মনোহরগঞ্জের বাতাবাড়িয়ায় গত ১৮ তারিখে লিটনের বাড়িতে সংঘটিত ঘটনা

মনোহরগঞ্জের বাতাবাড়িয়ায় গত ১৮ তারিখে লিটনের বাড়িতে সংঘটিত ঘটনা
পরিবার ও এলাকাবাসীর দাবী পারিবারিক অনুষ্ঠানে ঝামেলা
কেন্দ্রিয় বিএনপি নেতা বলছে বিএনপি ও অঙ্গসংগঠনের মিটিংয়ে আওয়ামীলীগের হামলা
সিটিভি নিউজ।।     মোঃ হুমায়ুন কবির মানিক, কুমিল্লা ঃ  সংবাদদাতা জানান =====
কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার খিলা ইউনিয়নের বাতাবাড়িয়া গ্রামের লিটনের বাড়িতে গত ১৮ নভেম্বর সন্ধ্যায় পারিবারিক একটি অনুষ্ঠানের নিজেদের মধ্যে একটি অপ্রীতিকর ঘটনা ঘটে। পরে স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এসে বিষয়টি নিষ্পত্তি করেন। এ ঘটনাকে কেন্দ্র করে আজ ২৫ নভেম্বর কুমিল্লায় বিএনপির কেন্দ্রীয় নেতা ও সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশারফ হোসেন সাংবাদিক সম্মেলন করে বলেন- মনোহরগঞ্জের বাতাবাড়িয়া গ্রামে লিটনের বাড়িতে বিএনপি ও সহযোগি সংগঠনের মিটিংয়ের প্রস্তুতিকালে আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা হামলা চালায়। পক্ষান্তরে লিটনের পরিবারের লোকজন বলছে এটি কোন রাজনৈতিক মিটিং ছিল না, এটি ছিল আমাদের পারিবারিক অনুষ্ঠান।
স্থানীয় সূত্রে জানা যায়, ১৮ নভেম্বর মনোহরগঞ্জ উপজেলার বাতাবাড়িয়া গ্রামে লিটনের বাড়িতে তাদের পারিবারিক একটি অনুষ্ঠান ছিল। এতে পরিবারের বিভিন্ন পর্যায়ের সদস্যরা উপস্থিত হলে তাদের মধ্যে পারিবারিক সম্পত্তি ও বিভিন্ন বিষয়ে কথা উঠে। কথাবার্তার একপর্যায়ে তাদের মধ্যে বাকবিতন্ডা সৃষ্টি হয়। এতে উচ্চ স্বরগোলের আওয়াজে আশপাশের লোকজন ছুটে আসে। এক পর্যায়ে স্থানীয় জনপ্রতিনিধিসহ গন্যমান্য ব্যক্তিবর্গ এসে উপস্থিত হন। পরে তাদের বিষয়টি সাময়িকভাবে সমঝোতা করে দেন।
এদিকে আগামী ২৬ নভেম্বর কুমিল্লায় বিএনপির বিভাগীয় গণসমাবেশের সার্বিক পরিস্থিতি সম্পর্কে সাংবাদিকদের অবগত করতে গিয়ে আজ শুক্রবার অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনের বিএনপির কেন্দ্রিয় নেতা ও সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশারফ হোসেন বলেন- গত ১৮ নভেম্বর মনোহরগঞ্জের বাতাবাড়িয়ায় ছাত্রদল নেতা লিটনের বাড়িতে বিএনপি ও অঙ্গসংগঠনের মিটিং করতে জড়ো হলে স্থানীয় আওয়ামীগের নেতাকর্মীরা এসে তাদের উপর হামলা করে এবং লিটনকে আহত করে ও তার বাড়িঘরে ভাংচুর চালায়।
এ বিষয়ে তাৎক্ষণিক মনোহরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ জাকির হোসেন স্বাক্ষরিত এক বিবৃতির মাধ্যমে জানান, বিএনপির কেন্দ্রিয় নেতা ড. খন্দকার মোশারফ হোসেন সাংবাদিকদের উদ্দেশ্যে দেওয়া পুরো বক্তব্যটি মিথ্যায় ভরা। এরমধ্যে মনোহরগঞ্জের বাতাবাড়িয়া গ্রামের লিটনের বাড়িতে সংঘটিত ঘটনা নিয়ে যে বক্তব্য দিয়েছেন তা সম্পূর্ন মিথ্যা ও বানোয়াট এবং উদ্দেশ্য প্রণোদিত।
এ বিষয়ে সরেজমিনে গিয়ে ঘটনার সাথে সংশ্লিষ্ট লিটনের বাড়িতে গিয়ে তাকে না পাওয়ায় তার ছোট ভাই মোজাম্মেল হকের সাথে কথা বললে তিনি জানান গত ১৮ নভেম্বর আমাদের বাড়িতে এটি ছিল আমাদের পারিবারিক অনুষ্ঠান। এখানে বিএনপির কোন মিটিং ছিল না। কুমিল্লায় সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রিয় নেতা মোশারফ হোসেনের উত্থাপিত অভিযোগের আলোকে প্রশ্ন করা হলে তিনি জানান এটি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। এরকম কোন কিছুই আমাদের বাড়িতে ঘটেনি।
লিটনের বড় ভাবীর সালমা বেগমের সাথে কথা বললে তিনি জানান আমাদের বাড়িতে বিএনপির কোন মিটিং ছিল না কিন্তু এটি ছিল আমাদের পারিবারিক অনুষ্ঠান। এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য  (মেম্বার) মোস্তফা কামালের সাথে কথা বললে তিনি জানান ঘটনাটির সময় আমি এলাকায় ছিলাম না। খবর শুনে আমি ঘটনাস্থলে যাই এবং ঘটনা বিস্তারিত জানতে পারি। এখানে কোন রাজনৈতিক মিটিং ছিল না। এটি ছিল তাদের পারিবারিক অনুষ্ঠান। এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান আল আমিন ভূঁইয়ার সাথে কথা বললে তিনি জানান গত ১৮ তারিখে বাতাবাড়িয়ায় লিটনের বাড়িতে সংঘটিত বিষয়টি তাদের একান্ত পারিবারিক। পরিবার বড় হলে সব জায়গায় এমন ঝায়-ঝামেলা থাকে। এরপরও আমি বিষয়টি সম্পর্কে স্থানীয় মেম্বার ও গন্যমান্য ব্যক্তিদের মাধ্যমে অবগত হওয়ার পর এটি নিষ্পত্তি করে দেওয়ার জন্য সকলকে নির্দেশ প্রদান করি। আমাদের মাননীয় এলজিআরডি মন্ত্রী জননেতা মোঃ তাজুল ইসলাম এমপি মহোদয়ের সামগ্রীক উন্নয়নকে ঘোলা করার লক্ষ্যে বিএনপি নেতারা আজকে কুমিল্লা এ মিথ্যাচার করেছে। আসলে বিএনপি সৃষ্টিই হয়েছে মিথ্যা দিয়ে। আমার খিলা ইউনিয়নে কোথায় রাজনৈতিক কোন হানাহানি নাই। সকলে আমরা সম্প্রীতি বজায় রেখে সহাবস্থানে বসবাস করছি। এ বিষয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি মাস্টার আবদুর কাইয়ুম চৌধুরী বলেন এটা তাদের পারিবারিক ঝামেলা। এখানে আওয়ামীলীগের কোন সম্পৃক্ততা নেই। বিএনপির এমন মিথ্যাচার দুঃখজনক। তিনি আরো বলেন, পুরো মনোহরগঞ্জজুড়ে মাননীয় এলজিআরডি মন্ত্রী মোঃ তাজুল ইসলাম যে উন্নয়ন করেছেন এবং সাধারণ মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য কাজ করেছেন, এতে সর্বস্তরের মানুষ বিএনপি থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।

সংবাদ প্রকাশঃ  ২৫-১১-২০২২ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন=  

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ