লাকসামে প্রবাসীর বাড়িতে হামলা-ভাঙচুরের অভিযোগ

সিটিভি নিউজ।।     মোঃ হুমায়ুন কবির মানিক, কুমিল্লা প্রতিনিধি। জানান ===
কুমিল্লার লাকসামে আলী হোসেন নামের এক সৌদি প্রবাসীর বাড়িতে হামলা-ভাঙচুরের ঘটনা ঘটেছে। বুধবার উপজেলার আজগরা ইউনিয়নে আশকামতা গ্রামের দক্ষিণ পাড়ায় এ ঘটনা ঘটে। এ বিষয়ে লাকসাম থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।
অভিযোগ সূত্রে জানা যায়, ২০০৪ সালে আশকামতা দক্ষিণ পাড়ায় আব্দুল গফুরের ছেলে সৌদি প্রবাসী আলী হোসেন তার বসতবাড়ির পাশবর্তী জমির মালিক মৃত জিয়াউল হকের ছেলেদের কাছ থেকে তাদের পৈত্রিক সম্পত্তির ১৯ শতক জায়গা খরিদ করেন। খরিদের পর তিনি ওই জায়গায় মাটি ভরাট করে অর্ধেকাংশ বসতবাড়ির সাথে সংযুক্ত করেন এবং বাকি অংশে বিভিন্ন প্রজাতীর গাছ-গাছালির বাগান তৈরি করেন। পরবর্তীতে আলী হোসেনের ভাই মোঃ হাছান ও মিজানুর রহমান ওই জায়গার মালিকানা দাবি করে জোরপূর্বক দখলের চেষ্টা করলে আলী হোসেনের স্ত্রী ফেরদাউছ বেগম বাদি হয়ে কুমিল্লার আদালতে মামলা দায়ের করেন। যা  অদ্যাবধি চলমান রয়েছে। মামলা চলমান অবস্থায় এ পর্যন্ত বেশ কয়েকবার প্রবাসী আলী হোসেনের বাড়িতে হামলা-ভাঙচুর চালিয়েছে তার ভাইয়েরা। বুধবার (৪ আগস্ট) পুনরায় বহিরাগত সন্ত্রাসীদেরকে নিয়ে আলী হোসেনের বাড়িতে হামলা চালায় তার ভাই হাছান ও মিজান। হামলাকারীরা বাড়ির ভেড়া ও বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করে এবং ধারালো অস্ত্র হাতে নিয়ে আলী হোসেনের স্ত্রী-কন্যাকে হত্যারও হুমকি দেয়। এসময় তারা এলাকায় আতঙ্ক ছড়াতে ঘটনাস্থলে কয়েকটি হাতবোমা বিস্ফোরণ করেছে বলেও অভিযোগ করেন ভুক্তভোগীরা।
স্থানীয় প্রবীণ বাসিন্দা ওমর ফারুক ভূঁইয়া, হাফেজ জাফর উল্লাহ, আব্দুস সাত্তার ভূঁইয়া ও আলাউদ্দিন ভূঁইয়া সহ গ্রামের একাধিক বাসিন্দা জানান, ক্রয়সূত্রে মালিক হয়ে প্রবাসী আলী হোসেন দীর্ঘদিন যাবৎ এ জায়গা ব্যবহার করে আসছে। তার প্রবাসে থাকার সুবাদে গত কয়েক বছর ধরে তার আপন ভাই হাছান ও মিজান জোরপূর্বক তার সম্পত্তি দখলের অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। তারা কয়েকদিন পরপর বহিরাগত সন্ত্রাসীদেরকে এনে আলী হোসেনের বাড়িতে হামলা-ভাঙচুর চালায়।
এ বিষয়ে প্রবাসী আলী হোসেনের স্ত্রী ফেরদাউছ বেগম বাদি হয়ে বুধবার সন্ধ্যায় লাকসাম থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।
লাকসাম থানার অফিসার ইনচার্জ মোঃ মেজবাহ উদ্দিন ভূঁইয়া বলেন, ‘অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’সংবাদ প্রকাশঃ  ০৪২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ