মনোহরগঞ্জে বঙ্গবন্ধু মডেল গ্রাম সমবায় সমিতির সদস্যদের মাঝে ৩৮ লাখ টাকার চেক বিতরণ

সিটিভি নিউজ।।      মোঃ হুমায়ুন কবির মানিক, কুমিল্লা প্রতিনিধি।===========
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গণমুখী সমবায় ভাবনার আলোকে ‘বঙ্গবন্ধু মডেল গ্রাম প্রতিষ্ঠা’ শীর্ষক পাইলট প্রকল্পের আওতায় কুমিল্লার মনোহরগঞ্জে বঙ্গবন্ধু মডেল গ্রাম সমবায় সমিতির আবর্তক তহবিল থেকে ঋণের চেক বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলার পোমগাঁও গ্রামে সমিতির ৫৮ জন সদস্যের মাঝে ৩৮ লাখ টাকার চেক বিতরণ করা হয়।
উপজেলা সমবায় অফিস সূত্রে জানা যায়, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সারা দেশ থেকে নির্বাচিত ১০টি গ্রামকে মডেল গ্রাম হিসেবে বাস্তবায়নের উদ্যোগ নেয় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। এরই ধারাবাহিকতায় কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার পোমগাঁও গ্রামে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। সম্প্রতি বঙ্গবন্ধু মডেল গ্রাম সমবায় সমিতির ১৬০ জন সদস্যকে সমবায় অধিদপ্তরের মাধ্যমে কৃষি, মৎস্য ও প্রাণিসম্পদের উপর প্রশিক্ষণ প্রদান করা হয়। তার মধ্যে ৫৮ জন সদস্যের মাঝে সমিতির আবর্তক তহবিল থেকে ৩৮ লাখ টাকার ঋণের চেক বিতরণ করা হয়েছে। পর্যায়ক্রমে ২ কোটি টাকা ঋণ প্রদান করা হবে। সূত্র আরো জানায়, বঙ্গবন্ধু মডেল গ্রাম সমবায় সমিতির অর্থায়নে পোমগাঁও গ্রামে দ্বিতলা বিশিষ্ট একটি কমিউনিটি সেন্টার নির্মাণ করা হবে। এতে গ্রামের সর্বস্তরের জনসাধারণ বিনামূল্যে সামাজিক অনুষ্ঠানসহ ধর্মীয় অনুষ্ঠানাদির আয়োজন করতে পারবে।
চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক ড. তরুণ কান্তি শিকদার। মনোহরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহেল রানার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ সমবায় একাডেমির অধ্যক্ষ ও অতিরিক্ত নিবন্ধক অঞ্জন কুমার সরকার, কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ কবিরুল ইসলাম খান, বঙ্গবন্ধু মডেল গ্রাম শীর্ষক পাইলট প্রকল্পের প্রকল্প পরিচালক ও যুগ্ম নিবন্ধক আশিষ কুমার বড়ুয়া, বাংলাদেশ সমবায় একাডেমির উপাধ্যক্ষ ও যুগ্ম নিবন্ধক মোঃ জিয়াউল হক, কুমিল্লা জেলা সমবায় অফিসার মোঃ আল আমিন, জেলা পরিষদের সদস্য ও মনোহরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি মাষ্টার আবদুল কাইয়ুম চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আমিরুল ইসলাম, উন্নয়ন সমন্বয়ক মোঃ কামাল হোসেন, উপজেলা সমবায় কর্মকর্তা মোঃ তানভীর আহমেদ, মনোহরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) তপন কুমার বাগচী, ঝলম দক্ষিণ ইউপি চেয়ারম্যান আশিকুর রহমান হিরণ প্রমুখ।সংবাদ প্রকাশঃ  ১২-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ