মৌলভীবাজার পৌরসভার প্রায় ৫ হাজার দরিদ্র মানুষের মাঝে নগদ অর্থ বিতরণ – স্বাস্থ্যবিধি মানেন নি উপকার ভোগীরা

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।    মোঃ মোয়াজ্জেম হোসেন চৌধুরী, মৌলভীবাজার সংবাদদাতা জানান ==   : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে মৌলভীবাজার পৌরসভার প্রায় ৫ হাজার জন দরিদ্র মানুষের মাঝে  প্রধানমন্ত্রীর পক্ষ থেকে নগদ অর্থ উপহার বিতরণ করে মৌলভীবাজার পৌরসভা।
শনিবার (৮ মে) পৌর জনমিলন কেন্দ্রে অস্বচ্ছল দরিদ্র মানুষের মধ্যে নগদ ৪৫০ টাকা করে বিতরণ করা হয় । সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে বিকালে সাড়ে ৪টায়  নগদ অর্থ বিতরণ শেষ হয় ।
পৌর মেয়র ফজলুর রহমানের সভাপতিত্বে ত্রাণ বিতরণে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি নেছার আহমদ। বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান প্রমুখ।
এছাড়াও ৫ নং ওয়ার্ডের পৌর কাউন্সিলর ফয়ছল আহমদ, ২ নং ওয়ার্ডের কাউন্সিলর আসাদ হোসেন মক্কু, ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর সৈয়দ সেলিম হক, ১ নং ওয়ার্ডের কাউন্সিলর অ্যাডভোকেট পার্থ সারথি পাল, ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর সালেহ্ আহমদ পাপ্পু, সংরক্ষিত নারী ওয়ার্ডের কাউন্সিলর জিমি আক্তারসহ পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
সকাল সাড়ে ১০টা থেকে বিকালে সাড়ে ৪টা পর্যন্ত পৌর কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে দরিদ্র, অসহায়-অস্বচ্ছল মানুষদের মাঝে এই নগদ অর্থ সহায়তা কার্যক্রম সমন্বয় ও তত্ত্বাবধান করেন মেয়র ফজলুর রহমান।
সরজমিনে দেখা যায়, নগদ অর্থ উপহার নিতে আসা বেশির ভাগ নারী পুরুষ স্বাস্থ্যবিধি উপেক্ষা করে, কোন প্রকার নিরাপদ দুরত্ব বজায় না রেখেই পৌর জনমিলন কেন্দ্রে প্রবেশ করার জন্য ধাক্কাধাক্কি শুরু করেন। এমন পরিস্থিতি তৈরি হওয়ায় পৌর কতৃপক্ষ সামাল দিতে হিমশিম খেতে হয়েছে।
বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস সংক্রমণে কি হবে  না হবে এসবের কোন তোয়াক্কাই করেনি অর্থ নিতে আসা জনসাধারণ।
স্বাস্থ্যবিধি না মানা এবং তালিকাভুক্তরা একসাথে আসার কারনে করোনা ভাইরাস সংক্রমণের বড় ঝুকি তৈরি হয় পৌর জনমিলন কেন্দ্রে।
এব্যাপারে মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান যে, একসাথে সবাইকে আসার জন্য বলা হয়নি বরং যথাক্রমে ১নং ওয়ার্ড সকাল দশটায়, ২ ও ৩ নং ওয়ার্ডকে সকাল ১১টায় এভাবে ভাগ করে তাদের বলে দেয়ার পরেও একসাথে প্রায় সবাই চলে আসায় এরকম পরিস্থিতির সৃষ্টি হয়। পৌর কতৃপক্ষ যথাযথ চেষ্টা করেন শৃঙ্খলা বজায় রাখার জন্য তদুপরিও প্রবেশ মুখে পুলিশ মোতায়েন করা হয়।
তবে পৌর জনমিলন কেন্দ্রের বিতরে প্রবেশের পর চিত্র ছিল ভিন্ন সবাই নিজ নিজ আসনে বসে নগদ অর্থ বুঝে নেন।
তবে বেলা ১টার পর থেকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে এবং তালিকাভূক্তসহ প্রায় ৫ হাজার মানুষের মাঝে নগদ অর্থ বিতরণ করেন পৌর মেয়র ফজলুর রহমান।
অনেক দরিদ্র লোকজন কার্ড না নিয়েও চলে আসেন পরবর্তীতে নিজ অর্থায়নে ২০০ টাকা করে প্রদান করেন মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান।
করোনাকালে সরকারের পক্ষ থেকে আর্থিক এ সহযোগিতা পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ‍কৃতজ্ঞতা জানান অস্বচ্ছল-দরিদ্র মানুষেরা।সংবাদ প্রকাশঃ  ০৮২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email