মতলব ব্রহ্মানন্দ যোগাশ্রমে  গীতাযজ্ঞ ও সনাতন ধর্ম মহাসম্মেলন ১৬ ফেব্রুআরি

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন
সিটিভি নিউজ।।     সংবাদদাতা জানান === “হরি ওঁ তৎস” মহামন্ত্র সামনে রেখে আসছে ১৫ ও ১৬ ফেব্রুআরি মঙ্গল ও বুধবার দু’দিন ঐতিহ্যবাহী চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলাধীন খাদেরগাঁও ইউনিয়নস্থিত চরচাঁদপুর (লামচরী) ব্রহ্মানন্দ যোগাশ্রমে পরমারাধ্য, পুজ্যষ্পাদ শ্রী শ্রী গুরু মহারাজের শুভাগমন এবং ব্রহ্মানন্দ যোগাশ্রমের ৯০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শ্রী শ্রী বিশ্বশান্তি গীতাযজ্ঞ ও সনাতন ধর্ম মহাসম্মেলন ২০২২ অনুষ্ঠিত হবে।
তদুপলক্ষে দু’দিনের অনুষ্ঠান সূচীর মধ্যে প্রথমদিন ২রা ফাল্গুন ১৪২৮ বঙ্গাব্দ ঐক্যে ১৫ ফেব্রুআরি ২০২২ইং বিকেল ৩টা হতে যথাক্রমে ওঁকার ও বাবামনির বিগ্রহ নিয়ে পল্লী পরিক্রমা এবং সন্ধ্যায় মঙ্গল শঙ্খধব্বনি, সমবেত প্রেমধব্বনি ও মঙ্গলঘট পূরণ শেষে মাঘী পূর্ণিমা উৎসবের অধিবাস এবং দ্বিতীয়দিন ৩রা ফাল্গুন ১৪২৮ বঙ্গাব্দ ঐক্যে ১৬ ফেব্রুআরি ২০২২ইং বুধবার ব্রহ্ম মুহুর্তে হতে যথাক্রমে মঙ্গলারতি, প্রভাতীয়া শিবস্তুতি, গুরু বন্দনা ও হরি ওঁ কীর্ত্তন, সমবেত বেদ মন্ত্র ও শ্রী শ্রী গীতা পাঠ ও শ্রীশ্রী চন্ডী পাঠ, শ্রীশ্রী বিশ্বশান্তি গীতা যজ্ঞের শুভারম্ভ এবং দীক্ষা দান অনুষ্ঠান শেষে অনুষ্ঠানে আগত ভক্তশ্রোতার মাঝে মহাপ্রসাদ বিতরণ। লামচরী ব্রহ্মানন্দ যোগাশ্রম কার্যনির্বাহী কমিটির সভাপতি শংকর রাও নাগ এর সভাপতিত্বে “অসাম্প্রদায়িকতা ধর্মের ভূষণ” শীর্ষক ধর্মীয় আলোচনা সভা। এতে আশীর্বচন পাঠ করবেন চট্টগ্রাম সীতাকুন্ড আন্তর্জাতিক শংকর মঠ ও মিশনের অধ্যক্ষ যোগাচার্য্য শ্রীশ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজ ও শুভেচ্ছা বক্তব্য রাখবেন- ব্রহ্মানন্দ যোগাশ্রম কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক সমরেশ চন্দ্র হালদার। আলোচনা শেষে বিশ^ শান্তি কল্পে বেদ বাণী পাঠের মাধ্যমে মাঘী পূর্ণিমা উৎসবের সমাপ্তি এবং করোনা ভাইরাস থেকে পরিত্রাণের জন্য জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের জন্য প্রার্থনা। এরপর সন্ধ্যায় গুরুপূজা ও হরি ওঁ কীর্ত্তন। সবশেষে ডাঃ সমীরণ কান্ত শীল ও ডাঃ জয়ন্ত নাথ এর পরিবেশনায় “কবিগান”।
এতে “সাধুনাং দর্শনং পুণ্যং তীর্থ ভূতাহি সাধব-তীর্থ ফলতি কালেন সদ্য সাধু সমাগম”-এই মহামন্ত্র সামনে রেখে যজ্ঞে পৌরোহিত্য করবেন চট্টগ্রাম সীতাকুন্ড আন্তর্জাতিক শংকর মঠ ও মিশনের অধ্যক্ষ যোগাচার্য্য শ্রীশ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজ। এ ছাড়াও শ্রীমৎ স্বামী মুক্তানন্দ গিরি মহারাজ, শ্রীমৎ উত্তমানন্দ গিরি মহারাজ, শ্রীমৎ জগদ্বীশ্বরানন্দ গিরি মহারাজ, শ্রীমৎ রূপকানন্দ ব্রহ্মচারী মহারাজ, শ্রীমৎ পুলকানন্দ ব্রহ্মচারী মহারাজ, শ্রীমৎ অরুন ব্রহ্মচারী মহারাজ, শ্রীমৎ সেবানন্দ ব্রহ্মচারী মহারাজ ও শ্রীমৎ সচীন ব্রহ্মচারী মহারাজসহ বিভিন্ন মঠাশ্রমের মহাত্ম মহারাজবৃন্দ।
এই মধুময় মহাপূর্ণিমা তিথিতে নিঃসীম ভাবসমারোহে আয়োজিত অনুষ্ঠানের প্রতিটি পর্বে সপরিজন, সবান্ধব উষ্ণ উপস্থিতি ও সর্বান্তকরণ সহযোগিতা একান্তভাবে কামনা করেছেন- ব্রহ্মানন্দ যোগাশ্রম কার্যনির্বাহী কমিটির সভাপতি শংকর রাও নাগ ও সাধারণ সম্পাদক সমরেশ চন্দ্র হালদার এবং অত্র এলাকার কৃতিসন্তান এডভোকেট তাপস চন্দ্র সরকার।
এদিকে, শ্রী শ্রীমৎ স্বামী স্বরূপানন্দ গিরি মহারাজের প্রতিষ্ঠিত চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলাধীন চরচাঁদপুর (লামচরী) ধর্মীয় একটি অন্যতম প্রকল্প ব্রহ্মানন্দ যোগাশ্রম। বর্তমানে এ প্রকল্পের নির্মাণ কাজ চলিতেছে। আমরা আশা করবো, আমাদের এই স্বপ্নকে পূর্ণাঙ্গ রূপ দেবার প্রক্রিয়ায় সক্রিয় আর্থিক সাহায্য সহযোগিতার হস্ত প্রসারিত করে এই পূর্ণ্য বাৎসরিক উৎসবের অংশীদার হবেন। অনেক মহাপ্রাণ ভক্তবৃন্দ এ সকল প্রকল্প বাস্তবায়নে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে নিয়োজিত আছেন। এখনও এতে বিপুল অর্থের প্রয়োজন। সমাগত সুধী সমাজ স্বত্ব প্রণোদিত হয়ে এ সকল প্রকল্প বাস্তবায়নে আর্থিক ও কায়িক শ্রমদানে এগিয়ে আসবেন এটাই আমাদের বিনীত প্রার্থনায় লামচরি ব্রহ্মানন্দ যোগাশ্রম কার্যনির্বাহী কমিটির সভাপতি শংকর রাও নাগ ও সাধারণ সম্পাদক সমরেশ চন্দ্র হালদার এবং অত্র এলাকার কৃতিসন্তান এডভোকেট তাপস চন্দ্র সরকার।সংবাদ প্রকাশঃ  ১০-০১-২০২২ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email