রাজু হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ও ১৭ বছর যাবৎ পলাতক আসামী শামীম শেখ গ্রেফতার

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।   প্রেস বিজ্ঞপ্তি =  র‌্যাব-৩ এর অভিযানে রাজধানীর মিরপুর হতে ২০০৫ সালে নড়াইল জেলার নড়াগাতি এলাকায় বন্ধুর সাথে তর্ক বিতর্কের জের ধরে নৃশংসভাবে কুপিয়ে রাজু হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ও ১৭ বছর যাবৎ পলাতক আসামী শামীম শেখ গ্রেফতার।

রাজধানীর মিরপুর এলাকা হতে নড়াইল জেলার নড়াগাতি থানাধীন এলাকায় বন্ধুর সাথে তর্ক বিতর্কের জের ধরে নৃশংসভাবে কুপিয়ে বন্ধু রাজুকে হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ও দীর্ঘদিন পলাতক আসামি ১। মোঃ শামীম শেখ (৪২), পিতা-মোঃ দাউদ শেখ , সাং-কলাবাড়িয়া চরকান্দিপাড়া , থানা-নড়াগাতি, জেলা-নড়াইলকে ০১/০২/২০২৩ তারিখ গভীর রাতে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৩। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৩ এর অধিনায়ক লেঃ কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ, পিপিএম (সেবা), বিজিবিএম, পিবিজিএম, পিএসসি।

ধৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে নড়াইল জেলার নড়াগাতি থানাধীন এলাকায় ২০০৫ সালে বন্ধুর সাথে তর্ক বিতর্কের জের ধরে বন্ধু রাজুকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করার বিষয়টি স্বীকার করেছে। সে জানায় ২০০৫ সালে তার বন্ধু ভিকটিম রাজুর সাথে তার জমিজমা এবং উভয়ের বাড়ি পাশাপাশি হওয়ায় বাড়ির সীমানা নিয়ে কোনৃদল ও তর্ক বিতর্কের এক পর্যায়ে ভিকটিম রাজু গ্রেফতারকৃত শামীম শেখকে আঘাত করে। পরবর্তীতে ধৃত আসামী শামীম শেখ সুস্থ হয়ে রাজুকে মারার পরিকল্পনা করে এবং কুপিয়ে হত্যা করে প্রতিশোধ নেয়ার পরিকল্পনা করে সে অনুযায়ী সুযোগ খুজতে থাকে। এক পর্যায়ে সুযোগ বোঝে পরিকল্পনা মোতাবেক শামীম শেখ ও তার অপরাপর ৫ জন সহযোগী মিলে তার বন্ধু রাজুকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করে। হত্যার পর নড়াইল জেলার নড়াগাতি থানায় একটি হত্যা মামলা রুজু হয়। উক্ত হত্যা মামলার আসামী শামীম শেখ এবং তার অপরাপর ৬ জন সহযোগীকে আইন শৃঙ্খলা বাহিনী কর্তৃক গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে তিন মাস পর ধৃত শামীম শেখ জামিনে মুক্তি পায়। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে ২০২২ সালের জুলাই মাসে বিজ্ঞ আদালত উক্ত মামলার সকল আসামীদেরকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন। রায় ঘোষনার পর থেকে ধৃত শামীম শেখ দেশের বিভিন্ন এলাকায় পলাতক জীবন যাপন করে আসছিল।
ধৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সংবাদ প্রকাশঃ ০১০২২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

Print Friendly, PDF & Email