ব্রাহ্মণপাড়ায় সরকারি জায়গায় দোকানঘর করার অভিযোগ

সিটিভি নিউজ ।।  সৌরভ মাহমুদ হারুন   ব্রাহ্মণপাড়া  (কুমিল্লা)  প্রতিনিধি ==========কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা সদরে  রাস্তার পাশের সরকারি জায়গা দখল করে দোকানঘর নির্মাণের কাজ করার অভিযোগ উঠেছে স্থানীয় এক ব্যক্তির বিরুদ্ধে। উপজেলার ব্রাহ্মণপাড়া-দুলালপুর সড়কের থানা ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাঝামাঝি জায়গায় দীর্ঘভূমি এলাকায় এ দোকানঘর নির্মাণ করছে ওই ব্যক্তি। এ নিয়ে ওই এলাকায় সাধারণ মানুষের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
সরেজমিন ও এলাকাবাসী থেকে জানা গেছে, উপজেলা সদরের থানা ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনের সড়কের পাশে ভূমি কার্যালয়ের জায়গায় দোকানঘর করেছেন ওই এলাকার বাসিন্দা সাইফুল ইসলাম উজ্জ্বল নামের এক ব্যক্তি। সে ওই এলাকার সহিদ মিয়ার ছেলে। তিনি উপজেলা ভূমি অফিসের দিকনির্দেশনাও মানছেন না বলে অভিযোগ তোলেন এলাকাবাসী।

স্থানীয়রা জানান, সাইফুল ইসলাম উজ্জ্বল সম্প্রতি প্রবাস থেকে দেশে এসে ব্রাহ্মণপাড়া-দুলালপুর সড়কের ব্রাহ্মণপাড়া থানার বিপরীতে সরকারি জায়গাসহ নিজের জায়গায় দোকানঘর নির্মাণ করছেন। এ নিয়ে উপজেলা ভূমি অফিসের লোকজন কয়েকদফায় এসে সীমানা নির্ধারন করে দিলেও সে তা তোয়াক্কা না করে দোকানঘর নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন।

এ ব্যপারে জানতে চাইলে অভিযুক্ত সাইফুল ইসলাম উজ্জ্বল বলেন, এসিল্যান্ড অফিস থেকে সার্ভেয়ার এসে মেপে সীমানা নির্ধারন করে বলেছে সীমানা থেকে একটু ছেড়ে দোকানঘর নির্মাণ করতে। আমরা সেইমতেই নির্মাণ কাজ করছি।

এ ব্যপারে ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স ম আজহারুল ইসলাম বলেন, বিষয়টি আমি জানি। ওই ব্যক্তির নিজস্ব জায়গার সাথে কিছু সরকারি ছিল। গত তিনদিন আগে ভূমি অফিসের সার্ভেয়ার দিয়ে পরিমাপ করে যেটুকু সরকারি জায়গায় পড়েছে সেটুকু ভেঙ্গে দেওয়া হয়েছিল। তখন তাকে বলা হয়েছিল সরকারি জায়গা ছেড়ে দিয়ে সে তার জায়গায় নির্মাণ কাজ করতে পারবে। তারপরও যদি ওই ব্যক্তি এই নির্দেশনা অমান্য করে থাকে সেক্ষেত্রে সরেজমিনে গিয়ে সত্যতা পাওয়া গেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদ প্রকাশঃ ০৪১২২০২৩ ইং সিটিভি নিউজ এর  (সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন) (If you think the news is important, please share it on Facebook or the like>  See More =আরো বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

(সংবাদটি গুরুত্বপূর্ণ মনে হলে দয়া করে ফেসবুকে লাইক বা শেয়ার করুন)
(If you think the news is important, please like or share it on Facebook)
আরো পড়ুনঃ