লাকসামে মুক্তিযোদ্ধাকে মারধর ও ঘর নির্মাণে বাধা দেয়ার অভিযোগ

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।    মোঃ হুমায়ুন কবির মানিক, কুমিল্লা প্রতিনিধি।===
কুমিল্লার লাকসামে এক মুক্তিযোদ্ধা ও তার স্ত্রীকে মারধর এবং ঘর নির্মাণে বাধা দেয়ার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার মুদাফরগঞ্জ ইউনিয়নের চিকুনিয়া গ্রামে এ ঘটনা ঘটেছে। এ বিষয়ে ভুক্তভোগী মুুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম পাটোয়ারী বাদি হয়ে কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেছেন।
মামলার এজাহার ও স্থানীয় সূত্রে জানা যায়, লাকসাম উপজেলার মুদাফরগঞ্জ ইউনিয়নের চিকুনিয়া গ্রামের মৃত জিগির আলীর ছেলে মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম পাটোয়ারী ওয়ারিশ সূত্রে ৭ শতক পৈত্রিক সম্পত্তির মালিক হয়ে দীর্ঘদিন ধরে পরিবার-পরিজন নিয়ে ওই জায়গায় বসবাস করে আসছেন। দাম্পত্য জীবনে তিনি ৪ সন্তানের জনক। দুই মেয়েকে বিয়ে দিয়েছেন। তার দুই ছেলে ইতালি প্রবাসী। সম্প্রতি প্রবাসী ছেলেদের অর্থায়নে তিনি পুরাতন বাড়ির সংস্কার কাজ শুরু করলে বহিরাগত লোকজন নিয়ে তার সৎ ভাই আবুল হাসেম বেশ কয়েকবার তার ঘর নির্মাণ কাজে বাধা দেয়। সর্বশেষ গত ১৪ ফেব্রুয়ারি আবুল হাসেম তার ভগ্নিপতি মহসিন ও জামাতা বিল্লালসহ অজ্ঞাত কয়েকজন বহিরাগত লোকজনকে সঙ্গে নিয়ে মুক্তিযোদ্ধা রফিকুল ইসলামের বাড়িতে হামলা চালিয়ে তার বসতঘরের টিনের ছাউনি ভাঙচুর করে। এসময় রফিকুল ইসলাম বাধা দিলে হামলাকারীরা তাকে ব্যাপক মারধর করে। তার শোরচিৎকার শুনে স্ত্রী খুরশিদা বেগমসহ অন্যান্যরা এগিয়ে এলে হামলাকারীরা তাদেরকেও অপদস্থ করে।
এ ঘটনায় আহত রফিকুল ইসলাম দুই দিন লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন থাকার পর ১৬ ফেব্রুয়ারি তার সৎ ভাইসহ ৩জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৭/৮জনকে অভিযুক্ত করে কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেছেন। অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে তিনি প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়েছেন।
এ বিষয়ে জানতে মুঠোফোনে একাধিকবার চেষ্টা করেও অভিযুক্ত আবুল হাসেমের বক্তব্য নেয়া যায়নি। তাদের নিকটাত্মীয় দুলাল মিয়া জানান, তাদের দুই ভাইয়ের মধ্যে পৈত্রিক সম্পত্তি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। বিষয়টি সামাজিক ভাবে মীমাংসার চেষ্টা চলছে।

সংবাদ প্রকাশঃ  ২১-০২-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email