রূপগঞ্জ হতে কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে প্রতারক গ্রেফতার

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : র‌্যাব-১১ সোমবার (৩০ নভেম্বর) রাতে রূপগঞ্জ উপজেলার তারাব পৌরসভার দিঘীবরাব এলাকায় অভিযান চালিয়ে বিভিন্ন লোকের কাছ থেকে কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগে প্রতারককে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত ব্যক্তি হলো, শীতল বিশ^াস (৩৫)। তার হেফাজত হতে ১টি ভুয়া ট্রেড লাইসেন্স, ব্রাক ব্যাংক এর চেক বই ১টি, ১টি মানি রিসিপ্ট বই, ২টি আইডি কার্ড, ১ বক্স ভিজিটিং কার্ড, ১টি প্যাড বই, ব্যবসায়িক ও অফিসিয়াল ব্যাংক একাউন্ট পরিবর্তনের আবেদনপত্র ২টি, ৩টি আন্তঃ ব্যাংক অনলাইন লেনদেনের প্রিন্ট কপি, প্রতারণার কাজে ব্যবহৃত ১৪টি সীল, ০১টি ল্যাপটপ ও ০১টি মোবাইল জব্দ করা হয়।
র‌্যাব-১১ অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী জানান, প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, গ্রেফতারকৃত আসামী প্রতারণার উদ্দেশ্যে সুপরিকল্পিতভাবে মার্কেটিং অফিসার সেজে বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ট্রেডিং কর্পোরেশন নামক প্রতিষ্ঠানে চাকুরী নেয়। চাকুরীর আড়ালে সে একই প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী মহিউদ্দিন চৌধুরীর সরল বিশ^াসের সুযোগ নিয়ে অবৈধ উপায়ে আর্থিকভাবে লাভবান হওয়ার জন্যে ভুয়া ট্রেড লাইসেন্স তৈরি করে প্রতারণামূলকভাবে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়। অসাধু উপায় অবলম্বন করে সে উক্ত কোম্পানীর নামে নকল প্যাড বানিয়ে বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ট্রেডিং কর্পোরেশন এর স্বত্বাধিকারী পরিচয় দিয়ে বিভিন্ন কোম্পানীর সাথে আর্থিক লেনদেন পরিচালনা করে। প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী মহিউদ্দিন চৌধুরীর অজ্ঞাতসারে সুকৌশলে তার ব্যবসায়িক প্রতিষ্ঠানের জন্য ব্যবহৃত ব্যাংক একাউন্ট এর পরিবর্তে আসামী তার নিজস্ব নামের একাউন্ট ব্যবহার করার জন্য প্রয়োজনীয় নথিপত্র নকল করে আবেদন করে এবং ভুক্তভোগী ব্যবসায়ী মহিউদ্দিন চৌধুরীর প্রতিষ্ঠানের নামে লেন দেনের সকল অর্থ প্রতারণামূলক ভাবে আত্মসাৎ করে। প্রতারণার বিষয়টি বুঝতে পেরে প্রদেয় টাকা ফেরত চাইলে শীতল বিশ^াস (৩৫) ভুক্তভোগী ব্যবসায়ী মহিউদ্দিন চৌধুরীকে ভয়-ভীতি ও হুমকি প্রদর্শন করে। আসামীকে জিজ্ঞাসাবাদে স্বীকার করে, দীর্ঘদিন যাবৎ সে বিভিন্ন ব্যক্তির সাথে অভিনব কায়দায় প্রতারণা করে কোটি টাকার উপরে টাকা হাতিয়ে নিয়েছে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সংবাদ প্রকাশঃ  ০১১২২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email