ভূক্তভোগীর সাংবাদিক সম্মেলন।। অহসহায় তরুনীর বিরুদ্ধে অপবাদের প্রতিকার দাবি

সিটিভি নিউজের ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

সিটিভি নিউজ।।      কুমিল্লার মুরাদনগরে অসহায় এক তরুনীকে ধর্ষণের মিথ্যা অপবাদ দেয়ার অভিযোগ পাওয়া গেছে। আজ সোমবার দুপুরে কুমিল্লা প্রেসক্লাবে ভূক্তভোগী ওই তরুনী তার বিরুদ্ধে অপবাদ দেয়ার প্রতিবাদে স্বজনদেরকে নিয়ে সাংবাদিক সম্মেলন করেন। এ সময় প্রতিকার না পেলে অপবাদে জড়িতদের বিরুদ্ধে মামলা দায়েরের হুমকি প্রদান করা হয়।
প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে ওই তরুনী বলেন, আমি জেলার মুরাদনগর উপজেলার ইউসুফ নগর গ্রামের বাসিন্দা। সোমবার আমাকে জড়িয়ে বেশ কয়েকটি জাতীয় ও স্থানীয় পত্রিকায় মুরাদনগর থানায় ধর্ষনের মামলা ৮০ হাজার টাকায় রফাদফা শিরোনামে সংবাদ প্রকাশিত হয়েছে। বাস্তবে মুরাদনগর থানায় এ ধরনের কোন টাকা পয়সা লেনদেন এবং রফাদফার ঘটনা ঘটেনি। প্রবাসী মামাতো ভাই শাহিনের সাথে মোবাইল ফোনের মাধ্যমে আমার প্রেমের সম্পর্ক ছিল। দেশে এসে সে আমাকে বিয়ে করার জন্য আশ^াস প্রদান করেছিল। কিন্তু আমাকে বিয়ে না করে অন্যত্র বিয়ে করায় আমি ক্ষুব্ধ হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেছিলাম। পরে পারিবারিক উদ্যোগে এলাকার সাহেব সরদারগনের করা আপোষ মিমাংসায় সন্তুষ্ট হয়ে আমি বাদী বিবাদীগণকে নিয়ে থানায় গিয়ে আমার দায়ের করা অভিযোগটি প্রত্যাহার করে নেই। এর সাথে থানা পুলিশের কোন প্রকার যোগ সুত্র নেই। এরআগে অভিযোগ দায়েরের সময় আমি কোথাও আমাকে ধর্ষণ করা হয়েছে এমন অভিযোগ করিনি। আমার অভিযোগে ধর্ষণের কোন কথা উল্লেখ নেই। কিন্তু বিভিন্ন পত্রপত্রিকায় আমাকে ধর্ষন করা হয়েছে বলে যে অভিযোগ লেখা হয়েছে তাতে আমার মান সম্মান ক্ষুন্নই হয়নি আমার জিবন নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। এমতাবস্থায় আমি আমার জীবন নিয়ে অনেকটাই শঙ্কিত। তরুনী বলেন, গণমাধ্যমের ভিত্তিহীন সংবাদে আমার জীবনের অপুরনীয় ক্ষতি হয়ে গেছে। আপনার সাংবাদিক বন্ধুরা আমার পাশে দাঁড়িয়ে এই মিথ্যা বিষয়টি সম্পর্কে এলাকাবাসীকে অবহিত না করলে আমার জীবন বিপন্ন হয়ে যেতে পারে।
এ বিষয়ে মুরাদনগর থানার ওসি সাদেকুর রহমান বলেন, ইউসুফ নগর এলাকার এক তরুনী তার মামাতো ভাইয়ের বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দায়ের করেছিল। সেটি কোন ধর্ষণের অভিযোগ নয়। মামাতো ভাই আর ফুফাতো বোনের নিছক এক ভূল বুঝাবুঝির অভিযোগ। পরে বিষয়টি নিয়ে আমরা তদন্ত করার আগেই তারা স্থানীয়ভাবে বিষয়টি সুরাহা করে আমাদেরকে জানিয়ে দিয়েছে। এ ছাড়া ওই তরুনী তার দায়ের করা অভিযোগ প্রত্যাহারও করে নিয়েছে। তবে গণমাধ্যমে যে সংবাদ প্রকাশ করা হয়েছে তা সম্পুর্ণ ভূল এবং ভিত্তিহীন। তিনি বলেন, এসব সংবাদ প্রকাশ করে একজন তরুনীর জীবন বিপন্ন করা কোন দায়িত্বশীল আচরনের আওতায় পড়ে না।

সংবাদ প্রকাশঃ  ৪-১০-২০২১ইং । (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে/লিংকে ক্লিক করুন=  

Print Friendly, PDF & Email