লকডাউন বাস্তবায়নে পুলিশ-সেনাবাহিনী-বিজিবি-নির্বাহী ম্যাজিস্ট্রেট

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।      করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে বৃহস্পতিবার (১ জুলাই) থেকে শুরু হওয়া কঠোর লকডাউন বাস্তবায়নে রাজধানীর মোড়ে মোড়ে অবস্থান নিয়েছে পুলিশ। ২১ দফা বিধিনিষেধ বাস্তবায়নে মাঠে নেমেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং কড়া নজরদারিতে টহলে আছে সেনাবাহিনী।

এসময়ে জরুরি কারণ ছাড়া ঘরের বাইরে বের হলে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার বিষয়ে সতর্ক করা হয়েছে বারবার। বিশেষ করে রাজধানীতে জরুরি কারণ ছাড়া বাইরে গেলে গ্রেফতার করা হবে বলেও জানিয়ে দিয়েছে ডিএমপি।

বৃহস্পতিবার রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, যথাযথ কারণ ছাড়া যারা রাস্তায় বের হয়েছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।বিভিন্ন পয়েন্টে পুলিশ চেকপোস্ট বসিয়ে তল্লাশি করছে। এই চেকপোস্টে কয়েকটি গাড়ির চালককে জরিমানা করা হয়েছে। এতো কড়া নির্দেশনার মধ্যেও যারা মাস্ক পরে বের হয়েছেন, তাদেরকে পুলিশের পক্ষ থেকে মাস্ক সরবরাহ করা হয়েছে।

এর আগে বুধবার লকডাউন বাস্তবায়নে পুলিশ কঠোর অবস্থানে থাকবে বলে জানিয়েছিলেন আইজিপি বেনজীর আহমেদ।

ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম বলেছিলেন, ‘কেউ অকারণে বের হলে আমরা জিজ্ঞাসাবাদ করব, প্রয়োজনে ম্যাজিস্ট্রেট নিয়ে ব্যবস্থা নেব। অকারণে বের হলেই বেশ আইনি ঝামেলায় পড়তে হবে। যানবাহন ব্যবহার করলে মোটরযান আইনে ব্যবস্থা নিব।’গতবছরের মতো এবারও বেসামরিক প্রশাসনকে সহায়তার জন্য টহলে রয়েছে সেনাবাহিনী। লকডাউন বাস্তবায়নে কাজ করছেন বাহিনীর সদস্যরা।

সংবাদ প্রকাশঃ  ০১২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email