মনোহরগঞ্জে ভিক্ষুকের বসতঘর ভাঙচুর করে লুটপাট

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।     মোঃ হুমায়ুন কবির মানিক, কুমিল্লা প্রতিনিধি  জানান ===কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলায় এক ভিক্ষুক নারীর বসতঘরে হামলা ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এ সময় ওই নারী বাধা দিতে গেলে তাকে প্রাণনাশের হুমকি দিয়ে বাড়ি থেকে বের করে দেয় হামলাকারীরা। ভুক্তভোগী নারীর নাম জাহানারা খাতুন (৬০)। তিনি উপজেলার উলুপাড়ার পণ্ডিত বাড়ির মৃত আবদুল কাদেরের স্ত্রী।

ভিটেমাটির সম্পত্তির বিরোধকে কেন্দ্র করে রোববার দুপুরে উত্তর হাওলা ইউনিয়নের উলুপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে এলাকাবাসী হামলাকারী দুই ব্যক্তিকে আটক করে গণপিটুনি দিয়ে পুলিশের কাছে সোপর্দ করেন। নাথেরপেটুয়া পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ জাফর ইকবাল জানান, আটক আমিনুল ইসলাম টিপু ও আবু জাফরকে আটক করে মনোহরগঞ্জ থানার মাধ্যমে আদালতে পাঠানো হয়েছে।
এদিকে এ ঘটনায় রোববার রাতে জাহানারা খাতুন বাদী হয়ে স্থানীয় আমিনুল ইসলাম টিপুকে ১ নাম্বার আসামি করে পাঁজনের বিরুদ্ধে থানায় মামলা করেন।
অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার  উলুপাড়ার পণ্ডিতবাড়ির মৃত আবদুল কাদেরের স্ত্রী জাহানারা খাতুনের পৈত্রিক বসতভিটার সম্পত্তি নিয়ে একই বাড়ির মৃত আনু মিয়ার ছেলে আমিনুল ইসলাম টিপুর সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। ওই পৈত্রিক সম্পত্তির মধ্যে গত কয়েক বছর আগে জাহানারা খাতুনকে বসবাসের জন্য স্থানীয় চেয়ারম্যান ও এলাকার কয়েকজন ব্যক্তি তাদের অর্থ দিয়ে একটি ঘর নির্মাণ করে দেয়। অসহায় জাহানারা খাতুন বিভিন্ন এলাকায় ঘুরে ভিক্ষা করে মানুষের কাছ থেকে সহযোগিতা পেয়ে জীবন বাঁচান।
রোববার সকালে পাশের বাড়ির মিনি নামে এক নারী জাহানারা খাতুনকে ভাতার কার্ড করে দেবে বলে ঘর বন্ধ করে মনোহরগঞ্জ উপজেলায় নিয়ে যায়। এরই মধ্যে সবার অজান্তে  দুপুরে আমিনুল ইসলাম টিপুর নেতৃত্বে ১৫-২০ জন সন্ত্রাসী দেশী অস্ত্রশস্ত্র নিয়ে ওই নারী ভিক্ষুকের বাড়িতে হামলা করে।
হামলাকারীরা এ সময় বসতঘর, টয়লেট, রান্নাঘর, টিউবওয়েল  ও আসবাবপত্র ভাঙচুর চালায়। খবর পেয়ে স্থানীয়রা দুই জন হামলাকারীকে আটক করে গণধোলাই দেন। অপর হামলাকারীদের আটক করার চেষ্টা চালালে টের পেয়ে তারা পালিয়ে যায়।
ভুক্তভোগী জাহানারা খাতুন জানান, পৈত্রিক বাড়ির সম্পত্তির মালিক আমি। আমিনুল ইসলাম টিপু এ সম্পত্তি মালিক দাবি করে বিভিন্ন সময় আমার ওপর নির্যাতন চালায়। এ নিয়ে স্থানীয়ভাবে বিচার সালিশও হয়েছে। সে সালিশ দরবার অমান্য করে আমার ওপর জোর জুলুম করে।
তিনি আরও বলেন, আমার কেউ নেই, সারাদিন ঘুরে ঘুরে মানুষের কাছ থেকে টাকা পয়সা ও চাল-ডাল এনে খেয়ে বেঁচে আছি। গত ৭-৮ বছর আগে বর্তমান চেয়ারম্যান ও কয়েকজন স্থানীয় ব্যক্তি আমাকে থাকার জন্য একটি নতুন ঘর, টয়লেট, টিউবওয়েল ও রান্নাঘর নির্মাণ করে দিয়েছে। রোববার দুপুরে বাড়িতে ফিরে দেখলাম আমিনুল বহিরাগত লোকজন এনে আমার সব কিছু ভাঙচুর ও লুটপাট করছে। আমি এখন কোথায় যাব, কোথায় থাকব, খাব কি?
এ বিষয়ে অভিযুক্ত আমিনুল ইসলাম টিপুর পরিবারের কাছে জানতে চাইলে এটি তাদের ক্রয়কৃত সম্পত্তি বলে তারা দাবি করেন।
স্থানীয় চেয়ারম্যান এমএ হান্নান হিরণ বলেন, খবর পেয়ে অসহায় ওই নারীর বাড়িতে গিয়েছিলাম। তার বসতঘরে হামলা চালিয়ে সব ভাঙচুর করা হয়েছে, কিছুই বাকি রাখেনি হামলাকারীরা।
রাতে এ বিষয় জানতে চাইলে নাথেরপেটুয়া পুলিশ তদন্তকেন্দ্রের ইনচার্জ জাফর ইকবাল বলেন, ভুক্তভোগী জাহানারা বাদী হয়ে পাঁচজনকে আসামি করে মামলা করেছেন। আটক দুই আসামিকে মনোহরগঞ্জ থানার সহযোগিতায় আদালতে পাঠানো হয়েছে।সংবাদ প্রকাশঃ  ২০-১২-২০২১ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  
Print Friendly, PDF & Email