মুরাদনগরে ২৭ কোরআনে হাফেজকে পাগড়ী প্রদান ও ৭০ জনকে ছবক

কুমিল্লার মুরাদনগর উপজেলার রহিমপুর হেজাজিয়া এতিমখানা ও হাফেজিয়া মাদরাসার পাগড়ী প্রদান হাফেজ ছাত্রদের সনদ বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন এফবিসিসিআই’র সাবেক সভাপতি আলহাজ্ব ইউসুফ আব্দুল্লাহ হারুন এমপি।

সিটিভি নিউজ।।     ফয়জুল ইসলাম ফয়সাল, মুরাদনগর  সংবাদদাতা জানান ===
কুমিল্লার মুরাদনগর উপজেলার রহিমপুর হেজাজিয়া এতিমখানা ও হাফেজিয়া মাদরাসায় ২৭ হাফেজ ছাত্রকে পাগড়ী ও সনদ এবং ৭০ জন ছাত্রকে কোরআন শরীফের ছবক প্রদান করা হয়েছে। শনিবার বিকেলে এ উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়ার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন এফবিসিসিআই’র সাবেক সভাপতি আলহাজ্ব ইউসুফ আব্দুল্লাহ হারুন এমপি। প্রধান আলোচক ছিলেন ইসলামী চিন্তাবিদ আল্লামা ড. আ.ফ.ম খালিদ হোসেন।
এতিমখানার সভাপতি অধ্যাপক হাকিম মাওলানা জালাল উদ্দিন হেজাজীর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমিন, জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক জেড এম মিজানুর রহমান খান, সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হারুন আল-রশীদ, মুরাদনগর থানার ওসি সাদেকুর রহমান, চট্টগ্রাম বিভাগীয় সমাজ কল্যাণ ফেডারেশনের মহাসচিব হাফেজ মোহাম্মদ আমান উল্লাহ।
ড. মনিরুজ্জামান ও মুফতী নোমান আহম্মেদ কাসেমীর উপস্থাপনায় অনুষ্ঠানে আরো বক্তব্য দেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা কবির আহামেদ, খুরুইল-বুটিয়াকান্দি দরবার শরীফের পীরজাদা ড. এনামুল হক, শিল্প উদ্যোক্তা হাফেজ ইয়াকুব আলী, মাদরাসার মোহতামিম মাওলানা আমীর হোসেন ও মাওলানা মোস্তাফিজুর রহমান প্রমুখ।
অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন জন প্রশাসন মন্ত্রনালয়ের সাবেক যুগ্ম সচিব আব্দুর রহিম ভুইয়া, সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম কমল, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হানিফ সরকার, এডভোকেট আবুল কালাম আজাদ, উপজেলা ভাইস চেয়ারম্যান এডভোকেট আবুল কালাম আজাদ তমাল, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম সরকার, কুমিল্লা জেলা পরিষদ সদস্য ভিপি জাকির হোসেন, কোম্পানীগঞ্জ বদিউল আলম বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ নূরুল হক ভূঁইয়া ও এতিমখানার পরিচালক কাজী মোহাম্মদ লোকমান প্রমুখ। শুরুতে কোরআন তেলাওয়াত করেন হাফেজ আবু রায়হান। দলীয় সঙ্গীত পরিবেশন করেন হাফেজ দিহান ও তার সাথীরা।
প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব ইউসুফ আব্দুল্লাহ হারুন এমপি বলেন, মুরাদনগর উপজেলার প্রাণকেন্দ্রে এই শিক্ষা প্রতিষ্ঠানটি জ্ঞানের আলো ছড়াচ্ছেন। উত্তরোত্তর এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে এ প্রত্যাশা করছি। এতিমখানার পরিবেশ ও শিক্ষার গুণগত মান দেখে আমি আনন্দিত। শিক্ষকসহ এ প্রতিষ্ঠানকে এগিয়ে নিয়ে যাওয়ার সাথে যাঁরা জড়িত তাঁদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।

সংবাদ প্রকাশঃ  ৯২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ