রূপগঞ্জে যুবলীগ কর্মী সোলাইমান হত্যা মামলা দায়ের : গ্রেফতার-৩

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জের রূপগঞ্জে মুড়াপাড়া ইউপি চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা তোফায়েল আহমেদ আলমাছের বিরুদ্ধে যুবলীগ কর্মী সোলাইমান হত্যার অভিযোগে মামলা করা হয়েছে। এই মামলায় এজাহারনামীয় আরও ২০ জন ও অজ্ঞাত ১০-১২ জনকে আসামি করা হয়েছে। বুধবার (২ জুন) নিহতের ভাই রাজিব মিয়া বাদী হয়ে রূপগঞ্জ থানায় মামলাটি দায়ের করেন। বুধবার পুলিশ এজাহার নামীয় ৩জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হচ্ছে, গন্ধর্বপুর এলাকার আব্দুল মান্নানের ছেলে শাহ্বাজ (২৮), জয়নালের ছেলে ফজলুল হক (৩০), মাছিমপুর এলাকার ছানু মিয়ার ছেলে আক্তার হোসেন (৪২)। তাদের নারায়ণগঞ্জ আদালতে প্রেরণ করা হয়েছে।
গত মঙ্গলবার (১ জুন) উপজেলার তারাব পৌরসভার গন্ধর্বপুর লামাপাড়া এলাকায় প্রকাশ্যে পিটিয়ে ও কুপিয়ে স্থানীয় যুবলীগের কর্মী সোলাইমানকে (৩০) হত্যা করা হয়। স্থানীয় ইউপি চেয়ারম্যান তোফায়েল আহমেদ আলমাছের সঙ্গে দ্বন্দ্বের জেরে এই হত্যাকান্ড বলে দাবি ছিল নিহতের পরিবারের। নিহত সোলাইমান উপজেলা পরিষদ চত্ত্বর এলাকার মজিদ শিকদারের ছেলে। তার ঘনিষ্ট সহযোগী মাছিমপুর এলাকার মোহাম্মদ আলী জানান, মুড়াপাড়াসহ আশপাশের এলাকার আধিপত্য বিস্তকারকে কেন্দ্র করে মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ আলমাছসহ তার সমর্থকদের সঙ্গে যুবলীগের সমর্থক নিহত সোলাইমানসহ তার লোকজনের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। প্রায় সময় দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সর্বশেষ গত ২৮ মে মাছিমপুর এলাকায় চেয়ারম্যান সমর্থকদের সঙ্গে সোলায়মানসহ তার লোকজনের ধাওয়া পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও বাড়িঘরে হামলার ঘটনা ঘটে। এ সময় বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি বর্ষনের ঘটনা ঘটে। সে ঘটনায় চেয়ারম্যান আলমাছ বাদী হয়ে নিহত সোলাইমানসহ ২৫ জনকে আসামি করে মামলা দায়ের করেন।
এদিকে সোলাইমান হত্যার ঘটনায় তার ভাই রাজিব মিয়া এজাহারে বলেন, তার ভাই সোলাইমান মাছের খামার দিয়ে ব্যবসা করেন। মঙ্গলবার বেলা সোয়া ১২টার দিকে ব্যবসায়িক উদ্দেশ্যে তার লোকজন নিয়ে গন্ধর্বপুর লামাপাড়া এলাকায় পৌঁছালে আসামিরা তার পিটিয়ে ও কুপিয়ে গুরুতর জখম করে। খবর পেয়ে বেলা দেড়টার দিকে বাদী রাজিব মিয়া তার ভাই সোলাইমানকে উদ্ধার করে স্থানীয় ইউএস বাংলা হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে বেলা ৩টার দিকে তার মৃত্যু হয়।
এই ঘটনায় দায়ের করা হত্যা মামলায় প্রধান আসামি করা হয়েছে, মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ আলমাছকে (৪৫)। আসামির তালিকায় অন্যরা হলেন, উপজেলার মাছিমপুর এলাকার নুসুরুল্লাহ মুন্সির ছেলে চেয়ারম্যান আলমাছের ভাই রোমান মেম্বার (৫০), গন্ধর্বপুরের মো. আলীর ছেলে মনির কমিশনার (৪২), একই এলাকার আব্দুল মান্নানের ছেলে শাহবাজ (২৮), নজরুল ইসলামের ছেলে মোবারক (২৯), একই এলাকার মামুন (৩২), তোতা মিয়ার ছেলে আমির (৪০), মাছিমপুরের নজরুলের ছেলে আল আমিন (৩০), বরাবো এলাকার ওয়াদুদের ছেলে শুভ (২৫), গোলাকান্দাইলের মিলনের ছেলে মাসুম বিল্লাহ (২২), গন্ধর্বপুরের নজরুলের ছেলে মোস্তফা (৩০), বরাবো এলাকার জাহাঙ্গীরের ছেলে নুরুল ইসলাম ওরফে নুরা (৩০), গন্ধর্বপুর বোচারবাগের জয়নালের ছেলে ফজলুল হক (৩০), শিংলাব এলাকার মৃত নূর মোহাম্মদের ছেলে তারেক (৩৮), কাঞ্চনের মৃত মান্নানের ছেলে সানাউল্লাহ ওরফে সানু (৪০), গন্ধর্বপুর লামাপাড়ার ইব্রাহিমের ছেলে রহমান (২৯), মাছিমপুর কান্তিকপাড়া এলাকার ছানুর ছেলে মো. আক্তার (৪২), ব্রাহ্মণগাঁওয়ের নেয়ামত উল্লাহের ছেলে মো. ইকবাল (২৮), কর্নগোপের বিল্লাল ওরফে লম্বা বিল্লাল (৪২), গন্ধর্বপুর লামাপাড়ার মনোয়ার আলী (৪০), সোনারগাঁ উপজেলার পেরাব এলাকার মৃত সিরাজ শিকদারের ছেলে রুবেল শিকদার (৩০)। উল্লেখ্য, নিহত সোলাইমান এলাকার কুখ্যাত সন্ত্রাসী তার বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে বলে এলাকাবাসী জানায়।

সংবাদ প্রকাশঃ  ০২২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email