সাংবাদিকরা হচ্ছে সমাজের দর্পণ : তথ্যমন্ত্রী

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।     তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, গণমাধ্যম সঠিক ভাবে কাজ না করলে মানুষ ও গণতন্ত্র ক্ষতিগ্রস্ত হয়। তাই দেশ গড়ার ক্ষেত্রে সমাজের দৃষ্টি সঠিক জায়গায় পৌছাতে সাংবাদিকরা ভূমিকা পালন করতে পারে।
শুক্রবার (২ এপ্রিল) দুপুরে পিআইবি’র উদ্যোগে রাঙ্গামাটি কাপ্তাই উপজেলায় সাংবাদিকদের জন্য ৩১ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত আয়োজিত সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ কর্মসূচির সমাপনী অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দু-একজন সাংবাদিকের অনৈতিক কাজের জন্য পুরো সাংবাদিক সমাজকে দায়ী করা যাবে না। সাংবাদিকরা হচ্ছে সমাজের দর্পণ। কিছু ব্যক্তির কারণে সাংবাদিকদের যাতে বদনাম না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। কারন একজন সাংবাদিক যা করতে পারে তা অন্য কেউ তা পারেনা।
ড. হাছান মাহমুদ বলেন, সাংবাদিকদের লেখনিতে মানুষকে আশাবাদী করতে হবে, গণমাধ্যম সঠিক ভাবে কাজ না করলে মানুষ ও গনতন্ত্র ক্ষতিগ্রস্থ হয়। তাই দেশ গড়ার ক্ষেত্রে সমাজের দৃষ্টি সঠিক জায়গায় পৌছাতে সাংবাদিকরা ভূমিকা পালন করতে পারে বলে তিনি মন্তব্য করেন।
কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্টিত বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট এর আয়োজনে সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ কর্মসূচির সমাপনী অনুষ্টানে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট এর মহাপরিচালক জাফর ওয়াজেদ এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি জেলা প্রশাসক মিজানুর রহমান, পুলিশ সুপার মীর মোদদ্দাচ্ছের হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মো মামুন, কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল, রাঙ্গুনিয়া পৌর মেয়র শহহজাহান শিকদার, রাঙ্গুনিয়া প্রেসক্লাবের সভাপতি জিগারুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
পরে সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণে অংশ গ্রহনকারীদের মাঝে সনদপত্র বিতরণ করেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মন্ত্রী ড. হাছান মাহমুদ। উল্লেখ্য, প্রশিক্ষণে কাপ্তাই, রাঙ্গুনিয়া, কাউখালি, রাজস্থলী এবং রাউজান উপজেলার ৩৫ জন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সংবাদকর্মী অংশগ্রহন করে।সংবাদ প্রকাশঃ  ২২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email