সম্মেলনের ১১ মাস পর দেশব্যাপী আলোচিত সেই ইউনিয়ন আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।    এবিএম আতিকুর রহমান বাশার,  দেবীদ্বার (কুমিল্লা) প্রতিনিধি//
কুমিল্লার দেবীদ্বার উপজেলার এলাহাবাদ ইউনিয়ন আ.লীগের সম্মেলনে কমিটি গঠন নিয়ে স্থানীয় এমপি ও কুমিল্লা (উঃ) জেলা সাধারন সম্পাদকের দ্বন্দ্বের কারনে কমিটি না হওয়ায় তা নিষ্পত্তির লক্ষ্যে, জেলা আওয়ামী লীগ ও জেলা আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক টিম-৬’র উদ্যোগে জাতীয় সংসদ ভবনের এলডি হলে এক সভার আয়োজন করা হয়। সেই সভায় এমপি রাজী মোহাম্মদ ফখরুল ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ’র মধ্যে হাতা হাতি ও মারামারির ঘটনা সংবাদ মাধ্যমে দেশব্যাপী আলোচনার ঝড় তুলেছিল। অবশেষে অঘোষিত সেই কমিটির অনুমোদন পেল সম্মেলনের ১১ মাস পর।
শনিবার সকাল ১১টায় দেবীদ্বারস্থ ‘রোশন ভিলা’য় আয়োজিত উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির প্রথম সভায় এলাহাবাদ ইউনিয়ন আ.লীগের সম্মেলনের ১১ মাস পর মো. সিরাজুল ইসলাম সরকারকে সভাপতি ও আক্তারুজ্জামানকে সাধারন সম্পাদক করে ৫১ সদস্যের ওই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।
গত বছরের ২৮ জুন এলাহাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে স্থানীয় সংসদ সদস্য ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব রোশন আলী মাস্টার এর আভ্যন্তরীন দ্বন্দ্বের জেরে কমিটি ঘোষণা করা সম্ভব হয়নি। পরবর্তিতে কমিটির সকল প্রার্থীদের আবেদন যাচাই বাছাইয়ের জন্য জেলা আওয়ামী লীগ ও জেলা আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত টিম-৬কে দায়িত্ব দেওয়া হয়।

এরই মধ্যে গত বছরের ১৬ই জুলাই দেবীদ্বার উপজেলার সাংগঠনিক কার্যক্রম গতিশীল ও পুনর্গঠনের জন্য দায়িত্বপ্রাপ্ত জেলা আওয়ামী লীগের কমিটির টিম-৬ ও অত্র ইউনিয়নের উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের লিখিত সুপারিশক্রমে সকল প্রার্থীদের আবেদন যাচাই বাছাই করে সভায় এজেন্ডাভূক্ত করে বিষয়টি সংসদ ভবনের এলডি হলে উপজেলা ও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের উপস্থিতিতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উক্ত কমিটির বিষয়ে আলোচনা ও কমিটি অনুমোদনের বিষয়টি উপস্থাপন করেন।
এক পর্যায়ে কমিটির নেতৃত্ব নিয়ে স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা পরিষদ চেয়ারম্যানের মধ্যে তর্কার্কী হাতা হাতি এবং মারামারির ঘটনায় দেশ ব্যাপী আলোচনার ঝড় উঠে।
শনিবার (৬ মে) দেবীদ্বার উপজেলা আওয়ামী লীগের প্রথম কার্যনির্বাহী সভা অনুষ্ঠিত হয়। সভায় সাংগঠনিক কার্যক্রমের এজেন্ডায় এলাহাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের জন্য প্রস্তাবনা উঠলে, সভায় উপস্থিত উপজেলা আ’লীগের ৫১ সদস্য কমিটি অনুমোদনের সমর্থন জানায়। পরে ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম সরকারকে সভাপতি ও মোঃ আক্তারুজ্জামান স্বপনকে সাধারণ সম্পাদক করে পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন শেষে তা সভার কার্য বিবরনীতে অন্তর্ভুক্ত করা হয়।
ছবি ঃ  সভাপতি সিরাজুল ইসলাম সরকার এবং সাধারন সম্পাদক আক্তারুজ্জামান। ’

সংবাদ প্রকাশঃ ০৭০৫২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like>  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

Print Friendly, PDF & Email