সোনারগাঁয়ে বিএনপির কার্যালয়সহ ৫ দোকানে অগ্নিকান্ড

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের বারদি ইউনিয়নের বারদি বাজারে ইউনিয়ন বিএনপির কার্যালয়সহ ৫ দোকানে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। গতকাল বুধবার (১ জুন) রাত সাড়ে ১১ টার দিকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। খবর পেয়ে সোনারগাঁ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় দেড় ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন নিয়ন্ত্রণে আসার আগেই বিএনপি কার্যালয়সহ ৫ দোকানের মাল পত্র ভূষ্মিভূত হয়ে যায়। আগুনে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থরা।
প্রত্যক্ষদর্শীরা জানান, রাত সাড়ে ১১ টার দিকে বারদি ইউনিয়ন পরিষদের পাশে ইউনিয়ন বিএনপির কার্যালয়ে হঠাৎ করে বৈদ্যুতিক শর্ট সার্কিট হয়ে আগুন লাগে। এসময় আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। পাশের আবু বকর সিদ্দিকের দোকান, নাসিরউদ্দিনের দোকান ও আবুল হোসনে গোডাউনসহ ৫ টি দোকানে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে সোনারগাঁ ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা সুজন কুমার হালদারের নেতৃত্বে দুটি ইউনিট প্রায় দেড় ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। তবে মূহুর্তের মধ্যে বিএনপির কার্যালয়ের প্রয়োজনীয় কাগজপত্র, আসবাবপত্র, দোকানগুলোতে থাকা মোম, আগর বাতি, সন্দেশ, প্লাস্টিকের মালামাল পুড়ে ভূষ্মিভূত হয়।
ক্ষতিগ্রস্থ আবু বকর সিদ্দিক জানান, এ দোকানই তাদের সম্বল। এ দোকানের আয় দিয়ে তাদের সংসার চলে। আগামী শুক্রবার (৩ জুন) থেকে শুরু হওয়া লোকনাথ ব্রম্মচারীর তীরোধান উৎসবে বিক্রির জন্য মালপত্র মজুদ করেছিলেন। এগুলো পুড়ে ছাই হয়ে যায়।
সোনারগাঁ ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা সুজন কুমার হালদার জানান, দেড় ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। বৈদ্যুতিক ক্রটি থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। একটি গোডাউনে প্লাস্টিক পন্য থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে সময় লেগেছে। আগুনে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা দাবি করেন।

সংবাদ প্রকাশঃ  ০২-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ