মনোহরগঞ্জে অবৈধ ভাবে বালু উত্তোলনের দায়ে ২টি ড্রেজার মেশিন ধ্বংস

সিটিভি নিউজ।।     মোঃ হুমায়ুন কবির মানিক, কুমিল্লা প্রতিনিধি।======
কুমিল্লার মনোহরগঞ্জে অবৈধ ভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের দায়ে ধ্বংস করা হলো ২টি ড্রেজার মেশিন। মনোহরগঞ্জ উপজেলার ঝলম দক্ষিণ ইউনিয়নে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধ ড্রেজার  দিয়ে বালু উত্তোলন করায় ২ টি ড্রেজার মেশিনসহ বিপুল পরিমাণ পাইপ ধ্বংস করা হয়েছে। গতকাল দুপুরে মনোহরগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এনামুল হাসান উপজেলার ঝলম দক্ষিণ ইউনিয়নের ঝলম গ্রামে এ অভিযান চালান।
জানা যায়, অবৈধ ড্রেজার দিয়ে উপজেলার ঝলম গ্রাম থেকে ফসলী জমি কেটে  অবাধে বালু উত্তোলন করে আসছে একটি চক্র। প্রশাসন থেকে কয়েকবার সতর্ক করা হলেও তারা তা মানছিল না। পরে গতকাল দুপুরে অভিযান চালায় প্রশাসন। বিষয়টি বুঝতে পেরে ড্রেজার মালিকরা সরে পড়েন। এ সময় ২টি  ড্রেজার মেশিনসহ বিপুল পরিমাণ পাইপ ধ্বংস করা হয়।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এনামুল হাসান বলেন, এসব ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের কারণে ফসলি জমি  হুমকির মুখে পড়ে যাচ্ছে। এ ছাড়া খালভাঙন ও ফসলি জমির অনেক ক্ষতি হচ্ছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।সংবাদ প্রকাশঃ  ২৬-০-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ