শিক্ষাগুরু আবু ইউসুফ ভূইয়ার প্রচারণায় ভোটের মাঠে শিক্ষার্থীরা

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।    এমদাদুল হক সোহাগ: সংবাদদাতা জানান ===
শেষ মুহুর্তে জমে উঠেছে কসবা পশ্চিম ইউনিয়ন পরিষদ নির্বাচন। আয়তনে ছোট ও দলীয় প্রতীক না থাকায় ইউনিয়নটিতে নির্বাচনী আমেজ বেশি। নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা শিক্ষক সমিতির সভাপতি কসবা পৌর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা আওয়ামীলীগের সদস্য আবু ইউসুফ ভূইয়া। আবু ইউসুফ ভূইয়ার নির্বাচনী প্রতীক ঘোড়া। ইউনিয়নের প্রতিটি গ্রাম ও মহল্লায় শেষ মুহুর্তে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন তাঁর ছাত্র-ছাত্রীরা। ফেইসবুক ম্যাসেঞ্জারে গ্রুপ খোলে এক অপরের সাথে যোগাযোগ স্থাপন করে বিশাল প্লাটফর্ম তৈরি করেছেন তারা। বৃহস্পতিবার সারা দিন ও শুক্রবার রাত পর্যন্ত তারা প্রচারনা চালিয়েছেন। মানুষ গড়ার কারিগড় আবু ইউসুফ ভূইয়াকে ভোট দিয়ে বিজয়ী করার জন্য ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট চাচ্ছেন। আধুনিক ও শিক্ষিত সমাজ ব্যবস্থা বিনির্মানে আবু ইউসুফ ভূইয়ার প্রয়োজনীয়তা বর্ণনা করছেন। ভোটারেরাও তাদের প্রতি সাড়া দিয়ে ভোট দেয়ার অঙ্গীকার করছেন। আগামি ৩১ জানুয়ারি ইভিএম পদ্ধতিতে কসবায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। কসবা পশ্চিম ইউনিয়নে মোট দশজন প্রার্থী থাকলেও মুল লড়াই হবে ঘোড়া ও অটোরিক্সা প্রতীকের মাঝে। শিক্ষাগত যোগ্যতার বিবেচনায় মূল প্রতিদ্বন্দ্বি প্রার্থী থেকে অনন্য উচ্চতায় রয়েছেন আবু ইউসুফ ভূইয়া। ভোটের মাঠে যে সকল শিক্ষার্থী ঘোড়া প্রতীকের জন্য কাজ করছেন তাদের মধ্যে অন্যতম রাকিবুল হক রোমন, সাইদুর রহমান, মো: রফিকুল ইসলাম,  তানিন ভূইয়া, মো: মনির খান, ডা. সফুরা আক্তার, মাসুদা আক্তার, স্বপ্না আক্তার, ফয়সাল মুন্সী, মো: বায়জিদ মোল্লা প্রমুখ।

কসবা পৌর উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র রাকিবুল হক রোমন বলেন, আবু ইউসুফ ভূইয়া একজন আদর্শ শিক্ষক। সৎ, যোগ্য ও ন্যায়পরায়ন নেতা। স্যারের নেতৃত্বে কসবা পৌর উচ্চ বিদ্যালয় আজ সাফল্যের শীর্ষে অবস্থান করছেন। বিগত কয়েক দশক ধরে তিনি ব্যক্তিগত ও পারিবারিকভাবে সমাজের মানুষের পাশে দাড়িয়ে বিভিন্নভাবে সাহায্য সহযোগিতা করে যাচ্ছেন। বহু অসহায় ছাত্রছাত্রীকে পড়ালেখা করিয়ে সমাজে প্রতিষ্ঠা করেছেন। এমন একজন নি:স্বার্থ মানুষ ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হলে এলাকার অভূতপূর্ব উন্নয়ন হবে। পিছিয়ে পড়া জনগোষ্ঠী এগিয়ে আসবে। শিক্ষা ও স্বাক্ষরতার হার বাড়বে। সঠিক মূল্যবোধ নিয়ে যাতে আগামি প্রজন্ম বেড়ে উঠতে পারে সে লক্ষ্যে কাজ করবেন। ইতিমধ্যে জনপ্রিয়তায় ঘোড়া প্রতীক অনেক দূর এগিয়ে রয়েছে। আগামি ৩১ জানুয়ারি ইনশাল্লা ঘোড়া প্রতীকে ভোট বিপ্লব হবে।

কসবা পৌর উচ্চ বিদ্যালয়ের প্রাক্তণ মেধাবী ছাত্রী গাইনী রোগের চিকিৎসক ডা. সফুরা আক্তার বলেন, স্যারের সঠিক দিক নির্দেশনা, অনুপ্রেরণা ও সহযোগিতা ছিল বলেই আমি চিকিৎসক হতে পেরেছি। তিনি একজন সফল শিক্ষক। স্যারকে নিয়ে আমরা গর্ববোধ করি। আশা করি কসবা পশ্চিম ইউনিয়নের ভোটারেরা স্যারের ঘোড়া প্রতীকে তাদের মূল্যবান রায় দিবেন।

পৌর উচ্চ বিদ্যালয়ের প্রাক্তণ শিক্ষার্থী ও মিরতলা গ্রামের বাসিন্দা এক ভোটার বলেন, কসবায় দলীয় প্রতীক ছাড়া নির্বাচন দিয়েছেন মাননীয় আইনমন্ত্রী আনিসুল হক এমপি। উনার ব্যক্তি পছন্দ নেই বলেই দলীয় প্রতীকবিহীন নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। অনলাইন বা অফলাইন কোন প্লাটফর্মেই তিনি ভোটারদের কাছে তার পছন্দের কথা বলেননি। অথচ ভোটারদের মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্ত করছেন অটোরিক্সা প্রতীকের প্রার্থী ও কিছু সর্মর্থক। আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। মিথ্যার জবাব ভোটারেরা অবশ্যই তাদের ভোটের মাধ্যমে দিবেন।

শিক্ষক আবু ইউসুফ ভূইয়া বলেন, জনগণ পরিবর্তন চায়। প্রচার প্রচারণায় এবং জনপ্রিয়তায় আমি এগিয়ে রয়েিছি। কসবা পশ্চিম ইউনিয়নের প্রান্তিক পর্যায়ের মানুষের সেবায় আমি নিজেকে উৎসর্গ করতে চাই। তাদের ভাগ্যের উন্নয়ন ও বর্তমান সরকারের সকল সুবিধা তাদের দরজায় পৌছে দিতে চাই। পরিবেশ বিনষ্ট হবে এমন কাজ আমাকে দিয়ে হবেনা। ইউনিয়নের রাস্তাঘট ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে কাজ করবো। আমি এলাকার মানুষকে ভালোবাসি। শিক্ষা বিস্তার ও শিক্ষার মানোন্নয়নে নিজেকে নিরলসভাবে নিয়োজিত রেখেছি। আমি উচ্চ শিক্ষা নিয়ওে গ্রাম ছাড়িনি। গ্রামে স্কুল প্রতিষ্ঠা করে শিক্ষা বিস্তারে কাজ করে যাচ্ছি। সেজন্য এলাকার মানুষ আমাকে ভালবাসে। তাদের মতামতের ভিত্তিতেই আমি প্রার্থী হয়েছি। ভোট সুষ্ঠু হলে বিপুল ভোটে আমি বিজয়ী হব ইনশাল্লাহ।

আবু ইউসুফ ভূইয়া একজন বহুগুণের অধিকারী। তিনি কসবা উপজেলা আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির বর্তমান সভাপতি, কসবা উপজেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক, কসবা পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক আহবায়ক, কসবা উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাবেক তিন বারের নির্বাচিত সাধারণ সম্পাদক, বাংলাদেশ স্কাউটস ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সাবেক সহ-সভাপতি ও বর্তমান সদস্য, বাংলাদেশ স্কাউটস কসবা উপজেলার বর্তমান সহ-সভাপতি ও সাবেক সহকারি কমিশনার এবং কমিশনার, কসবা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সাবেক সদস্য সচিব, পানিয়ারূপ উচ্চ বিদ্যালযয়ের সাবেক দুইবার নির্বাচিত অভিভাবক সদস্য, প্রতিষ্ঠাতা সভাপতি আকছিনা মাইলস্টোন প্রি ক্যাডেট স্কুল, সভাপতি আকছিনা- কুল্লাবাড়ী মডার্ণ হাই স্কুল, প্রধান শিক্ষক কসবা পৌর উচ্চ বিদ্যালয় এবং উপজেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষক।

সংবাদ প্রকাশঃ  ২৯-০১-২০২২ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email