মুরাদনগরে পুলিশের অভিযানে ৫টি ড্রেজার মেশিন জব্দ

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ ।।     মাহবুব আলম আরিফ, মুরাদনগর(কুমিল্লা) প্রতিনিধি:
কুমিল্লার মুরাদনগরে ফসলি জমি থেকে মাটি উত্তোলনের অভিযোগে পাঁচটি অবৈধ ড্রেজার মেশিন জব্দ করেছে মুরাদনগর থানা পুলিশ। অতিরিক্ত পুলিশ সুপার মীর আবিদুর রহমান ও মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাদেকুর রহমান এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্স নিয়ে এই অভিযান পরিচালনা করা হয়। এ সময় ঘটনাস্থলে ড্রেজার মেশিনের মালিকদের না পাওয়ায় জব্দকৃত মেশিন গুলো বাজেয়াপ্ত করে থানায় নিয়ে আসা হয়।
মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার জাহাপুর ইউনিয়ন ও ছালিয়াকান্দি ইউনিয়নের তিনটি স্থানে অভিযান চালিয়ে এসব অবৈধ ড্রেজার মেশিন জব্দ করে পুলিশ।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার কেওয়াট গ্রাম ও ভোরারচর গ্রামের বিলে শুশুন্ডা গ্রামের মৃত জাফর আলীর ছেলে মুক্তল হোসেন, বোরারচর গ্রামের মৃত হানিফ ভূঁইয়ার ছেলে মোঃ নূর মোহাম্মদ ও সাবেক ইউপি সদস্য মজিবসহ এরা ৩ জন প্রথমে সামান্য একটু জমি ক্রয় করে। পরে সেই কৃষি জমি থেকে প্রভাব খাটিয়ে অবৈধ ড্রেজারের মাধ্যমে প্রায় ৪-৫ বছর ধরে মাটি উত্তোলন করে আসছে।
অভিযান পরিচালনা করা কালীন সময় মুরাদনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মীর আবিদুর রহমান বলেন, ড্রেজার মেশিন পরিবেশ ও ফসলি জমির জন্য অত্যান্ত ক্ষতিকর, যার জন্য মুরাদনগর থানার আওতাধীন বিভিন্ন জায়গায় অভিযান শুরু করেছি। কুমিল্লা পুলিশ সুপার ফারুক আহমেদ বিপিএমবার স্যারের নির্দেশনায় মুরাদনগর থানা এলাকার কেওয়াটগ্রাম ও বোরারচর গ্রামের বিলে অভিযান পরিচালনা করে ৫টি অবৈধ ড্রেজার মেশিন জব্দ করেছি। ড্রেজার বিরোধী এই অভিযান অব্যাহত থাকবে। মুরাদনগরের স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুন এফসিএ মহোদয় তিনি নিজেও ড্রেজারের বিরুদ্ধে অনেক সোচ্চার, তিনিও আমাদের ড্রেজারের বিরুদ্ধে শক্তভাবে পদক্ষেপ নিতে উৎসাহিত করছেন।

সংবাদ প্রকাশঃ  ২৮২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

Print Friendly, PDF & Email