রূপগঞ্জে বিস্ফোরণের ঘটনায় আরও এক শ্রমিকের মৃত্যু নিহতের সংখ্যা বেড়ে-৫

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নরায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় স্টিল মিলে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ গোলাম রাব্বী (৩৫) নামে আরও এক শ্রমিকের মৃত্যু হয়েছে। শুক্রবার (৫ মে) রাত ১১টার দিকে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
এ নিয়ে এ ঘটনায় পাঁচজনের মৃত্যু হলো। শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।
এরআগে চারজনের মৃত্যু হয়। নিহতরা হলেন, শংকর (৪০), ইলিয়াস আলী (৩৫), নিয়ন (২০) ও আলমগীর হোসেন (৩০)। বর্তমানে দগ্ধ হয়ে আশঙ্কাজনক অবস্থায় ভর্তি রয়েছেন আরও দু’জন।
এর আগে বৃহস্পতিবার বিকেল ৪ টার দিকে উপজেলার গাউছিয়া সাউঘাট এলাকার রহিমা ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্স লিমিটেড (আরআইসিএল) এর কারখানায় লোহা গলানোর ভাট্টিতে বিস্ফোরণ হয়। বিস্ফোরণে গলিত তরল লোহা শ্রমিকদের ওপর ছিটকে পড়লে গুরুতর দগ্ধ হন সাতজন।
এদের মধ্যে হাসপাতালে নেয়ার পর মারা যান শংকর, রাত ১২টার দিকে মারা যান ইলিয়াস আলী, শুক্রবার (৫ এপ্রিল) সকাল সোয়া ১০টার দিকে মারা যান নিয়ন, দুপুর সাড়ে ১২টার দিকে আলমগীর হোসেন।
হাসপাতালের চিকিৎসকেরা জানিয়েছেন, বর্তমানে ৯৭ শতাংশ দগ্ধ নিয়ে জুয়েল এবং ২৮ শতাংশ দগ্ধ নিয়ে ইব্রাহিম ভর্তি আছেন। তাঁদের অবস্থাও আশঙ্কাজনক।
ঢাকা মেডিকেল পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া পাঁচ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে রহিমা ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্স লিমিটেড (আরআইসিএল) কারখানায় বিস্ফোরণে শ্রমিকের মৃত্যুর ঘটনায় মিলের সকল কার্যক্রম বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন।
শুক্রবার (৫ মে) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফয়সাল হকের নেতৃত্বে স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা কারখানাটি পরিদর্শন করেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে কারখানাটির সকল কার্যক্রম বন্ধ করে দিয়ে গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।
এছাড়া এ ঘটনায় ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোস্তাফিজুর রহমানকে আহ্বায়ক করে তিন সদস্যের একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।
এরআগে আড়াইহাজার ফায়ার সার্ভিসের কর্মকর্তা শহীদ আলম বলেন, বিকেল তিনটায় ঘটনা ঘটলেও রহস্যজনক কারণে পুলিশ এবং ফায়ার সার্ভিসকে তারা অনেক পরে জানায়। যেখানে ঘটনা ঘটেছে সেখানে অগ্নি নির্বাপক কোন যন্ত্র দেখা যায়নি।
এছাড়া শ্রমিকরা যে ধরনের নিরাপত্তা সরঞ্জাম ব্যবহার করার কথা সেগুলো তারা ব্যবহার করেনি বলেও মিলস সূত্রে জানতে পেরেছি।

সংবাদ প্রকাশঃ ০৬০৫২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like>  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ