মহানবীকে নিয়ে কটূক্তির প্রতিবাদে রূপগঞ্জে বিক্ষোভ

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ, এম আর কামাল, নারায়ণগঞ্জ থেকে জানান : ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দু’জন নেতা মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও হযরত আয়েশা (রা.) সম্পর্কে বিতর্কিত মন্তব্য করার প্রতিবাদে নারায়ণগঞ্জের রূপগঞ্জে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে এলাকাবাসী।
শুক্রবার (১৭ জুন) বাদ জুমা ডেমড়া-কালীগঞ্জ সড়কের রূপগঞ্জ থানা ভবন সংলগ্ন অংশে এ কর্মসূচি পালন করে। সম্প্রতি মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও হযরত আয়েশা (রা.) কে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন বিজেপির মুখপাত্র নূপুর শর্মা। আর ওই একই ইস্যুতে দলটির দিল্লি ইউনিটের প্রধান নাভিন জিন্দাল টুইট করার পর বিষয়টি নিয়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়। পৃথিবীর সকল মুসলিমদের আহবান জানান তারা যেন ভারতসহ যে রাষ্ট্রই এমন আচরণ করবে তাদের প্রতি কঠোর ব্যবস্থা গ্রহণ করে। বিশ্ব মুসলিম এক হয়ে তারা যেন সকল অশান্তি সৃষ্টিকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়ায়। রূপগঞ্জ বাইতুন নূর জামে মসজিদের ঈমাম ও খতিব হাফেজ মাওলানা সাইদ আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, মুফতি মাহমুদুল হাসান, মুফতি আল আমিন সাদিকি, কাজী সামসুল আরেফিন, আ. মজিদ, আ. আলিম সরকার, হাজী মো. নজরুল ইসলাম, মো. ফরিদ উদ্দিন, সহকারি ইমাম মো. শাহদাত হোসেন প্রমুখ।
অবিলম্বে বাংলাদেশের সরকারের নিন্দা প্রস্তাব এবং ভারতের রাষ্ট্রদূতকে তলব করার দাবি জানিয়ে বক্তারা বলেন, মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ভারতের বিজেপির মুখপাত্র নূপুর শর্মা যে মন্তব্য করেছেন তা ন্যক্কারজনক। মুসলিম প্রধান দেশ হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে অবশ্যই ভারত সরকারের এ কর্মকান্ডে নিন্দা জানাতে হবে এবং ভারত রাষ্ট্রদূতকে তলব করে প্রতিবাদ জানাতে হবে।
সাম্প্রদায়িক এ ইস্যুতে গত কয়েকদিন ধরে পুরো দেশ হৈচৈ করলেও ভারত সরকার তাতে বিন্দুমাত্র মাথা ঘামায়নি বরং ভারতে এই ঘটনার প্রতিবাদকারি মুসলিমদের শারিরিক মানসিক নির্যাতনসহ বুলড্রোজার দিয়ে বাড়িঘর ভেঙে দিচ্ছে। কদিন আগে কাতার সরকার দোহাতে ভারতীয় রাষ্ট্রদূতকে ডেকে নিয়ে বিজেপি মুখপাত্রের বক্তব্য নিয়ে ক্ষমা চাওয়ার দাবি তোলার পর নরেন্দ্র মোদীর সরকার নড়েচড়ে বসে।

সংবাদ প্রকাশঃ  ১৭-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email