সোনারগাঁয়ের কাঁচপুরে দুই ভাইকে হত্যার প্রতিবাদে মহাসড়ক অবরোধ : দীর্ঘ যানজট

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে দুই ভাই হত্যার প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে মানববন্ধন করেছে নিহতের স্বজন ও এলাকাবাসী। অপরাধীদের গ্রেফতার ও ফাঁসির দাবি করে পুলিশের সামনে বিক্ষোভ করেছে তারা।
শুক্রবার (৩ মার্চ) বিকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর এলাকা অবরোধ করে মানববন্ধন করা হয়। এতে মহাসড়কের দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, জুম্মাার নামাজ শেষে দোষিদের ফাঁসির দাবিতে কাঁচপুরের নয়াবাড়ি সংলগ্ন এলাকার মহাসড়ক (ঢাকা-চট্টগ্রাম) অবরোধ করে। এতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের এক পাশের তীব্র যানজটের সৃষ্টি হয়। এ সময় সোনারগাঁ থানা পুলিশ তাদের শান্ত করার চেষ্টা করে। পরে দীর্ঘ পৌনে দুই ঘণ্টা (দুপুর পৌনে ২ টা থেকে বিকাল সাড়ে ৩টা) পরে বিক্ষোভকারীরা মহাসড়কের অবরোধ তুলে নেয়।
মানববন্ধনে এলাকাবাসী আলী নূর বলেন, এই খুনিদের বিচার চাই। আজ ৬ দিন অতিবাহিত হয়ে গেছে। অথচ পুলিশ এখনো সবা আসামিদের গ্রেফতার করতে পারেনি। আমরা অনতিবিলম্বে তাদের গ্রেফতার করে ফাঁসি দেওয়ার দাবি জানাচ্ছি।
নিহত আসলাম সানির স্ত্রী সোনিয়া আক্তার বলেন, আমার মতো কেউ যেন বিধবা না হয়। তাই আমরা সবাই খুনিদের ফাঁসি চাই। সবাইকে আমার পাশে এসে দাঁড়ানোর অনুরোধ করছি।
এ বিষয়ে সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুব আলম বলেন,এই হত্যাকা-ের ঘটনা নিয়ে আমরা দিনরাত ২৪ ঘণ্টা কাজ করছি। ইতোমধ্যে এই ঘটনায় একজন এজাহার নামীয় আসামি গ্রেফতার হয়েছে। আর বাকি আসামিদের গ্রেফতারে আমরা কাজ করছি। যত দ্রুত সম্ভব আমরা তাদের আইনের আওতায় আনবো। তবে এটা একটা হাইওয়ে (মহাসড়ক) অনেক অ্যাম্বুলেন্সে রোগি রয়েছে। সেসব পরিবহন আটকে আছে। সুতরাং আপনারা সড়ক ছেড়ে দিয়ে শান্তিপূর্ণভাবে মানববন্ধন করেন। এটা আপনাদের কাছে অনুরোধ রইলো। এ সময় বিক্ষুব্ধরা দোষিদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে স্লোগান ধরে।
কাঁচপুর হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম আবুল কাশেম আজাদ বলেন, মহাসড়ক অবরোধ করে মানববন্ধন করার ফলে যানজটের সৃষ্টি হয়েছে। কাঁচপুর থেকে মদনপুর পর্যন্ত প্রায় আড়াই কিলোমিটার সড়কে যানজটের সৃষ্টি হয়েছে। পরে তারা চলে গেলে যানজট কমতে শুরু করেছে।
এর আগে রবিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার কাঁচপুর পাঁচপাড়া এলাকায় জমি-সংক্রান্ত বিরোধের জেরে দুই ভাইকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়। নিহত দুই ভাই হলেন ওই এলাকার মৃত সানাউল্লাহ মিয়ার বড় ছেলে আসলাম সানি (৪৮) ও ছোট ছেলে মো. শফিকুল ইসলাম রনি (৩৫)। এ ঘটনায় মেজো ছেলে রফিকুল ইসলাম (৪০) গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। এই ঘটনায় পর থেকে অভিযুক্ত চাচাতো ভাই মোস্তফা ও তার পরিবার সদস্যরা সবাই পলাতক রয়েছে।
এই ঘটনায় নিহতদের মেজো বোন সামসুন নাহার (৪০) বাদী হয়ে সোনারগাঁ থানায় মামলা দায়ের করেছেন। মামলায় নিহতদের চাচা মহিউদ্দিন ও চাচাতো ভাই মোস্তফা সহ পরিবার সদস্যদের ৯ জনকে আসামি করা হয়েছে। পরে এই ঘটনায় এজাহার নামীয় ৬ নম্বর আসামি মোর্শেদা বেগম (৩০) কে গ্রেফতার করা হয়।

সংবাদ প্রকাশঃ ০৩০৩২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ