সাংবাদিকদের সাথে ইউ.এন.ও’র “প্রেস ব্রিফিং”

সিটিভি নিউজ।।     প্রদীপ কুমার সাহা,সাপাহার(নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর সাপাহারে মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ‘ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষে “প্রেস ব্রিফিং” অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় উপজেলা পরিষদ হলরুমে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ‘ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৪র্থ ধাপে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষে স্থানীয় কর্মরত সাংবাদিকদের সাথে “প্রেস ব্রিফিং” করেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুন।
“প্রেস ব্রিফিং” ইউএনও জানান- মুজিববর্ষে “বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবেনা” মাননীয় প্রধানমন্ত্রী’র কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের উদ্যোগ ও তত্ত্বাবধানে সারাদেশে জমি ও ঘর নেই এমন পরিবারকে ২শতক খাস জমি ও গৃহ প্রদানপূর্বক এই পূনর্বাসন কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।
সাপাহার উপজেলায় ১ম ধাপে ১২০টি, ২য় ধাপে ৬০টি, ৩য় পর্যায়ে (১ম ধাপ) ৪৫টি,৩য় পর্যায়ে (২য় ধাপে)১০টি ও ৪র্থ পর্যায়ের (১ম ধাপে) ৯৬টি পরিবারসহ মোট ৩৩১টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পূনর্বাসন করা হয়েছে। এ পর্যায়ে অর্থাৎ ৪র্থ পর্যায়ের (২ম ধাপ) ৮১ গৃহ নির্মণ করা হয়েছে। তিনি আরো জানান, এ উপজেলায় সকল ভূমিহীন ও গৃহহীন পুনর্বাসিত হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী সাপাহার উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা হিসেবে ঘোষনা করবেন।
এই মহতী উদ্যোগকে সফল করার ক্ষেত্রে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্য মন্ত্রণালয়ের মাননীয় খাদ্য মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার, নির্বাচিত জনপ্রতিনিধি,রাজনৈতিক ব্যক্তিবর্গ,বীর মুক্তিযোদ্ধাগণ এবং কার্যক্রমের সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সম্পৃক্ত সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। এর আগে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে বঙ্গমাতার প্রতিকৃতিত্বে পুষ্পমাল্য অর্পণ, স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সংবাদ প্রকাশঃ ০৯০৮২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like>  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ