রূপগঞ্জের চনপাড়ায় আবারো দু’গ্রুপে সংঘর্ষ ও গোলাগুলি : গুলিবিদ্ধ-১

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ক্রাইমজোন হিসেবে খ্যাত চনপাড়ায় পুনর্বাসন কেন্দ্র মাদকের কারবার নিয়ন্ত্রণ করাকে কেন্দ্র করে এলাকায় দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় সৈয়দ মিয়া (৫৫) নামে এক দিনমজুর গুলিবিদ্ধ হয়েছে। বুধবার (১০ মে) বিকেল ৩টার দিকে এ ঘটনা ঘটে।
গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক। আহত সৈয়দ মিয়া চনপাড়া পুনর্বাসন কেন্দ্র এলাকার দুই নম্বর ওয়ার্ডের আবুল হাসেমের ছেলে।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানিয়েছে, চনপাড়া পুনর্বাসন কেন্দ্র এলাকার মাদকের কারবার থেকে শুরু করে নানা অপরাধের নিয়ন্ত্রণ করতেন ইউপি সদস্য আওয়ামী লীগ নেতা বজলুর রহমান বজলু। বজলু মারা যাওয়ার পর থেকেই চনপাড়া পুনর্বাসন কেন্দ্র এলাকার আধিপত্য নিজেদের দখলে নিতে জয়নাল গ্রুপ, ইয়াছমিন গ্রুপ, রায়হান গ্রুপ, শমসের গ্রুপ ও শাহাবুদ্দিন গ্রুপ উঠে পড়ে লাগে। তারই জেরে চনপাড়া দখলকে কেন্দ্র করে বেশ কয়েকদিন ধরেই ওই সব গ্রুপ আলাদাভাবে বিভিন্ন সময় সশস্ত্র মহড়া দিয়ে আসছে।
এসব বাহিনীর সদস্যদের বিরুদ্ধে রূপগঞ্জ থানায় হত্যা, চুরি, ছিনতাই, ডাকাতি, মাদকসহ নানা অপরাধমূলক কর্মকা-ের মামলা রয়েছে। শুধু জয়নালের বিরুদ্ধেই হত্যাসহ নানা অপরাধের অভিযোগে ২৮টি মামলা রয়েছে। এসব বাহিনীর সদস্যদের বিরুদ্ধে এলাকার মানুষ ভয়ে মুখ খুলতে সাহস পায় না, প্রতিবাদও করে না।
বুধবার (১০ মে) দুপুর পৌনে ৩টার দিকে হঠাৎ করে জয়নাল গ্রুপের সঙ্গে শমসের ও শাহাবুদ্দিন গ্রুপের সংঘর্ষ বাধে। এ সময় উভয়ের গ্রুপের বেশ কয়েকজন এলোপাতাড়ি গুলিবর্ষণ করেন। এতে সৈয়দ মিয়া নামে এক দিনমজুর গুলিবিদ্ধ হন। এছাড়া আরও বেশ কয়েকজন আহত হয়েছেন বলে সংবাদ পাওয়া গেছে।
খবর পেয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ সদস্য ঘটনাস্থল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনেন। এ প্রতিবেদন লেখা পর্যন্ত চনপাড়া পুনর্বাসন কেন্দ্র এলাকায় পুলিশের অভিযান চলছে।
এদিকে সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে পুরো চনপাড়া পুনর্বাসন কেন্দ্র এলাকার সাধারণ মানুষের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে। আবারও সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসী।
রূপগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) আতাউর রহমান বলেন, বিপুল সংখ্যক পুলিশ সদস্য চনপাড়া পুনর্বাসন কেন্দ্র এলাকায় অভিযান চালাচ্ছে। অপরাধীদের কোনো ছাড় দেওয়া হবে না। সৈয়দ মিয়া নামে এক দিনমজুর গুলিবিদ্ধ হয়ে আশঙ্কাজনক অবস্থায় ঢামেকে আছেন বলে আমরা জানতে পেরেছি।

সংবাদ প্রকাশঃ ১০০৫২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like>  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

Print Friendly, PDF & Email