লাকসামে শ্রী শ্রী জগন্নাথ বাড়ীতে ৩৬ প্রহর ব্যাপী বার্ষিক মহোৎসব সমাপনী অনুষ্ঠিত

সিটিভি নিউজ।।     দেবব্রত পাল বাপ্পী, লাকসাম সংবাদদাতা জানান =====
‘‘শ্রী শ্রী জগন্নাথ দেবায়ঃ নমঃ, হরের্ণাম হরের্ণাম হরের্ণামৈব কেবলম কলৌ নাস্ত্যেব নাস্ত্যেব নাস্ত্যেব গতিরন্যথা ’’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে প্রতিবছরের ন্যায় কুমিল্লার লাকসামে ঐতিহ্যবাহী কেন্দ্রীয় ধর্মীয় প্রতিষ্ঠান শ্রী শ্রী জগন্নাথ বাড়ীতে বার্ষিক মহোৎসব উপলক্ষে ৩৬ প্রহরব্যাপী শ্রী শ্রী হরিনাম সংর্কীতন ও সমাপনী অনুষ্ঠান শুক্রবার (২০ জানুয়ারি) অনুষ্ঠিত হয়েছে।
জগন্নাথ বাড়ী সেবায়েত কমিটি সূত্রে জানা যায়, তৎকালীন জমিদার পূর্ণম্লোকা যশোদা চৌধুরানী প্রতিষ্ঠিত শ্রী শ্রী জগন্নাথ বাড়ী। কলিহত জীবনের দুঃখ মোচন ও শান্তি অর্জনের উপায় হরিনাম সংকীর্ত্তণ। উক্ত মহতী উদ্দেশ্যে বিগত বৎসরের ন্যায় শ্রী শ্রী জগন্নাথ বাড়ীতে ৩৬ প্রহর ব্যাপী শ্রী শ্রী তারকব্রক্ষ্ম হরিনাম সংকীর্ত্তণ মহাযজ্ঞের আয়োজন করা হয়েছে। ৫ দিনব্যাপী হরিনাম সংকীর্তন অনুষ্ঠানের মধ্য দিয়ে ১৫ জানুয়ারি শ্রীমদ্ভাবত পাঠ ও ধর্মীয় অলোচনা, রাত ৮ ঘটিকায় বার্ষিক মহোৎসবের গঙ্গা আবাহন ও শুভ অধিবাস, ১৬ জানুয়ারি ব্রাক্ষ্মমুহূর্তে শ্রী শ্রী নামযজ্ঞ শুভারম্ভ, ১৭,১৮,১৯ জানুয়ারি অহোরাত্র নামযজ্ঞ হয়েছে। শুক্রবার (২০ জানুয়ারি) মহ্যাহ্নে পূজা, ভোগআরতি ও মহাপ্রসাদ। সায়াহ্নে শ্রী শ্রী নামযজ্ঞ ও উৎসবের শুভ সমাপন হয়েছে। এ বছর বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে ৬টি নাম সুধা পরিবেশন করা হয়েছে। জগন্নাথ বাড়ী সেবায়েত কমিটির লোকজন দূরদূরান্ত থেকে যারা নাম সুধা শ্রবন করতে এসেছে তাদের খাওয়া,দাওয়া, থাকাসহ সকল ব্যবস্থা করেছে কমিটির লোকজন। এছাড়া মন্দির প্রাঙ্গণসহ স্কুল মাঠে বিশাল মেলা বসার আয়োজন করেছে কমিটির লোকজন। উপজেলা প্রশাসন আমাদেরকে সহযোগিতা করেছে। মাননীয় এলজিআর মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপিসহ লাকসামের আওয়ামীলীগের নেতৃবৃন্দ কে লাকসাম জগন্নাথ বাড়ীর কমিটির পক্ষ থেকে কৃতজ্ঞতা ও শুভেচ্ছা জানানো হয়েছে।
লাকসাম শ্রীশ্রী জগন্নাথ বাড়ী বাৎসরিক উৎসব, উদযাপন কমিটি ও সেবায়েত কমিটিতে উপস্থিত ছিলেন- আহবায়ক এড. রনজিত কুমার রায় চৌধুরী, সেক্রেটারী অরবিন্দু সাহা, লাকসাম বনিক সমিতির সেক্রেটারী পিন্টু রঞ্জন সাহা, অমূল্য বনিক, প্রবীর সাহা, কোষাধ্যক্ষ প্রতুল সাহা, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ লাকসাম উপজেলা শাখার সভাপতি ডাঃ সচীন্দ্র দাস, সাধারণ সম্পাদক বাবু দূর্জয় সাহা, ব্যবসায়ী প্রবীর দাস টেবলু, সুবীর সাহা, রনজিত সাহা টাবলু, পার্থ রায় চৌধুরী, নিমাই সাহা, রানা সাহা, ভান্ডার ঘর কর্মকর্তা সাবেক ব্যাংকার রতন লাল দাশ, উত্তম সাহা বাচ্চু, সত্য সাহা, গৌরাঙ্গ সাহা, নিখিল সাহা,রতন বনিক, মিঠু সাহা, পুরহিত সহদেব চক্রবতী সহ লাকসাম জগন্নাথ বাড়ী সেবায়েত কমিটির অন্যান্য ভক্তবৃন্দ।
জগন্নাথ বাড়ী সেবায়েত কমিটির আহবায়ক এড. রনজিত কুমার রায় চৌধুরী বক্তব্যে বলেন, প্রতি বছর ন্যায় এবারও আমরা সকলে মিলে লাকসাম শ্রী শ্রী জগন্নাথ বাড়িতে ৩৬ প্রহর ব্যাপী হরিনাম সংকীর্তণ অন্ষ্ঠুান শেষ করতে পেরেছি। ৫দিন ব্যাপী এ অনুষ্ঠান সুষ্ঠ্য ও সুন্দর ভাবে শেষ করতে পারায় লাকসাম উপজেলা ও পৌরসভা প্রশাসনসহ সনাতন ধর্মীয় লোকজনের কাছে কৃতজ্ঞতা জানাচ্ছি। আমাদেরকে আগামীতে সকলে সহযোগিতা করলে আরও সুন্দর ভাবে উৎসব করতে পারব।
জগন্নাথ বাড়ী সেবায়েত কমিটির সেক্রেটারী অরবিন্দু সাহা বক্তব্যে বলেন, আমি প্রথমে সনাতন ধর্মের লোকজনসহ সকল পেশাজিবী লোকজনকে প্রনাম ও শুভেচ্ছা জানাচ্ছি। এ বিশাল উৎসব যারা আমাদের সহযোগিতা করেছেন তাদের কাছে কৃতজ্ঞ। আগামীতেও আমাদের সহযোগিতা করলে আমরা আরও ভাল ভাবে সেবা দিতে পারব। আমি জগন্নাথ বাড়ি সেবায়েত কমিটির পক্ষ থেকে সকল জানাই প্রনাম ও শুভেচ্ছা।
উল্লেখ্য জগন্নাথ বাড়ী সেবায়েত কমিটিবৃন্দ জানান, আজ শুক্রবার (২০ জানুয়ারি) সন্ধ্যায় সমাপনী কীর্ত্তণের মধ্য দিয়ে ৫দিনব্যাপী হরিনাম সংকীর্তন অনুষ্ঠান শেষ হবে। দুপুরের হাজার হাজার ভক্তবৃন্দর মাঝে মহাপ্রসাদ বিতরণ করা হবে।   সংবাদ প্রকাশঃ ২০০১২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ