সদর দক্ষিণে আদালতের রায় পেয়েও দখল থেকে উচ্ছেদে পায়তারা

সিটিভি নিউজ।।     খন্দকার দেলোয়ার হোসেন সংবাদদাতা জানান ====
কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার বারপাড়া ইউনিয়নের চাঁদপুর পৈত্রিক সম্পত্তি দীর্ঘদিন মামলা করে আদালতের রায় পেয়ে উচ্ছেদের পায়তারা করছে একটি প্রভাবশালী মহল।
সরেজমিন ঘুরে জানা যায়, সদর দক্ষিণ উপজেলার বারপাড়া ইউনিয়নের চাঁদপুর এলাকায় চাঁদপুর গ্রামে মৃত আব্দুল মান্নানের দখলীয় সম্পত্তি নিয়ে তাদের প্রতিপক্ষ মৃত আলী আকবরের ছেলে সাইফুল ইসলাম , আব্দুল হান্নান , নুরুল আমীন গং সাবেক দাগ নং ৫৭১ জমির পরিমান সাড়ে ৬ শতক নিয়ে কুমিল্লা সিনিয়র দায়রা জজ কোর্ট আদালতে গত ৩০/০৫/২০০৪ সালে একটি মামলা দায়ের করেন মৃত আলী আকবর। তার মৃত্যুর পর মামলা পরিচালনা করেন তার ছেলেরা। দীর্ঘদিন মামলা পরিচালনা করার পর গত ৭ এপিল ২০১০ সালে কুমিল্লা সিনিয়র জজ রেজাউল করিম চৌধুরীর আদালত মৃত আব্দুল মান্নানের ওয়ারিশদের পক্ষে রায় প্রদান করেন। আদালতের রায়ের পর ওই সাড়ে ৬ শতক সম্পত্তি ভিটাবাড়িতে দখলে রয়েছে রহিমা খাতুন,জাভেদ আহমেদ,সুজন আহমেদ ,সামিনা আক্তার ,আকলিমা পৈত্রিক এই সম্পত্তিতে দখলে থাকা সত্ত্বেও তাদের প্রতিপক্ষ সাইফুল ইসলাম ,আব্দুল হান্নান নুরুল আমিনরা জোরপূর্বক ওই সম্পত্তি থেকে উচ্ছেদের পায়তারা করছে। রায় পাওয়া ব্যক্তিরা সামাজিকভাবে একাধিকবার সালিশ করার চেষ্টা করলেও প্রতিপক্ষরা উক্ত জায়গা থেকে সরে না গেলে প্রাননাশের হুমকি প্রদান করে রায় পাওয়া দখলে থাকা আব্দুল মান্নানের পরিবারের সদস্যদের। এঘটনায় সাইফুল ইসলাম সদর দক্ষিণ থানায় একটি অভিযোগ দায়ের করেন। থানা পুলিশ উভয় পক্ষের কাগজপত্র নিয়ে গত ১১ এপ্রিল থানায় হাজির হলে সাইফুল ইসলামরা ওই সম্পত্তির পক্ষে কোন কাগজপত্র দেখাতে ব্যর্থ হলে থানা পুলিশ উভয় পক্ষকে স্ব স্ব স্থানে থাকার নির্দেশনা প্রদাান করেন। স্থানীয় লোকজন জানান, ওই সম্পত্তি নিয়ে উভয় পক্ষের মধ্যে যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা দেখা দিয়েছে।

সংবাদ প্রকাশঃ  ১৩-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ