সাত মার্চের ভাষণ বাঙালির মুক্তির মহামন্ত্র – অধ্যক্ষ আবুল হোসেন

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

কুমিল্লা শিক্ষাবোর্ড মডেল কলেজ আয়োজিত ঐতিহাসিক ৭ মার্চের আলোচনা সভায় বক্তব্য রাখেন কলেজ অধ্যক্ষ মো. আবুল হোসেন ।

সিটিভি নিউজ।।      নিজস্ব প্রতিবেদক   জানান ===
কুমিল্লা শিক্ষাবোর্ড মডেল কলেজের অধ্যক্ষ মো. আবুল হোসেন বলেছেন, ৭ ই মার্চের ভাষণের হাত ধরে সাড়ে সাত কোটি মুক্তিপাগল নিরস্ত্র বাঙালি সশস্ত্র মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। যার ফলশ্রুতিতে পৃথিবীর মানচিত্রে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ রাষ্ট্রের অভ্যুদয় ঘটে। সাতই মার্চের ভাষণ বাঙালির ইতিহাসে মুক্তির মহামন্ত্র।
গত মঙ্গলবার (৭ মার্চ) সকালে কলেজ মিলনায়তনে ঐতিহাসিক সাতই মার্চ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, পশ্চিমা শাসকগোষ্ঠীর বিরুদ্ধে বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করেছিল বঙ্গবন্ধুর সাতই মার্চের ভাষণ। বঙ্গবন্ধুর সাতই মার্চের ঘোষণা মুক্তিকামী মানুষের কাছে লাল-সবুজ পতাকাকে মূর্তিমান করে তোলে। আর এরই মাধ্যমে বাঙালির ইতিহাসে এক গৌরবময় অধ্যায়ের সূচনা হয়।
আয়োজক কমিটির আহবায়ক ও শিক্ষক পরিষদের সম্পাদক আবু নায়ীম আল মামুন এর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন গনিত বিভাগের প্রভাষক কাজী মোহাম্মদ ফারুক, পদার্থ বিজ্ঞান বিভাগের প্রদর্শক মোহাম্মদ মনির হোসেন । সঞ্চালনা করেন পদার্থ বিজ্ঞান বিভাগের প্রভাষক মোহাম্মদ সোহেল কবীর।
সকালে কর্মসূচির শুরুতে সাড়ে ৯টায় বোর্ড চত্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। এতে কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীরা অংশ নেন। পরে কলেজ মিলনায়তনে ৭ মার্চের ভাষণ ও কবিতা পড়া প্রতিযোগীতায় শিক্ষার্থীরা অংশ নেন। আলোচনা সভা শেষে বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

সংবাদ প্রকাশঃ ০৯০৩২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

Print Friendly, PDF & Email