সিদ্ধিরগঞ্জে ক্লিনিকে নার্স দিয়ে ডেলিভারি দুই নবজাতকের মৃত্যু

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সানারপাড় এলাকায় একটি হাসপাতালে নার্স দিয়ে ডেলিভারি করায় দুই নবজাতকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) দুপুরে সানারপাড় এলাকার হেলথ কেয়ার আধুনিক হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী ও নবজাতদের স্বজনরা জানায়, অন্তঃস্বত্বা মাহিনূরের বাসা ফতুল্লার রঘুনাথপুরে। তার ব্যথা উঠার পর মঙ্গলবার সকালে তাকে ওই হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু ডাক্তার না থাকায় আমেনা নামে এক নার্সের মাধ্যমে ডেলিভারি সম্পন্ন করা হয় বলে অভিযোগ স্বজনদের।
এ বিষয়ে নবজাতকের পিতা মোহাম্মদ শাহ্ আলম জানান, ডেলিভারির পর আমরা প্রথমে অন্য হাসপাতালে নিতে চেয়েছিলাম। কিন্তু তারা দেড় ঘন্টার মতো বাচ্চাদের এই হাসপাতালেই রেখেছেন। এতে আমার এক বাচ্চা এ ক্লিনিকে মৃত্যু বরণ করে।
এসময় আরেক বাচ্চাকে পাশ^বর্তী সিদ্ধিরগঞ্জের লিংকরোডস্থ প্রো-এ্যাকটিভ ক্লিনিকে নেয়া হলে সেখানে ডাক্তাররা আমার বাচ্চার চিকিৎসা করাতে দেরী করায় তার মৃত্যু হয়। তবে প্রো-এ্যাকটিভ ক্লিনিকের ডাক্তারারা তাদের দায়িত্ব অবহেলার কথা অস্বীকার করে আমারা বাচ্চাকে দেরীতে আনায় মৃত্যু হয়েছে বলে তারা আমাদের জানিয়েছেন।
এ বিষয়ে ওই হাসপাতালের ব্যবস্থাপক আবুল বাসার নার্স দিয়ে ডেলিভারি করানোর বিষয়টি অস্বীকার করে বলেন, মাহিনূর ৬ মাসের অন্তঃস্বত্বা ছিলেন। তাছাড়া বাচ্চার পা বের হয়ে যাচ্ছিল। ডেলিভারী না করালে বাচ্চা এবং বাচ্চার মায়ের জীবন সঙ্কটে ছিল। এ কারণে আমরা তাদের অনুমতি নিয়েই ডেলিভারি কার্যক্রম সম্পন্ন করেছি।
এদিকে হাসপাতালের চেয়ারম্যান সাজেদা বেগম ও ওই নার্স আমেনার নাম্বারে যোগাযোগ করার চেষ্টা করলে তাদের ফোন বন্ধ পাওয়া যায়।
সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) তৌহিদুজ্জামান জানান, নবজাতকের পরিবার থানায় কোনো অভিযোগ দায়ের করেনি।
উল্লেখ্য, ইতিপূর্বে প্রো-এ্যকটিভ হাসপাতালে ডাক্তারেদের অবহেলায় জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা সুমন কাজীর ভাবীসহ অনেক রোগী মারা গিয়েছিলো।

সংবাদ প্রকাশঃ  ০৮২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like See More =আরো বিস্তারিত জানতে ছবিতে অথবা লিংকে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ