সাপাহারে ক্লিনিক কর্তৃপক্ষের অবহেলায় গৃহবধূর মৃত্যু

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।     প্রদীপ কুমার সাহা,সাপাহার (নওগাঁঁ) প্রতিনিধি: নওগাঁর সাপাহারে দি পপুলার ক্লিনিক কর্তৃপক্ষের ভুল চিকিৎসা ও অবহেলার কারনে জুলেখা (১৯) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে।
নিহতের পরিবারের লোকজন অভিযোগ করেন, বুধবার সকাল সাড়ে ৬টার দিকে জুলেখার প্রসব ব্যথা উঠলে তাকে সদরের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্দেশ্যে নিয়ে আসলে ক্লিনিকের দালাল চক্র ফুসলিয়ে তাদের ক্লিনিকে ভর্তি করান।
পরে সকাল সাড়ে ১০ টার দিকে কোন ডাক্তার বা প্রশিক্ষিত নার্স ছাড়াই জরায়ুর মুখ কেটে বাচ্চা প্রসব করান ক্লিনিক কর্তৃপক্ষ। জন্ম হয় ফুটফুটে একটি ছেলে সন্তান।
জরায়ূর মুখে তিন থেকে চারটি সেলাই দিলেও রক্তক্ষরণ হতেই থাকে, এসময় রোগীর অবস্থা অবনতি হলে ক্লিনিক কর্তৃপক্ষ কোন ডাক্তার না ডেকে নিজেরাই মনমতো চিকিৎসা প্রদান করেন।
পরে সন্ধ্যার আগ মূহুর্তে রোগীর খিঁচুনি উঠলে রোগী মারা যায়, কিন্তু জীবিত রয়ে যায় শিশুটি। এসময় স্বজনদের আহাজারিতে শোকে ভারী হয়ে ওঠে ক্লিনিক প্রাঙ্গন।
এ ব্যাপারে ক্লিনিক মালিক খাদেমুল ইসলামের সাথে কথা হলে তিনি জানান, রোগীর খিঁচুনি রোগ ছিলো, এর পরেও আমরা যথাসাধ্য চেষ্টা করেছি কিন্তু বাঁচাতে পারিনি।
রোগীর লোকজন গভীর রাত পর্যন্ত সুবিচার পাওয়ার আশায় মরদেহ নিয়ে ক্লিনিকের সামনে অবস্থান করেন। পরে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।
পরবর্তী সময়ে রাত সাড়ে ১১ টার দিকে রোগীর লোকজনের সাথে কথা হলে তারা বলেন, কোন অভিযোগে জড়াতে চাই না।
বৃহস্পতিবার সকালে এ বিষয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেকুর রহমান সরকারের সাথে কথা হলে তিনি জানান, রোগীর লোকজন থানায় অভিযোগ করলে মামলা হবে। তবে এখনো কোন অভিযোগ হয়নি।
কেন রোগীর পরিবার অভিযোগ বা মামলা করতে চান না এমনটাই প্রশ্ন এলাকার সচেতন মহলের। নিহত জুলেখা উপজেলার পাইকুড় ডাঙা গ্রামের মেহেদী হাসানের স্ত্রী বলে জানা গেছে।

সংবাদ প্রকাশঃ  ০৫-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email