সাংবাদিক সমিতির আয়োজনে কুমিল্লায় ১৩ গুণী সাংবাদিককে সম্মাননা

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।     কুমিল্লা প্রতিনিধি।। জানান ====
কুমিল্লার ১৭টি উপজেলার মধ্যে ১৩টি উপজেলার ১৩জন গুণী সাংবাদিককে আপনজন সন্মাননা প্রদান করা হয়েছে। বাংলাদেশ সাংবাদিক সমিতি- কুমিল্লা জেলার আয়োজনে তাঁদের সন্মাননা প্রদান করা হয়।
২৫মার্চ   শনিবার বিকেলে নগরীর রাজগঞ্জ এলাকার ক্যাপসিকাম পার্টি সেন্টারে এ আয়োজন করা হয়েছে। একই সঙ্গে সংগঠনের উদ্যোগে ইফতার মাহফিল ও আলোচনা সভাা অনুষ্ঠিত হয়েছে।
এদিকে, আলোচনা শেষে বাংলাদেশ সাংবাদিক সমিতি, কুমিল্লার জেলা শাখার ২০২৩-২৫ বর্ষের কার্যনির্বাহী কমিটির নির্বাচিত সদস্যদের নাম ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ও সাপ্তাহিক অভিবাদন সম্পাদক আবুল হাসানাত বাবুল।
সংগঠনের সভাপতি ইয়াসমীন রীমার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কুমিল্লার চেয়ারম্যান অধ্যাপক জামাল নাছের, অনুষ্ঠানের আয়োজন সহযাত্রী কুমিল্লার সান মেডিকেল সার্ভিসেসের ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ডা. আব্দুল লতিফ।
সমিতির সাধারণ সম্পাদক শাহাজাদা এমরানের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান ড. মো. তারিকুল ইসলাম চৌধুরী, ছড়াকার ও বীর মুক্তিযোদ্ধা জহিরুল হক দুলাল, কুমিল্লা প্রেসক্লাব ও আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ নূর উর রহমান, সুশাসনের জন্য নাগরিক (সুজন) সভাপতি আলহাজ্ব শাহ মোহাম্মদ আলমগীর খান, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) কুমিল্লা অঞ্চলের সাধারণ সম্পাদক আলী আকবর মাছুম, দৈনিক ডাক প্রতিদিন সম্পাদক অধ্যক্ষ সফিকুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সমিতির সহ-সভাপতি ওমর ফারুকী তাপস এবং সকলকে শুভেচ্ছা জানান যুগ্ম-সাধারণ সম্পাদক খালিদ সাইফুল্লাহ।
প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয় উপাচার্য এ এফ এম আবদুল মঈন বলেন, সাংবাদিকরা হলো জাতির বিবেক। সাংবাদিকরা চাইলে বদলে দিতে পারেন। মাননীয় প্রধানমন্ত্রী আমাকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব দিয়ে পাঠিয়েছেন। তিনি যদি আমাকে গোপালগঞ্জ পাঠান সেখানেও কাজ করবো। কাজ করার ক্ষেত্রে আপনাদের সহযোগিতা চাই। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার গুণগত মান উন্নয়নে আপনাদের আমি সহযাত্রী হিসাবে পাশে চাই। সাংবাদিক সমিতি তৃণমূলের ১৩ জন গুণি সাংবাদিককে সম্মাননা জানিয়ে একটি মহৎ কাজ করেছে। এতে করে তৃণমূলে সততার সঙ্গে সাংবাদিকতা করা মানুষের সংখ্যা বাড়বে।
বিশেষ অতিথির বক্তব্যে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কুমিল্লার চেয়ারম্যান অধ্যাপক জামাল নাছের বলেন, স্মার্ট বাংলাদেশ তৈরিতে গণমাধ্যমের ভূমিকা অগ্রগণ্য। সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদের মাধ্যমে আমরা গুজবের বিরুদ্ধে সঠিক খবর জানতে পারি। কুমিল্লার শিক্ষাকে এগিয়ে নিতে, কুমিল্লা বোর্ডকে এগিয়ে নিতে আমি আপনাদের সহযোগিতা চাই। ১৩ জন গুণি সাংবাদিককে সম্মাননা জানিয়ে সাংবাদিক সমিতি তাদের উদারতার পরিচয় দিয়েছে।
সম্মাননা পাওয়া ওই সাংবাদিকরা হলেন- দেবিদ্বার উপজেলার এ বি এম আতিকুর রহমান বাশার। লাকসাম উপজেলার মোহাম্মদ আব্দুল কুদ্দুস। দাউদকান্দি উপজেলার হাবিবুর রহমান হাবিব। হোমনা উপজেলা থেকে এটিএম মোর্শেদুল ইসলাম শাজু। নাঙ্গলকোট উপজেলার মজিবুর রহমান মোল্লা। মুরাদনগর উপজেলার শাহ আলম জাহাঙ্গীর। ব্রাহ্মণপাড়া উপজেলা থেকে সৈয়দ আহাম্মদ লাভলু। বুড়িচং উপজেলার সাংবাদিক মোসলেহ উদ্দিন। চৌদ্দগ্রাম উপজেলার এম এ কুদ্দুস। চান্দিনা উপজেলার রিপন আহমেদ ভূঁইয়া, বরুড়া উপজেলা থেকে মোহাম্মদ মাসুদ মজুমদার, মেঘনা উপজেলার মাহমুদুল হাসান বিপ্লব সিকদার এবং তিতাস উপজেলার নাজমুল করিম ফারুক। অনুষ্ঠানে এই ১৩ গুণী সাংবাদিক নিজেদের অন্ভুূতি প্রকাশ করেন এর অতিথিরা তাদের হাতে ক্রেস্ট তুলে দেন ।
সভাপতির বক্তব্যে ইয়াসমীন রীমা বলেন, সাংবাদিক সমিতি কুমিল্লা সাংবাদিকদের প্রতিনিধিত্বকারী সংগঠন। আজকের ১৩ জনসহ ২০জন সহকর্মীকে সম্মানিত করেছি আমরা। সাংবাদিকদের ভালো মন্দে আমরা পাশে থাকতে চাই। আপনাদের সবার প্রতি কৃতজ্ঞতা।  ছবির ক্যাপশন: শনিবার বাংলাদেশ সাংবাদিক সমিতি কুমিল্লার আয়োজনে কুমিল্লার ১৩জন গুণি সাংবাদিককে সংবর্ধনা প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় উপাচার্য এ এফ এম আবদুল মঈন।

সংবাদ প্রকাশঃ ২৬০৩২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

Print Friendly, PDF & Email