শামীম ওসমানের হস্তক্ষেপে না’গঞ্জ করোনা হাসপাতালে আইসিইউ চালু হচ্ছে

সিটিভি নিউজ।। এম আর কামাল     নিজস্ব সংবাদদাতা জানান == : দীর্ঘ দিন যাবতই নারায়ণগঞ্জবাসীর দাবি ছিল নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র (আইসিইউ) সেবা চালু করার। আইসিইউ না পেয়ে মৃত্যুর অভিযোগও রয়েছে। এ নিয়ে নানা সময় বিভিন্ন সংগঠনের ব্যানারে মানববন্ধন ও সমাবেশও হয়েছে। অবশেষে সংসদ সদস্য শামীম ওসমানের অনুরোধে জেলার প্রো অ্যাকটিভ প্রাইভেট হাসপাতাল আইসিইউ সেবা দিতে সম্মত হয়েছে। সোমবার (২২ জুন) থেকেই এই বেসরকারি ক্লিনিক করোনা আক্রান্ত রোগীদের আইসিইউ সেবা প্রদান শুরু করবে। আর মদনপুরের আল বারাকায় হাসপাতালে ভর্তি নেওয়া হবে করোনা রোগী।
সোমবার (২২ জুন) বেলা সাড়ে ৩টায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান।
এ সময় জেলা প্রশাসক জসিম উদ্দিন, জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ, জেলা করোনার ফোকাল পারসন ডা. জাহিদুল ইসলাম, প্রো এ্যাকটিভ ও আল বারাকার প্রতিনিধিদের উপস্থিত ছিলেন।
শামীম ওসমান বলেন, আমি প্রো অ্যাকটিভ ও আল বারাকাকে সেলুট জানাই। কোনো সরকারি সাহায্য ছাড়াই, তারা বিনা খরচে করোনা চিকিৎসা দিবে। এ হাসপাতাল দু’টির যতটুকু সাহায্য দরকার, আমরা সিভিল সার্জনের পক্ষ থেকে করবো। আজ থেকেই করোনা রোগী ভর্তি হবে।
প্রো অ্যাকটিভ মেডিকেল কলেজের ডাক্তার ডা. মজিবুর ইসলাম বলেন, আমাদের জুনিয়র ডাক্তার নেই, ওয়ার্ড বয় নেই, নার্স নেই। শিঘ্র্রই আমরা এ গুলো পূরণ করে ফেলবো ইনশাআল্লাহ। আমাদের লিমিটেশনে এমপি সাহেব ফিলআপ করবেন। আমরা আমাদের স্বাভাবিক সেবার পাশাপাশি করোনা রোগীদের সেবাও দিয়ে যাবো।
প্রসঙ্গত, প্রো অ্যাকটিভ ও আল-বারাকা করোনা চিকিৎসার নির্দেশদেন সরকার। কিন্তু এ দু’টি হাসপাতাল তেমন কোন ব্যবস্থাই নেয়নি। সম্প্রতি এমপি শামীম ওসমান হাসপাতাল দু’টিকে ৪৮ ঘন্টার আল্টিমেটাম দিলে ২৪ ঘন্টার মধ্যেই তাদের সিদ্ধান্তের পরিবর্তন আসে। আজ থেকে দু’টি হাসপাতালেই আইসিইউ সেবা দেওয়া হবে করোনা রোগীদের।  সংবাদ প্রকাশঃ  ২২২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTV NEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email