মনোহরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবায় নতুন দিগন্ত

সিটিভি নিউজ।।       মোঃ হুমায়ুন কবির মানিক, কুমিল্লা প্রতিনিধি।।========
কুমিল্লার প্রত্যন্ত অঞ্চল মনোহরগঞ্জ উপজেলায় আধুনিক চিকিৎসাসেবা নিশ্চিতকরণ ও সকল শ্রেণি-পেশার মানুষের দোরগোড়ায় চিকিৎসা সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবার এক নতুন দিগন্তের সূচনা হয়েছে। স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলামের সাবির্ক সহযোগিতা ও দিকনির্দেশনায় দরিদ্র জনগোষ্ঠির বিনামূল্যে যথাযথ চিকিৎসাসেবা নিশ্চিৎ করতে সম্প্রতি এ স্বাস্থ্য কমপ্লেক্সে ডিজিটাল অপারেশন থিয়েটার উদ্বোধন, আধুনিক সরঞ্জামাদি সংযোজন ও সিজারিয়ান অপারেশন চালু করা হয়। ফলে প্রত্যন্ত অঞ্চলে জনসাধারণের দোরগোড়ায় পৌঁছে যাচ্ছে যথাযথ চিকিৎসাসেবা।
দীর্ঘ প্রতিক্ষার পর মনোহরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবায় এই নতুন দিগন্তের সূচনায় সন্তোষ প্রকাশ করেছেন স্থানীয় জনসাধারণ। গতকাল মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একদিনে সফল ভাবে চারটি অপারেশন সম্পন্ন করা হয়। সিজারিয়ান অপারেশনের মাধ্যমে সন্তান প্রসব করেন স্থানীয় বাসিন্দা লিপি আক্তার ও কমলা বেগম। এর পাশাপাশি আরিফুর রহমান ও মফিজুর রহমান নামের স্থানীয় দুই বাসিন্দার এপেন্ডিক্স ও হার্নিয়া অপারেশন করা হয়। বিনামূল্যে চিকিৎসা সেবা পেয়ে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলামকে ধন্যবাদ জানিয়েছেন।
কুমিল্লা জেলার সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসেন ও ডেপুটি সিভিল সার্জন ডা. নিসর্গ মেরাজ চৌধুরীর নির্দেশনা মোতাবেক উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবুল কালাম আজাদ মল্লিকের তত্ত্বাবধানে সিজারিয়ান অপারেশনে নেতৃত্ব দেন গাইনী বিশেষজ্ঞ ডা. আসমা আক্তার, আবাসিক মেডিকেল অফিসার ডা. মেজবা উদ্দিন, জুনিয়র কনসালটেন্ট (এনেসথেসিয়া) ডা. এনামুল হক ভূঁইয়া তানভির, জুনিয়র কনসালটেন্ট (সার্জারি) ডা. বিপ্লব কুমার বর্মন, মেডিকেল অফিসার ডা. মাহমুদা মুনমুন, ডা. আরিফুর রহমান প্রমুখ।
মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অগ্রযাত্রায় সার্বিক সহযোগিতা অব্যাহত রাখায় স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলামের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবুল কালাম আজাদ মল্লিক বলেন, ‘মাননীয় এলজিআরডি মন্ত্রী মো. তাজুল ইসলাম মহোদয়ের সার্বিক সহযোগিতায় মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে। আমরা চেষ্টা করছি জনসাধারণের যথাযথ চিকিৎসা সেবা নিশ্চিৎ করতে। সিজারিয়ান অপারেশনের পাশাপাশি বিনামূল্যে হার্নিয়া ও এপেন্ডিক্সের অপারেশনও চালু রয়েছে। এছাড়াও আমাদের স্বাস্থ্য কমপ্লেক্সে ২৪ ঘন্টা নরমাল ডেলিভারির ব্যবস্থা রয়েছে।’

সংবাদ প্রকাশঃ  ২২-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ