’ বাস্তবায়নে নিয়োজিত সর্বস্তরের দেশি-বিদেশি প্রকৌশলী, পরামর্শক, কর্মকর্তা-কর্মচারী, নিরাপত্তা তদারকিতে নিয়োজিত সেনাবাহিনী ও নির্মাণ শ্রমিকসহ সংশ্লিষ্ট সবাইকে তাঁদের অবদান ও অক্লান্ত পরিশ্রমের জন্য ধন্যবাদ ও অভিবাদন জানায় বক্তারা।

এছাড়াও বক্তারা, সেতুর দুই প্রান্তের জনগণ জমি প্রদানের মাধ্যমে এবং নানাভাবে প্রকল্প বাস্তবায়নে সহায়তা করায় তাঁদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ এবং ‘পদ্মা সেতু’ উদ্বোধনের এ মাহেন্দ্রক্ষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে থাকায় দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।
আলোচনা সভায় বক্তারা আরো বলেন, বিশ্বব্যাংক পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্পে দুর্নীতির অভিযোগ এনে মামলা করে। কিন্তু কানাডা আদালত বিশ্বব্যাংকের উত্থাপিত সকল অভিযোগ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন বলে রায় দেয়। সকল দুর্নীতির অভিযোগ মিথ্যা প্রমাণিত হয়। আজ পদ্মা সেতুর উদ্বোধনের এই মাহেন্দ্রক্ষনে সারাবিশ্ব আজ বাংলাদেশের দিকে তাকিয়ে আছে। বিশ্ব নেতৃবৃন্দ আজ জননেত্রী শেখ হাসিনার প্রশংসা করে বাণী দিচ্ছে শুভেচ্ছা জানাচ্ছে।

আলোচনা সভায় নেতৃবৃন্দ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে। আর তার সুযোগ্য কন্যা দেশরতœ শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ আজ বিশে^র রোল মডেলে পরিনত হয়েছে। বিশ্বে প্রশংসা কুড়াচ্ছে বাংলাদেশ। বাংলাদেশের এই অর্জনকে ধরে রাখতে হলে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের কোন বিকল্প নাই। তাই দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে জননেত্রী শেখ হাসিনার পাশে দাঁড়ানোর আহবান জানান।

আলোচনা সভা শেষে দেশের গান পরিবেশন করে সোয়েব রহমান এবং পরে সবার মাঝে রাতের খাবার পরিবেশন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।

সংবাদ প্রকাশঃ  ২৫-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ