মিথ্যা পরিচয়ে বাংলাদেশী পাসপোর্ট তৈরী অভিযোগে রোহিঙ্গা নারীসহ গ্রেফতার-২

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : মিথ্যা পরিচয়ে বাংলাদেশী পাসপোর্ট তৈরী চেষ্টার অভিযোগে রোহিঙ্গা নারীসহ দুইজনকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটিলিয়ন (র‌্যাব-১১)। গ্রেফতারকৃতরা হলো মোঃ সুমন (৩২) ও নুর তাজ (১৮)। এসময় তাদের কাছ থেকে ১টি ভূয়া জাতীয় পরিচয়পত্র, ১টি ভূয়া জন্ম নিবন্ধন, ১টি পাসপোর্টের আবেদন ফরম ও ১টি মোবাইল উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত মোঃ সুমন এর বাড়ী বরিশাল জেলার গৌরনদী থানাধীন বাসুদিপাড়াএলাকায়। আর নুর তাজ দীর্ঘদিন ধরে ঢাকার সবুজবাগ এলাকায় বসবাস করে আসছে। বুধবার (৩ মার্চ) বিকেলে র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার কোম্পানী কমান্ডার মোঃ জসিম উদ্দীন পিপিএম জানান, মঙ্গলবার বিকেলে ঢাকা-নারায়ণগঞ্জ লিংরোডের ফতুল্লার রঘুনাথপুর এলাকায় নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়।
র‌্যাব আরও জানায়, গ্রেফতারকৃত নুর তাজ প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে স্বীকার করেছে সে কক্সবাজারের টেকনাফ বাস্তুচ্যুত (রোহিঙ্গা) ক্যাম্প থেকে এসে তার সহযোগী পাসপোর্টের দালাল মোঃ সুমন এর সহায়তায় নারায়ণগঞ্জের আঞ্চলিক পাসপোর্ট অফিসে বিদেশে যাওয়ার জন্য পাসপোর্ট তৈরী করার জন্য আবেদন করে। তার পিতা-মাতা নেই। সে টেকনাফে বাস্তুচ্যুত (রোহিঙ্গা) ক্যাম্পে তার পালিত মা আমেনার কাছে থাকে। কিন্তু নুর তাজের কাছ থেকে জব্দকৃত আলামত পর্যালোচনা ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, তার বাবার নাম সাদিক যিনি বর্তমানে অস্ট্রেলিয়ায় বসবাস করছে। নুর তাজ তার মা শারমিন এবং দুই ভাই আনোয়ার হোসেন ও পরেশ সাদিকের সাথে ঢাকার মুগদা এলাকায় ৪ বছর যাবৎ একটি ভাড়া বাসায় থাকে। তারও পূর্বে বেশ কয়েকবার তারা নারায়ণগঞ্জের জালকুড়ি এলাকায় ছিল। সে রোহিঙ্গা হয়েও বাংলাদেশী নাগরিক হিসেবে পরিচয় দিয়ে তার মায়ের নামে জাতীয় পরিচয়পত্র, তার ভাই আনোয়ার হোসেনের নামে পাসপোর্ট তৈরী এবং গ্রেফতারকৃত নুর তাজ ২০২০ সালে জন্ম সনদপত্র তৈরী করে তার মায়ের জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে পাসপোর্ট তৈরী করে আসে। গোপন সূত্রে এ তথ্য জানতে পেরে মঙ্গলবার বিকেলে চালিয়ে রোহিঙ্গা নারী নুর তাজকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে ভূয়া জাতীয় পরিচয়পত্র, ভূয়া জন্ম নিবন্ধন, পাসপোর্টের আবেদন ফরম উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামী মোঃ সুমন ঢাকার মতিঝিল এলাকায় ট্রাভেল এজেন্সীতে চাকুরীর আড়ালে পাসপোর্ট, জন্ম সনদ ও জাতীয় পরিচয়পত্র তৈরীতে সহায়তা করে তাদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়।

সংবাদ প্রকাশঃ  ০৩২০২১ইং (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like সিটিভি নিউজ@,CTVNEWS24   এখানে ক্লিক করে সিটিভি নিউজের সকল সংবাদ পেতে আমাদের পেইজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুনসিটিভি নিউজ।। See More =আরো বিস্তারিত জানতে লিংকে ক্লিক করুন=   

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ