শুধুমাত্র সৌদি আরবে বসবাসরত মুসল্লিরাই এবারের হজ পালন করতে পারবেন

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।   বাতিল হলো না হজ্ব, অনুষ্ঠিত হবে সীমিত মুসল্লি নিয়ে প্রাণঘাতী করোনা ভাইরাসের মহামারি পরিস্থিতিতেও বাতিল হচ্ছে না এবারের হজ। সীমিত মুসল্লি নিয়ে এবারের হজ অনুষ্ঠিত হবে বলে সৌদি সরকারের বরাত দিয়ে জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম।

তবে বাইরের দেশ থেকে এবার আর কেউ হজ পালন করতে পারবেন না। শুধুমাত্র সৌদি আরবে বসবাসরত মুসল্লিরাই এবারের হজ পালন করতে পারবেন বলে জানা গেছে।

সৌদি সরকারের পক্ষ থেকে বলা হয়, করোনা মহামারির মধ্যে স্বাস্থ্য ঝুঁকির দিকটি বিবেচনা করে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এর আগে সার্স এবং মার্স প্রাদুর্ভাবের সময়েও সৌদিতে হজ অনুষ্ঠিত হয়েছে। তবে এবার বৈশ্বিক করোনা মহামারিতে হজের আয়োজন করা সৌদি সরকারের জন্য একটি কঠিন চ্যালেঞ্জের বিষয় হয়ে দাঁড়িয়েছে।

প্রতিবছর সারাবিশ্বের প্রায় ২৫ লাখ মুসলিম হজ পালন করতে সৌদি আরব যান।হজ এবং ওমরাহ থেকে সৌদি সরকার প্রতি বছর ১২ বিলিয়ন মার্কিন ডলার রাজস্ব আদায় করে ।

ওয়ার্ল্ডওমিটারের দেয়া তথ্য অনুযায়ী, সৌদি আরবে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬১ হাজার ৫ জন। মারা গেছেন ১ হাজার ৩০৭ জন। সংবাদ প্রকাশঃ  ২৩২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTV NEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email