মুরাদনগররের মোচাগড়া বিদ্যালয়ে চালু হচ্ছে অনলাইনে পাঠদান

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।   তানভীর আশরাফ ভূইয়া  সংবাদদাতা   জানান ==  সারা বিশ্বের মতো আমাদের বাংলাদেশেও লাফিয়ে লাফিয়ে বাডড়ছ করোনা আক্রান্তের সংখ্যা। সরকারের সিন্ধ্যান্তে সব শিক্ষা প্রতিষ্ঠান। এমন অবস্থায় শিক্ষার্থীরা অনেক বড় ক্ষতির দিকে সম্মুখীন হচ্ছে। দেশের কিছু কিছু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সাথে সাথে অনলাইনে শিক্ষা কার্যক্রম চালু করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সংসদ টেলিভিশনে চালু হয় ষষ্ঠ শ্রেণী থেকে দশম শ্রেণী পর্যন্ত পাঠদান । প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে চালু হতে যাচ্ছে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে অনলাইন পাঠদানের কর্মসূচি।
কুমিল্লা মুরাদ নগরের মোচাগড়া আদর্শ উচ্চ বিদ্যালযয়ে অনলাইন পাঠদানের কর্মসূচি চালু হতে যাচ্ছে। অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ তাজুল ইসলাম মুঠোফোনে জানান আগামী ১৩ ই জুন শনিবার থেকে অত্র বিদ্যালয়ে স্বাস্থ্যবিধি মেনে অনলাইন পাঠ দান তৈরি করে বিদ্যালয়ের ফেসবুক পেইজে দেওয়া হবে। প্রত্যেক শিক্ষার্থীকে ফোন করে বিদ্যালয়ের ফেসবুক পেইজের অনলাইনের পাঠ দানের কথা বলা হচ্ছে। এতে তিনি মনে করেন বিদ্যালয়ের সকল শিক্ষার্থী অনলাইন পাঠদানে আনন্দের সাথে অংশগ্রহণ করবে।
তিনি আরও বলেন বিদ্যালয়ের অষ্টম ও দশম শ্রেণীর শিক্ষার্থীদের অভিভাবকের নিকট প্রতিদিন ফোন করে খোঁজ খবর নেওয়া হয়।এতে তাদের পড়াাশোনার আগ্রহ বাড়ে। তিনি বিদ্যালয়ের অষ্টম ও দশম শ্রেণির শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বাসায় ঠিকমতো পড়াশোনা করতে হবে। ৎ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। বিদ্যালয়ের কিছু শিক্ষার্থীর সাথে কথা বললে তারা বলেন বিদ্যালয় থেকে আমাদের প্রতিদিনই শিক্ষকরা ফোন করে খোঁজখবর নেন। শিক্ষকরা আমাদের সংসদ টিভিতে ক্লাস দেখার জন্য উৎসাহিত করেন। এতে আমাদের পড়াাশোনার আগ্রহ বাড়ে।

সংবাদ প্রকাশঃ  ৯২০২০ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTV NEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন।  CTVNEWS24  See More সিটিভি নিউজ।। =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=

Print Friendly, PDF & Email